বাংলা নিউজ > ঘরে বাইরে > Ola-Uber Merger: উবারের সঙ্গে জুড়ে যাচ্ছে ওলা? চরম জল্পনার মাঝেই মুখ খুললেন সংস্থার CEO
ফাইল ছবি: ওলা (Ola)

Ola-Uber Merger: উবারের সঙ্গে জুড়ে যাচ্ছে ওলা? চরম জল্পনার মাঝেই মুখ খুললেন সংস্থার CEO

  • Ola-Uber Merger: জল্পনা শুরু হতেই মুখ খুললেন ওলার চিফ এক্সিকিউটিভ অফিসার ভাবিশ আগরওয়াল। এর আগে ইকোনমিক টাইমস একটি রিপোর্ট পেশ করে দাবি করেছিল যে ভাবিশ উবার কর্তাদের সঙ্গে সাক্ষাত করেন আমেরিকায়।

ওলা এবং উবারের মার্জার হতে পারে জোর জল্পনা শুরু হয় গতকাল থেকে। তবে সেই জল্পনা শুরু হতেই মুখ খুললেন ওলার চিফ এক্সিকিউটিভ অফিসার ভাবিশ আগরওয়াল। এর আগে ইকোনমিক টাইমস একটি রিপোর্ট পেশ করে দাবি করেছিল যে ভাবিশ উবার কর্তাদের সঙ্গে সাক্ষাত করেন আমেরিকায়।

মার্জার নিয়ে জল্পনা শুরু হতেই গতকাল একটি টুইট করে তা উড়িয়ে দেন ভাবিশ আগরওয়াল। তিনি টুইট করে লেখেন, ‘এই জল্পনা পুরোপুরি মিথ্যা। আমরা লাভবান একটি সংস্থা এবং দিনকে দিন আমাদের বৃদ্ধি হচ্ছে।’ তিনি আরও লেখেন, ‘কোনও সংস্থা যদি ভারত থেকে ব্যবসা গোটাতে চায়, তাহলে তা তারা করতে পারে। কিন্তু আমাদের মার্জারের প্রশ্নই ওঠে না।’

গত ২০২০ সালে উবার নিজেদের খাবার ডেলিভারি ব্যবসা ‘উবার ইটস’ জোমাটোকে বিক্রি করে দেয়। এদিকে ওলা নিজেদের ব্যবসা বৃদ্ধি করেছে ইলেক্ট্রিক ভেহিকেল তৈরির ক্ষেত্রে। সেদিকে বিশাল পরিমাণ বিনিয়োগ করেছে তারা। এরই মাঝে অ্যাপ ক্যাব ব্যবসায় ওলা এবং উবার একে অপরকে টক্কর দিয়ে চলেছে।

এদিকে মার্জারের জল্পনার মাঝেই উবার জানিয়ে দিয়েছে, তারা কোনও ভাবেই ওলার সঙ্গে জুড়বে না। এক সরকারি বিবৃতিতে ওলার তরফে জানিয়ে দেওয়া হয়, ‘এই রিপোর্ট সত্য নয়। আমরা না ওলার সঙ্গে মার্জারের কথা বলছি না ভবিষ্যতে এই ধরনের কোনও আলোচনা হবে না।’

বন্ধ করুন