বাংলা নিউজ > ঘরে বাইরে > লালুর জামিনের দিনই রাবড়ি দেবীর বাড়িতে ইফতার পার্টিতে নীতীশ, জল্পনা তুঙ্গে
পটনায় রাবরি দেবীর বাসভবনে ইফতার পার্টিতে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার(ANI Photo) (Pappi Sharma)

লালুর জামিনের দিনই রাবড়ি দেবীর বাড়িতে ইফতার পার্টিতে নীতীশ, জল্পনা তুঙ্গে

  • কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিহার সফরের আগেই নীতীশের এই রাবড়ি দেবীর বাড়িতে যাওয়াকে কেন্দ্র করে জল্পনা তুঙ্গে। তবে গত ৫ বছরে তাঁকে অবশ্য ওই বাড়িতে যেতে দেখা যায়নি। এদিন একেবারে হেঁটেই তিনি রাবড়ি দেবীর বাড়িতে চলে যান।

অরুণ কুমার

বিহারে রাজনৈতিক ডামাডোল তুঙ্গে। তার মধ্যে প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবীর বাসভবনে ইফতার পার্টিতে গেলেন বর্তমান মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সূত্রের খবর, প্রায় ২০ মিনিট তিনি ওই বাড়িতে ছিলেন। সেই সময় রাবড়ি দেবী, বিরোধী দলনেতা তেজস্বী প্রসাদ যাদব, প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী তেজ প্রতাপ যাদব, মিসা ভারতী সহ অন্যান্যরাও ছিলেন। মুখ্য়মন্ত্রীর বাড়ি থেকে ঢিল ছোঁড় দূরত্বে থাকেন রাবড়ি দেবী। হেঁটেই ওই বাড়িতে গিয়েছিলেন নীতীশ।

এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিহার সফরের আগেই নীতীশের এই রাবড়ি দেবীর বাড়িতে যাওয়াকে কেন্দ্র করে জল্পনা তুঙ্গে। তবে গত ৫ বছরে তাঁকে অবশ্য ওই বাড়িতে যেতে দেখা যায়নি। এদিকে সবথেকে তাৎপর্যপূর্ণ বিষয় পশুখাদ্য কেলেঙ্কারিতে এদিনই জামিন পেয়েছেন লালুপ্রসাদ যাদব। এবার তিনি মুক্তি পেতে পারেন। সেক্ষেত্রে লালু ফের বিহারে ফিরলে রাজনীতির হাওয়া ঘুরতে পারে। তবে কি তার আগেই জমি প্রস্তুত করছেন নীতীশ?কারণ চালু কথা আছে, রাজনীতিতে চিরদিন কেউ বন্ধু বা শত্রু বলে কিছু হয় না।

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এখনই নীতীশের এই পদক্ষেপকে ঘিরে নির্দিষ্টভাবে কিছু বলা যাবে না। এজন্য আরও একটু অপেক্ষা করতে হবে। এদিকে এদিন নীতীশ কুমার যখন যান, তখন এলজেপি প্রধান চিরাগ পাসওয়ান, বিজেপির মন্ত্রী সৈয়দ শাহনাওয়াজ হোসেন, আরজেডি নেতা আব্দুল বারি সিদ্দিকি, শিবানন্দ তিওয়ারি প্রমুখ।

 

 

 

বন্ধ করুন