ওমর আবদুল্লা (PTI)
ওমর আবদুল্লা (PTI)

নিজেকে নিয়ে ব্যঙ্গাত্মক মিম শেয়ার করলেন ওমর আবদুল্লা, দাড়ি নিয়েও রসিকতায় মাতলেন

মুক্তি পেয়েই টুইটার মাতাচ্ছেন প্রাক্তন জম্মু-কাশ্মীর মুখ্যমন্ত্রী।

২৩৬ দিন বাদে ডিটেনশন থেকে ছাড়া পেয়েছেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। সেই দিনই করোনার জেরে দেশব্যাপী লকডাউন ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। অর্থাত্, আইনি চোখে মুক্ত হলেও বন্দিদশা কাটেনি ন্যাশনাল কনফারেন্সের নেতার।

এই সংক্রান্ত অনেক মিম ভাইরাল হয়ে সোশ্যাল মিডিয়ায় । অনেকে ওমরকে ট্যাগ করেন মিম পোস্ট করে। সেরকমই একটি মিম নিজে টুইটারে শেয়ার করেন ওমর আবদুল্লা।

প্রধানমন্ত্রীর নির্দেশে আপাতত জনগণকে ২১ দিন ঘরবন্দি হয়ে থাকতে হবে। নিজে ২৩৬ দিন বন্দি ছিলেন। তাই এই সময় কীভাবে জীবন যাপন করতে হবে, সেই সংক্রান্ত টিপস দিতে পারেন, বলে নিজেই জানিয়েছেন ওমর। ব্লগ লেখার কথাও ভাবছেন তিনি নিজের অভিজ্ঞতা শেয়ার করার জন্য।


বন্দি অবস্থায় দা়ড়ি কাটেননি ওমর। সর্বদা ক্লিনশেভড তাঁকে দেখতে অভ্যস্ত মানুষ। সেখানে কাঁচা-পাকা দাড়িতে একেবারেই অন্য রূপে তিনি। সেই নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনেকেই আলোচনায় রত। একজন নেটিজেন বলেন যে দাড়ি কাটবেন না। ওমরের উত্তর, টুইটার পোল করেই দেখা যাক।


দেশের মানুষকে করোনাভাইরাসের উপদ্রব থেকে মুক্ত করার জন্য তিনি ও তাঁর দল যে সাধ্যমতো সাহায্য করবে, তার আশ্বাস দিয়েছেন ওমর। একই সঙ্গে তিনি মেহবুবা মুফতি ও অন্যান্য যারা জেলে আটক আছেন, তাদের মুক্তির দাবি করেন। ৩৭০ ধারা বিলুপ্ত হওয়ার দিন থেকে, অর্থাত্ গত বছরের পাঁচ অগস্ট থেকে ডিটেনশনে ছিলেন ওমর আবদুল্লা। তাঁর নিজের কথায়, অনেকটা বদলে গিয়েছে দুনিয়া। শুধু বদলায়নি তাঁর স্বভাবসুলভ রসবোধ।


বন্ধ করুন