বাংলা নিউজ > ঘরে বাইরে > ওলার কারখানায় কাজ করছেন শুধুই মহিলা কর্মীরা, সেলফি তুললেন CEO
মহিলা কর্মীদের সঙ্গে সেলফি ভাবিশের। ছবি: টুইটার  (Twitter)
মহিলা কর্মীদের সঙ্গে সেলফি ভাবিশের। ছবি: টুইটার  (Twitter)

ওলার কারখানায় কাজ করছেন শুধুই মহিলা কর্মীরা, সেলফি তুললেন CEO

  • কর্মীদের সঙ্গে সেলফি তোলেন তিনি। লেখেন, 'একটি আত্মনির্ভর ভারতের জন্য আত্মনির্ভর মহিলাদের প্রয়োজন।'

সম্পূর্ণ মহিলা কর্মীদের দ্বারা চালিত হবে ওলার ই-স্কুটার কারখানা। সোমবার এ বিষয়ে টুইট করেন ওলা ইলেকট্রিকের প্রধান ভাবিশ আগরওয়াল। কর্মীদের সঙ্গে সেলফি তোলেন তিনি। লেখেন, 'একটি আত্মনির্ভর ভারতের জন্য আত্মনির্ভর মহিলাদের প্রয়োজন।'

চেন্নাইয়ে বিশ্বের বৃহত্তম টু-হুইলার কারখানা 'ফিউচার ফ্যাক্টরি' স্থাপন করছে ওলা। ইতিমধ্যেই সেখানে উত্পাদনের কাজ শুরু হয়েছে। আর সেই কাজ সম্পাদন করছেন মহিলা কর্মীরা। ওলা ই-স্কুটারের প্রথম ব্যাচ ডেলিভারির জন্য প্রস্তুত করাই তাঁদের প্রথম কাজ হতে চলেছে। 

ভাবিশ জানান, এটি শুরু মাত্র। আগামিদিনে ওলা ইলেকট্রিকের আরও বিভিন্ন ক্ষেত্রে মহিলা কর্মীদের আরও বেশি করে নিয়োগ করা হবে। এটিই বিশ্বের বৃহত্তম সম্পূর্ণ মহিলা-পরিচালিত কারখানা হতে চলেছে। ভাবিশ জানান, মহিলাদের স্বনির্ভর করার মাধ্যমে শুধু তাঁদের জীবনই নয়, তাঁদের পরিবার, সমাজের ছবিটাই বদলে যায়। সমীক্ষায় দেখা গিয়েছে, ভারতে পুরুষদের মতোই নারীরা কাজ করতে এগিয়ে এলে জিডিপি প্রায় ২৭% বৃদ্ধি পেতে পারে।

উল্লেখ্য, আগামিকাল (১৫ সেপ্টেম্বর) থেকে অনলাইনে বিক্রি শুরু হবে Ola S1 ই-স্কুটার। গত ৮ সেপ্টেম্বর থেকেই বিক্রি শুরুর কথা ছিল। কিন্তু ওয়েবসাইটের সমস্যার কারণে তা এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হয়।

বন্ধ করুন