বাংলা নিউজ > ঘরে বাইরে > Rahul Gandhi Night Club Row: কোন বান্ধবীর আমন্ত্রণে নেপালে রাহুল গান্ধী? বিতর্কের মাঝেই প্রকাশ্যে এল তথ্য
রাহুল গান্ধী এবং সাংবাদিক সুমনিমা উদাস (ছবি - লাইভহিন্দুস্তান)

Rahul Gandhi Night Club Row: কোন বান্ধবীর আমন্ত্রণে নেপালে রাহুল গান্ধী? বিতর্কের মাঝেই প্রকাশ্যে এল তথ্য

  • Rahul Gandhi Night Club Row: যে বন্ধুর বিয়েতে যোগ দিতে রাহুল নেপালে গিয়েছেন, সেই সুনিমা নাকি সীমান্ত বিবাদ নিয়ে ভারত সরকারের অবস্থানের বিরোধিতায় সরব হয়েছিলেন।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী এখন নেপালে। সম্প্রতি, কাঠমান্ডুর একটি নাইটক্লাবে তাঁর একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে যাতে তাঁকে কিছু লোকের সঙ্গে পার্টি করতে দেখা যায়। ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর কংগ্রেসের তরফে বলা হয়, এক বন্ধুর বিয়েতে তিনি সেখানে গিয়েছেন। এরপরই সাধারণ মানুষের মনে প্রশ্ন জন্মায়, কার আমন্ত্রণে নেপালে গিয়েছেন রাহুল গান্ধী। এবার সেই তথ্য প্রকাশ্যে এসেছে। সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়া টুডের এক রিপোর্টে দাবি করা হয়েছে, রাহুল গান্ধী তাঁর বন্ধু সুমনিমা উদাসের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে কাঠমান্ডু পৌঁছেছেন। রাহুল গান্ধীর বন্ধু সুমনিমা পেশায় সাংবাদিক এবং সিএনএন-এও কাজ করেছেন।

সুমনিমা অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন। তিনি রাজনীতি, অর্থনৈতিক-সামাজিক, পরিবেশ ও সাধারণ বিষয়গুলো কভার করেছেন। সুমনিমা 'দিল্লি গণধর্ষণ' মামলাও রিপোর্ট করেছিলেন। সুমনিমা অনেক পুরস্কারও জিতেছেন। তিনি ২০১৪ সালে আমেরিকান জার্নালিস্ট অফ দ্য ইয়ার পুরস্কারে ভূষিত হন। এছাড়াও সুমনিমা সিনে গোল্ডেন ঈগল পুরস্কারে ভূষিত হয়েছেন। 

আরও পড়ুন: ৩ দিন ধরে গণধর্ষণ, অভিযোগ জানাতে গিয়ে যোগী রাজ্যে পুলিশেরও লালসার শিকার নাবালিকা

বেশ কয়েকটি প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছে যে লিপুলেখ, কালাপানি এবং লিম্পিয়াধুরাকে ভারতীয় মানচিত্রে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছিলেন সুমনিমা উদাস। এরপর তিনি নেপাল সরকারের জারি করা মানচিত্রকে সমর্থন জানিয়ে বলেছিলেন যে ‘এটি অনেক আগেই প্রকাশ করা উচিত ছিল’। প্রতিবেদনে বলা হয়েছে, সুমনিমার বাবা ভীম উদাস।, তিনি মিয়ানমারে নেপালের রাষ্ট্রদূত ছিলেন। প্রতিবেদন অনুযায়ী, ভীম উদাস বলেছেন যে আমরা রাহুল গান্ধীকে আমার মেয়ের বিয়েতে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছিলাম। মঙ্গলবার বিয়ে এবং ৫ মে রিসেপশন।

এদিকে কংগ্রেসের তরফে এই বিষয়ে যতই যুক্তি খাড়া হোক না কেন নাইট ক্লাবে রাহুলের এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়েছে। বিজেপির মিডিয়া সেলের প্রধান অমিত মালব্য ছাড়াও আরও অনেক বিজেপি নেতা রাহুলের এই ভিডিয়ো শেয়ার করেছেন। মালভিয়া টুইট করে লিখেছেন যে মুম্বই আক্রমণের সময়ও রাহুল গান্ধী নাইট ক্লাবে ছিলেন।

 

 

বন্ধ করুন