বাংলা নিউজ > ঘরে বাইরে > Gautam Adani-র ৬০তম জন্মদিনে ৬০ হাজার কোটি টাকা দানের প্রতিশ্রুতি আদানি পরিবারের
গৌতম আদানি

Gautam Adani-র ৬০তম জন্মদিনে ৬০ হাজার কোটি টাকা দানের প্রতিশ্রুতি আদানি পরিবারের

গৌতম আদানি জানান, দেশের গ্রামীণ অঞ্চলে স্বাস্থ্যসেবা, শিক্ষা এবং পেশাভিত্তিক প্রশিক্ষণের প্রসারে এই টাকা খরচ করা হবে। বিশ্বের অন্যতম ধনী ব্যবসায়ী হয়েও বরাবরই গ্রামীণ ভারতবর্ষের কাছাকাছি থেকেছেন গৌতম আদানি। গ্রামাঞ্চলের উন্নয়নে কাজ করে তাঁর স্বেচ্ছাসেবী সংস্থা আদানি ফাউন্ডেশন।

আগামীকাল, ২৪ জুন ৬০ বছরে পা দেবেন কিংবদন্তী ব্যবসায়ী গৌতম আদানি। আর সেই বিশেষ তিথিতে ৬০ হাজার কোটি টাকা দানের প্রতিশ্রুতি দিল আদানি পরিবার। সামাজিক কাজে এই বিপুল পরিমাণ টাকা খরচ করবে আদানি ফাউন্ডেশন।

গৌতম আদানির বাবা শান্তিলাল আদানির জন্মশতবার্ষিকী উপলক্ষেও এই অনুদানের সিদ্ধান্ত।

গৌতম আদানি জানান, দেশের গ্রামীণ অঞ্চলে স্বাস্থ্যসেবা, শিক্ষা এবং পেশাভিত্তিক প্রশিক্ষণের প্রসারে এই টাকা খরচ করা হবে।

বিশ্বের অন্যতম ধনী ব্যবসায়ী হয়েও বরাবরই গ্রামীণ ভারতবর্ষের কাছাকাছি থেকেছেন গৌতম আদানি। গ্রামাঞ্চলের উন্নয়নে কাজ করে তাঁর স্বেচ্ছাসেবী সংস্থা আদানি ফাউন্ডেশন।

গৌতম আদানি নিজেও মাঝে মাঝেই চলে যান প্রত্যন্ত গ্রামে। তাঁর সংস্থার কোনও কর্মীর বাড়িতে কাটিয়ে আসেন দীপাবলির রাত। অথবা তাঁর স্বেচ্ছাসেবী সংস্থার ফ্রি স্কুলে ঘুরে আসেন।

তাঁর সংস্থার এক সাধারণ কর্মীর বাড়িতে গৌতম আদানি। ছবি : টুইটার
তাঁর সংস্থার এক সাধারণ কর্মীর বাড়িতে গৌতম আদানি। ছবি : টুইটার (Twitter)
আদানি ফাউন্ডেশন-চালিত স্কুলে গৌতম আদানি। ফাইল ছবি: টুইটার
আদানি ফাউন্ডেশন-চালিত স্কুলে গৌতম আদানি। ফাইল ছবি: টুইটার (Twitter)

আজিম প্রেমজি ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং উইপ্রো লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আজিম প্রেমজি এই সিদ্ধান্তের প্রশংসা করেন। তিনি বলেন, 'গৌতম আদানি এবং তাঁর পরিবারের জনহিতকর কাজের প্রতি অঙ্গীকার একটি নজিরস্বরূপ। আমাদের সবার মহাত্মা গান্ধীর মতো জীবননীতি অনুসরণ করার চেষ্টা করা উচিত্।'

বন্ধ করুন