বাংলা নিউজ > ঘরে বাইরে > শীঘ্রই নতুন ইলেকট্রিক স্কুটার আনছে Ola, চালিয়ে দেখালেন CEO
ছবি : টুইটার (Twitter)
ছবি : টুইটার (Twitter)

শীঘ্রই নতুন ইলেকট্রিক স্কুটার আনছে Ola, চালিয়ে দেখালেন CEO

  • অ্যাপ ক্যাবের ব্যবসার পাশাপাশি এখন ই-স্কুটার নির্মাণে বিপুল বিনিয়োগ করছে ওলা। তামিলনাড়ুতে বিশ্বের বৃহত্তম দু'চাকার যানের কারখানা তৈরি করছে সংস্থা।

Ola-র প্রথম ইলেকট্রিক স্কুটার নিয়ে ব্যাঙ্গালুরুর রাস্তায় ঘুরলেন সংস্থার সিইও। ম্যাট ফিনিশের সেই স্কুটার চালনোর ভিডিয়ো পোস্ট করছেনে সিইও ভাবিশ আগরওয়াল।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এখন সংস্থার সিইও-রা নিজেরাই মার্কেটিংয়ের কাজ সারেন। সেটা টেসলার ইলন মাস্ক হোক বা অ্যাপেলের টিম কুক। ঠিক একই কায়দায় নিজেই স্কুটার চালিয়ে তার ভিডিয়ো পোস্ট করলেন Ola সিইও।

অ্যাপ ক্যাবের ব্যবসার পাশাপাশি এখন ই-স্কুটার নির্মাণে বিপুল বিনিয়োগ করছে ওলা। তামিলনাড়ুতে বিশ্বের বৃহত্তম দু'চাকার যানের কারখানা তৈরি করছে সংস্থা।

এর আগেই অবশ্য Ola-র এই স্কুটারের ছবি প্রকাশিত হয়েছে। গত মাসে এই নতুন ম্যাট ব্ল্যাক ভেরিয়েন্টের ছবি প্রকাশ করা হয়। ভিডিয়োতে সেটাই চালাতে দেখা যাচ্ছে।

Ola-র এই স্কুটারের ডিজাইন মিনিমালিস্ট বলা যেতে পারে। খুব বেসিক, স্মুদ লাইনস রাখা হয়েছে।

ভিডিয়োয় বলা হয়েছে স্কুটারটি তার সেগমেন্টে সবচেয়ে ভালো পিক আপ দেবে। কর্নারিংও ভাল বলে দাবি করা হয়েছে। সেই সঙ্গে সংস্থার দাবি, এই সেগমেন্টে সবচেয়ে বেশি আন্ডার সিট বুট স্পেস Ola-র এই স্কুটারেই। ভিডিয়োতে দুটি হেলমেট রাখতে দেখা গিয়েছে স্কুটারের বুটে।

দেখুন সেই ভিডিয়ো:

এর পাশাপাশি টেসলার ধাঁচে Ola চার্জিং নেটওয়ার্ক করা হবে বলে জানিয়েছেন Ola-র সিইও। পরিকল্পনা অনুযায়ী এটি বিশ্বের বৃহত্তম চার্জিং নেটওয়ার্ক হবে।

দেশের মোট ৪০০টি শহরে ১ লক্ষ চার্জিং স্টেশন বানানো হবে বলে জানিয়েছে সংস্থা। চলতি বছরেই দেশজুড়ে ৫ হাজার চার্জিং পয়েন্ট করা হবে বলে জানিয়েছেন ওলা সিইও।

সংস্থার দাবি, মাত্র ১৮ মিনিট চার্জ দিলেই ৭৫ কিলোমিটার ছুটবে এই ই-স্কুটার। অর্থাত্ এখনও পর্যন্ত বাজারচলতি সমস্ত স্কুটারের তুলনায় চার্জিং টাইম-রেঞ্জের অনুপাত অনেক বেশি। ফুল চার্জ দিলে এক টানা ১৫০ কিলোমিটারের রেঞ্জ দেবে এই স্কুটার, দাবি Ola-র।

 

বন্ধ করুন