বাংলা নিউজ > ঘরে বাইরে > গালওয়ানে আহত সেনাদের সঙ্গে দেখা করব- লাদাখে গিয়ে বললেন মোদী
লাদাখে মোদী

গালওয়ানে আহত সেনাদের সঙ্গে দেখা করব- লাদাখে গিয়ে বললেন মোদী

নিমুর ফরওয়ার্ড বেসে এসেছেন প্রধানমন্ত্রী। 

আচমকা অঘোষিত সফরে শুক্রবার লাদাখে এসে পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত দুই মাস ধরে পূর্ব লাদাখে চিনের সঙ্গে সীমান্তে অচলাবস্থা চলছে। ১৫ জুন গালওয়ানে সংঘর্ষে মৃত ২০ জওয়ান। এর মধ্যে সেনা বাহিনীর মনোবল বাড়াতে লেহ-তে এলেন মোদী। 

প্রধানমন্ত্রী বলেন যে তিনি লেহ-র কাছে নিমুতে যাবেন যেখানে গালওয়ান সংঘর্ষে আহত জওয়ানরা ভর্তি আছেন। এদিন নিমুতে সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে আলাপচারিতার ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন প্রধানমন্ত্রী। ছবিতে দেখা যাচ্ছে যে চিফ অফ ডিফেন্স সার্ভিস বিপিন রাওয়াত ও সেনাপ্রধান এমএন নারভানের সঙ্গে বসে আছেন মোদী। পরনে আর্মি ক্যোমোফ্লাজ। 

সমুদ্রপৃষ্ট থেকে প্রায় ১১ হাজার ফিট ওপরে অবস্থিত লেহ সংলগ্ন নিমু। সিন্ধু নদীর ধারে অবস্থিত এই অঞ্চল। পুরো জায়গাটি জানস্কার পাহাড় ঘেরা। 

গত পাঁচ জুলাই থেকে লাদাখে সম্মুখ সমরে ভারত ও চিন। প্যাংগং লেক, গালওয়ান উপত্যকা সহ চার জায়গায় মুখোমুখি দুই দেশ। পরিস্থিতি স্বাভাবিক করার জন্য ধাপে ধাপে বৈঠক হলেও কাজের কাজ কিছু হয়নি। সৈন্য ও অস্ত্রশস্ত্র বাড়িয়ে চলেছে চিন। সমতা রাখার জন্য একই পথে গিয়েছে ভারত। প্রধানমন্ত্রী মোদীর সেই অঞ্চলে যাওয়া নিশ্চিত ভাবেই নয়া দিক জুড়ে দিল ভারত-চিন সীমান্ত সংঘর্ষের মধ্যে। 

 

বন্ধ করুন