বাংলা নিউজ > ঘরে বাইরে > 'বিশ্বের বৃহত্তম', ১০ হাজার মহিলাদের দ্বারা পরিচালিত ওলা ই-স্কুটারের কারখানা

'বিশ্বের বৃহত্তম', ১০ হাজার মহিলাদের দ্বারা পরিচালিত ওলা ই-স্কুটারের কারখানা

ছবি সৌজন্যে টুইটার

ভারতীয় বাজারের চাহিদা মিটিয়ে আন্তর্জাতিক চাহিদা মেটানোর দিকে নজর দেবে ওলা।

শুধুমাত্র মহিলাদের দ্বারা পরিচালিত বিশ্বের সবথেকে বড় কারখানা চালু করেছে ওলা। এই কারখানায় ওলার ইলেক্ট্রিক স্কুটার উত্পাদিত হবে। এই কারখানায় মোট ১০ হাজার মহিলা কাজ করবেন। সোমবার এই বিষয়ে জানান ওলা ইলেক্ট্রিক সিইও ভবিশ আগরওয়াল। এই কারখানাটি তামিলনাড়ুতে অবস্থিত।

সংশ্লিষ্ট কারখানাটি পূর্ণ ক্ষমতায় উত্পাদন শুরু করলে বছরে ২০ লক্ষ করে স্কুটার উত্পাদিত হবে। ভারতীয় বাজারের চাহিদা মিটিয়ে আন্তর্জাতিক চাহিদা মেটানোর দিকে নজর দেবে ওলা। বিশেষ করে আমেরিকার বাজারের দিকে নজর দিয়েছে ওলা।

এই কারখানা নিয়ে ওলা ইলেক্ট্রিক সিইও ভবিশ আগরওয়াল টুইট করে লেখেন, 'আত্মনির্ভর ভারতের প্রয়োজন আত্মনির্ভর নারী! আমি গর্বের সঙ্গে জানাতে চাই যে ওলা ফিউচারফ্যাক্টরি পুরোপুরি মহিলাদের দ্বারা পরিচালিত হবে। ১০ হাজারার প্লাস কর্মী কাজ করবেন এখানে। এটা বিশ্বের সবথেকে বড় মহিলাদের দ্বারা পরিচালিত কারখানা হবে।'

তিনি এই বিষয়ে আরও বলেন, 'আমরা মহিলাদের মূল উৎপাদনে দক্ষ করে তুলতে প্রশিক্ষণ দিয়েছি। এই লক্ষ্যে উল্লেখযোগ্যভাবে বিনিয়োগ করেছি আমরা। এবং মহিলারা ওলা ফিউচারফ্যাক্টরিতে নির্মিত প্রতিটি যানবাহনের পুরো উৎপাদনের জন্য দায়িত্বে থাকবেন।' তালিমনাড়ুতে ই-স্কুটার কারখানা গড়তে ২৪০০ কোটি টাকা বিনিয়োগ করে ওলা। এই কারখানাটি আর কয়েকদিনের মধ্যে পুরোপুরি তৈরি হয়ে যাবে বলে জানা গিয়েছে। বর্তমানে কারখানার প্রথম পর্যায়ের কাজ শুরু হয়েছে।

গত ১৫ অগস্ট ভারতীয় বাজারে এসওয়ান এবং এসওয়ান প্রো এনেছে ওলা ইলেকট্রিক। দেশের বিভিন্ন প্রান্তে ভর্তুকির কারণে বিভিন্ন রাজ্যে সেই স্কুটারের দাম ভিন্ন পড়ছে। ১০ টি রঙে মিলবে ওলার ইলেকট্রিক স্কুটার। সংস্থার তরফে জানানো হয়েছে, ছ'ঘণ্টায় চার্জ হয়ে যাবে। ওলা এসওয়ান প্রো স্কুটার পুরো চার্জে ১৮১ কিলোমিটার যেতে পারবে। অন্যদিকে, পুরো চার্জে ওলা এসওয়ান স্কুটার ছুটতে পারবে প্রায় ১২০ কিলোমিটার।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

কিশোরের গানের নেশায় ভাসাতে আসছেন 'আরজে' শান, কোথায়? প্রথমবার বাবা-মা হতে চলেছেন রণবীর-দীপিকা, কোথা থেকে শুরু হয় তাঁদের প্রেম? বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ বাগচী, বিকল্প শক্তির সন্ধানে গেলেন গেরুয়া শিবিরে‌ খাবারের আগেই পাতে নুন? দ্বিগুণ হারে আয়ু কমতে পারে! নতুন তথ্য দিল WHO ম্যাচে নিষিদ্ধ ড্রাগ সেবন, অভিযোগ প্রমাণিত হতেই চার বছরের জন্য নির্বাসিত পোগবা ৫ বছরের দাম্পত্যে ইতি, সোহমের সঙ্গে প্রেমচর্চা, দ্বিতীয় বিয়ে করবেন শোলাঙ্কি? ডাবলিনে মধুচন্দ্রিমা হয় পরম-পিয়ার! অনুপম-প্রশ্মিতাও কি সেই পথেই হাঁটছেন? বাংলায় পা রেখে একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস–উদ্বোধন মোদীর, নির্বাচনের জের লক্ষ্মী কাকিমার সেটে প্রেম, সেই স্বর্ণ-অর্পিতার বাড়িতে হাজির অপরাজিতা OFC v EBFC Live Match: গোল শোধ করল ওড়িশা, ম্যাচের স্কোর ১-১

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.