বাংলা নিউজ > ঘরে বাইরে > Nirmala on ED Raid: 'কোনও প্রতিশোধের রাজনীতি নেই', ছত্তিশগড়ে ইডি তল্লাশি নিয়ে নির্মলার পাল্টা জবাব কংগ্রেসকে

Nirmala on ED Raid: 'কোনও প্রতিশোধের রাজনীতি নেই', ছত্তিশগড়ে ইডি তল্লাশি নিয়ে নির্মলার পাল্টা জবাব কংগ্রেসকে

নির্মলা সীতারমন।   ফাইল ছবি: এএফপি (AFP)

ছত্তিশগড়ে কয়লা দুর্নীতিতে আর্থিক তছরুপের অভিযোগে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের অফিসারদের তল্লাশি ঘিরে এদিন মুখ খোলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তিনি বলেন, এই তল্লাশি অভিযানের নেপথ্যে কোনও রকমেরই প্রতিশোধমূলক পদক্ষেপ নেই।

সোমবার সকাল হতেই ছত্তিশগড়ের একাধিক এলাকায় ইডি তল্লাশি হতে থাকে। সেরাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল ঘনিষ্ঠ একাধিক ব্যক্তিত্বের বাড়িতে এদিন তল্লাশি অভিযান চলে। এদিন, সকালেই এই ঘটনা নিয়ে ভূপেশ বাঘেল অভিযোগের তোপ দাগেন বিজেপির দিকে। কংগ্রেসের অভিযোগ ছিল, 'বিজেপি হতাশ' আর তার জেরেই এমন এজেন্সি দিয়ে তল্লাশি চলানো হচ্ছে।

ছত্তিশগড়ে কয়লা দুর্নীতিতে আর্থিক তছরুপের অভিযোগে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের অফিসারদের তল্লাশি ঘিরে এদিন মুখ খোলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তিনি বলেন, এই তল্লাশি অভিযানের নেপথ্যে কোনও রকমেরই প্রতিশোধমূলক পদক্ষেপ নেই। জয়পুরে, মিডিয়ার সামনে মুখোমুখি হয়ে তিনি এই কথা বলেন তিনি। পাল্টা কংগ্রেসকে তোপ দেগে নির্মলা সীতারামন বলেন, কংগ্রেস কোনওমতেই দেশের উন্নতির দিকে তাকিয়ে নেই কংগ্রেস, তারা শুধু নিজের পারিবারিক রাজনীতির দিকেই তারা তাকিয়ে। নির্মলা সীতারমন বলেন, ‘তদন্তকারী সংস্থাগুলি কিছু সময়ের জন্য তাঁদের বড় হোমওয়ার্ক করে কোনও বড় অভিযানের আগে, শুধুমাত্র যখন তাঁদের হাতে প্রয়োজনীয় প্রাথমিক উপাদান থাকে, তখনই অভিযান করা হয়।’ নির্মলা সীতারামন বলেন,' যদি বিশেষ করে এটি আয়কর বিভাগ ও এনফোর্সমেন্ট ডিরেক্টোরেটের কাজ হয় তাহলে.. বেশ কয়েকটি প্রশ্নপত্র পাঠানোর পরে, তার সম্পূর্ণ, আংশিক বা কোনও উত্তর না পাওয়া গেলে , তবেই তাঁরা তল্লাশি করেন, এটা রাতারাতি হয়ে যায় না।' কংগ্রেসের দিকে তোপ দেগে নির্মলা বলেন,' এটি অদ্ভূত ব্যাপার একটি দলের প্রাক্তন প্রেসিডেন্টরা রয়েছেন দুর্নীতির অভিযোগে, তাঁরা কোর্টের দ্বারা জামিনে রয়েছেন টাকা তছরুপের দায়ে… তাঁরা প্রতিশোধের রাজনীতির কথা বলেন।' নির্মলা বলেন, প্রতিটি এজেন্সিই পোক্ত প্রমাণ নিয়ে পেশ হচ্ছে। নির্মলা বলেন,'প্রতিশোধের রাজনীতি নিয়ে কংগ্রেসের অভিযোগ তোলার আগে তারা দেশের জনতাকে ও নিজেদের প্লেনারি সেশনকে জানাক যে কেন তাদের প্রধানরা জামিনে রয়েছেন।' ('বিজেপি হতাশ', 'থার্ড রেট রাজনীতি', ছত্তিশগড়ে ED তল্লাশি নিয়ে তোপ বাঘেল, রমেশের)

নির্মলা তোপের সুরে বলেন,'কংগ্রেসের উচিত নয় দুর্নীতি নিয়ে কথা বলা।' এর আগে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এভিযোগ করেন, 'কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’র সাফল্য ও আদানির সত্যিটা বেরিয়ে আসাতেই বিজেপি হতাশ হয়ে পড়েছে।' তিনি অভিযোগ তোলেন, তার জেরেই এই ইডি তল্লাশি। কংগ্রেসের জয়রাম রমেশ অভিযোগ করেন যে, ‘থার্ড রেট রাজনীতি’ করছে বিজেপি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? রেমাল বিদায়ে বাংলায় কি কমবে বৃষ্টি? জুনের শুরুতেই ফের ভাসতে পারে কলকাতা ‘আমি রূপকথার গল্পের খারাপ সৎ মা নই…’, জাভেদের প্রথম স্ত্রীকে নিয়ে অকপট শাবানা WhatsApp-এ ভুল ভয়েস নোট পাঠিয়ে ফেলেছেন? জানুন পাঠানোর আগে কীভাবে শুনবেন সেটি লাইনচ্যুত লোকাল ট্রেন, মঙ্গল সকালে ব্যাহত রেল পরিষেবা, এখন কী পরিস্থিতি? বর্ডার-গাভাসকর ট্রফির আগে অস্ট্রেলিয়ায় এ-দলের ২টি ম্যাচ খেলবে ভারত- দেখুন সূচি 'মোদী চিনের সঙ্গে ডিসকো করছেন',প্রধানমন্ত্রীর 'মুজরা' মন্তব্যের প্রসঙ্গে ওয়াইসি ষষ্ঠীতে বাংলায় কত আসন জিতবে BJP? রাজ্যে দলের ফল নিয়ে যোগ-বিয়োগ করে যা বললেন শাহ… সরকারি শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ৮ সপ্তাহ সময় বিষ্ণুপুরে স্ট্রংরুম থেকে EVM বদলের চেষ্টার অভিযোগ, রিপোর্ট তলব করল কমিশন

Latest IPL News

KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.