বাংলা নিউজ > ঘরে বাইরে > Bihar IRCTC Scam: তেজস্বীর শপথগ্রহণের দিনেই আইআরসিটিসি দুর্নীতি নিয়ে কোমর কষছে সিবিআই! শুরু জোর তৎপরতা
নীতীশ কুমার ও তেজস্বী যাদব।(Photo by Santosh Kumar /Hindustan Times)

Bihar IRCTC Scam: তেজস্বীর শপথগ্রহণের দিনেই আইআরসিটিসি দুর্নীতি নিয়ে কোমর কষছে সিবিআই! শুরু জোর তৎপরতা

  • সদ্য বিহারের রাজনীতি তোলপাড় করে নীতীশের জেডিইউ বিজেপির হাত ছেড়েছে। তারপরই নীতীশ কুমার হাতে হাত রেখেছেন লালুপুত্র তেজস্বীর আরজেডির সঙ্গে।

একদিকে চলছে শপথ গ্রহণ ঘিরে তোড়জোড়, অন্যদিকে ঝুলছে সিবিআই-খাঁড়া! তেজস্বী যাদব আজ বিহারের মন্ত্রিসভার সদস্য হিসাবে শপথ নিতে চলেছেন। সদ্য বিহারের রাজনীতি তোলপাড় করে নীতীশের জেডিইউ বিজেপির হাত ছেড়েছে। তারপরই নীতীশ কুমার হাতে হাত রেখেছেন লালুপুত্র তেজস্বীর আরজেডির সঙ্গে। এদিকে, দেখা যাচ্ছে আইআরসিটিসি দুর্নীতি মামলায় সদ্য কোমর কষতে শুরু করেছে সিবিআই। যে মামলায় অন্যতম কেন্দ্রীয় চরিত্র তথা অভিযুক্তের তালিকায় রয়েছে লালুপুত্র তেজস্বী যাদব।

আইআরসিটিসি হোটেল দুর্নীতি মামলায় যাতে ট্রায়াল খুব তাড়াতাড়ি শুরু হয়, তার জন্য এমন পদক্ষেপ করতে শুরু করেছে সিবিআই। সিবিআই এই মামলার চার্জশিটে অভিযুক্তের তালিকায় রেখেথে বিহারের উপমুখ্যমন্ত্রী তাজস্বী যাদব আরজেডি প্রধান লালু যাদব, ও তাঁর স্ত্রী তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবীকে। বিশেষ সিবিআই কোর্ট, ৪ বছর আগেই সিবিআই চার্জশিট দায়ের করেছিল। তবে তার মামলা এখনও শুরু হয়নি আদালতে। এবার তা শুরুর জন্য কোমর কষছে সিবিআই।

উল্লেখ্য, এই মামলায় ২০১৯ সাল থেকেই বিভিন্ন ইস্যুতে মামলার গতিপ্রকৃতি এগোতে পারছে না। মামলায় অন্যতম অভিযুক্ত এক সরকারি কর্মচারি অভিযোগ করেন যে, তিনি যেহেতু ঘটনা ঘটার সময় সরকারি কাজে কর্মরত ছিলেন, তাই তাঁর নাম এতে সংযুক্ত করার আগে সরকারের অনুমতি নেওয়া উচিত ছিল। যা নেয়নি সিবিআই। সেই সম্পর্কে আদলত অবস্থান স্পষ্ট করার পর আরও দুই অভিযুক্ত সরকারি অফিসার একই কথা বলে আদালতের দ্বারস্থ হন। ফলে মামলা এগোতে দেরি হয়।

প্রসঙ্গত ঘটনার সূত্রপাত ২০০৪ সালে। সেই সময় ইউপিএ সরকারে রেলমন্ত্রী ছিলেন লালু প্রসাদ যাদব। লালু প্রসাদ যাদব, তাঁর পুত্র তেজস্বী ও তলালুপত্নী রাবড়ী দেবীর বিরুদ্ধে অভিযোগ যে তাঁরা সেই সময় রেলের ট্যান্ডরের নিয়ম ওলট পালট করে দিয়েছিলেন। সেই ঘটনায় আইআরসিটিসি কিছু অফিসার বিহারের সূরজ ও চাণক্য হোটেলের সঙ্গে যোগাযোগ করে। আর সব মিলিয়ে উ

 

 

বন্ধ করুন