বাংলা নিউজ > ঘরে বাইরে > 'মোদী সরকার হল টিভি ডিবেট সরকার', অগাস্টা মামলায় সোনিয়া ইস্যুতে তোপ কংগ্রেসের

'মোদী সরকার হল টিভি ডিবেট সরকার', অগাস্টা মামলায় সোনিয়া ইস্যুতে তোপ কংগ্রেসের

'মোদী সরকার হল টিভি ডিবেট সরকার', অগাস্টা ইস্যুতে তোপ কংগ্রেসের

অগাস্টা ওয়েস্টল্যান্ড চুক্তি মামলায় বিজেপির অভিযোগ নস্যাৎ করে চরম তোপ দাগে কংগ্রেস। সোনিয়া গান্ধীর নাম এই বিতর্কে ওঠায় কটাক্ষ করতে ছাড়েনি কংগ্রেস।

অগাস্টা ওয়েস্টল্যান্ডস ভিভিআইপি চপার ডিল ইস্যুতে যে রহস্যময় 'এসজি'র নাম উঠে আসে, তা নিয়ে বিস্তর বিতর্ক চলেছে। বিজেপির দাবি ছিল, 'S' ও 'G' অক্ষর দিয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকেই উদ্দেশ্য করা হয়েছে। তবে সম্প্রতি এনফোর্সমেন্ট

ডিরেক্টরেট জানিয়েছে, এই 'SG' আসলে সুশেন গুপ্তা নামে এক ব্যক্তি। এরপরই শুক্রবার বিজেপি সরকারকে টার্গেট করে তোপ দাগে কংগ্রেস। এই ইস্যুতে মোদী সরকারকে 'টিভি ডিবেট সরকার' বলে দাবি করে।

কংগ্রেস মুখপাত্র পবন খেরা শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে নরেন্দ্র মোদী সরকারকে তোপ দেগে বলেন, 'এটা একটা টিভি বিতর্ক সরকার। এখন এটা প্রমাণিত যে টিভি বিতর্কে জয়ী হওয়ার জন্য এই সরকার যেকোনো কিছু করতে পারে। টিভি বিতর্কে মানুষকে উস্কে দিতে, আপনি (সরকার) যদি একজন জাতীয় পর্যায়ের নেতার মানহানি করতে পারেন তবে আপনি (সরকার) যে কোনও স্তরে যেতে পারেন।' কংগ্রেসের দাবি, টিভি ডিবেট জেতার জন্য এমন দাবি করেছিল বিজেপি।

এই প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে তিনি নরেন্দ্র মোদীর নামের সঙ্গে নীরব মোদীর নামের সাজ্জুজ্যের প্রসঙ্গটিও তোলেন। তিনি বলেন,'আগামীকাল আমরা জানতে পারব না এনএম এর অর্থ নীরব মোদী নাকি নরেন্দ্র মোদী।' কংগ্রেসের তরফে শ্রীনিবাস বিভিও একটি টুইটে অগাস্টা ওয়েস্টল্যান্ড ইস্যুতে 'SG' নামটি নিয়ে বিতর্কের ঘটনায় বিজেপি ও মিডিয়া হাউসগুলিকে একযওগে তোপ দাগেন। কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীর নাম নিয়ে এমন ঘটনা উঠে আসায় তিনি প্রশ্ন তোলেন, 'ভারতের প্রধানমন্ত্রী বা মিডিয়া চ্যানেলগুলি কি এই নিয়ে ক্ষমা চাইবে?'

শুক্রবার, ইডি স্পষ্ট করেছে যে ৩,৬০০ কোটি টাকার অগাস্টা ওয়েস্টল্যান্ড হেলিকপ্টার চুক্তি সম্পর্কে যে বিশেষ ডায়েরির কোডওয়ার্ড 'এসজি' উল্লেখ করা হয়েছে যা অভিযুক্ত প্রতিরক্ষা ব্যবসায়ী এবং মধ্যস্থতাকারী সুশেন গুপ্তকে উল্লেখ করে। প্রসঙ্গত, ২০০৮ সালে এই মামলায় অন্য এক অভিযুক্ত দালাল , ক্রিশ্চিয়ান মিশেল এই চুক্তির পিছনে চালিকা শক্তি হিসাবে 'SG'-কে উল্লেখ করেছিলেন। অভিযোগ ছিল জনৈক 'SG'-কে ঘুষের টাকা দেওয়া হয় এই চুক্তির খআতে।

বন্ধ করুন