বাংলা নিউজ > ঘরে বাইরে > ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচন ঘিরে সংঘর্ষ, পুলিশের গুলিতে নিহত গ্রামবাসী

ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচন ঘিরে সংঘর্ষ, পুলিশের গুলিতে নিহত গ্রামবাসী

ছরিটি প্রতীকী।

দুই রাজনৈতিক দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে পুলিশের ওপরেও চড়াও হয় বিক্ষোভকারীরা। আত্মরক্ষার জন্য পুলিশ পালটা গুলি চালালে এক গ্রামবাসীর মৃত্যু হয়।

ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনের দ্বিতীয় পর্যায়ে বিক্ষোভ নিয়ন্ত্রণ করতে পুলিশ গুলি চালালে মৃত্যু হল এক গ্রামবাসীর, আহত হলেন আরও দুই জন। শনিবার সিসাই বিধানসভা কেন্দ্রের ঘটনায় পুলিশের এক ওসি, দুই কনস্টেবল ও এক সাংবাদিক-সহ মোট আট জন জখম হয়েছেন।

এ দিন গুমলা জেলার বাধনি গ্রামে সিসাই থানার কাছে ৩৬ নম্বর বুথে দুই রাজনৈতিক দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে পুলিশের ওপরেও চড়াও হয় বিক্ষোভকারীরা। পুলিশের দাবি, কর্তব্যরত পুলিশকর্মীদের অস্ত্র ছিনতাই করে তাঁদের নিশানা করে পাথর ছুড়তে থাকে গ্রামবাসীদের একাংশ। আত্মরক্ষার জন্য পালটা গুলি চালায় পুলিশও।

ঘটনায় গুলি লেগে নিহত হয়েছেন গিলানি আনসারি নামে এক স্থানীয় বাসিন্দা। আহত হন একই গ্রামের আসফাক আনসারি ও খুফা আনসারি। পাশাপাশি, পাথরের আঘাতে জখম হয়েছেন সিসাই থানার অফিসার-ইন-চার্জ বিষ্ণু দেব চৌধুরী এবং দুই কনস্টেবল অখিলেশ যাদব ও রাহুল। আহতদের দ্রুত গুমলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ঝাড়খণ্ডের মুখ্য নির্বাচন আধিকারিক বিনয় চৌবে জানিয়েছেন, ‘নির্বাচন বুথে মোতায়েন করা আরপিএফ-এর থেকে বন্দুক ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন গ্রামবাসীরা। বিশৃঙ্খলা থামাতে পুলিশ গুলি চালালে একজন মারা যান এবং অন্য দুই জনের থাই ও কাঁধে গুলি লাগে। আহততা বিপদসীমার বাইরে রয়েছেন। তাঁদের রাঁচি হাসপাতালে রেফার করা হয়েছে।’

ঘটনার জেরে ৩৬ নম্বর বুথে ভোটগ্রহণ পর্ব বন্ধ রাখা হয়েছে। সম্ভবত ওই বুথে পরে ফের ভোটগ্রহণ হবে বলে জানিয়েছেন মুখ্য নির্বাচন আধিকারিক।

নিরাপত্তা বাড়াতে ঘটনাস্থলে পৌঁছেছে অতিরিক্ত বাহিনী। বাধনি গ্রামে শিবির তৈরি করে উপস্থিত রয়েছেন গুমলার পুলিশ সুপারিন্টেন্ডেন্ট এ কে ঝা এবং জেলা প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকরা।

বিধানসভা নির্বাচনের দ্বিতীয় পর্যায়ে এ দিন সকাল সাতটা থেকে ঝাড়খণ্ডের ২০টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। সিসাইতে সরাসরি প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন বিজেপি প্রার্থী তথা বিধানসভার অধ্যক্ষ দীনেশ ওরাঁও এবং ঝাড়খণ্ড মুক্তি মোর্চা প্রার্থী জিগ্গা সুসারন হোরো।

ঘরে বাইরে খবর

Latest News

আমেরিকায় T20 বিশ্বকাপ আয়োজন করে বিরাট ক্ষতি ICC-র, টাকার অঙ্ক চমকে দেবে- রিপোর্ট লক্ষ্মীবারে ঘরে লক্ষ্মী আসার খবর দিলেন আলি ফজল, মা হলেন অভিনেত্রী রিচা চড্ডা! বঙ্গোপসাগরে তৈরি হয়ে গেল নিম্নচাপ, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস কখন থেকে? ভারী বৃষ্টি শুরু হওয়ার আগেই দত্তাবাদে রাস্তায় ধস, গাড়ি নামল জলে বাবা বিরাটের কোলে ছোট্ট অকায়, প্রথমবার দেখা গেল অনুষ্কার সদ্যোজাত ছেলেকে ট্রাম্পের VP প্রার্থী জেডি ভান্সের সঙ্গে কীভাবে প্রেম ভারতীয় বংশোদ্ভূত ঊষার? নিট কাণ্ডে এবার সিবিআইয়ের জালে এইমসের ৪ স্নাতকস্তরের পড়ুয়া, শুরু জেরা! হাসতে হাসতে পেটে খিল! দিনের সেরা ৫ জোকস পড়েছেন? যারা পড়ছে, তাদের হাসি থামছে না ‘আমি আর শ্রীময়ী খুব…’! বিকিনিতে বউ, মলদ্বীপের হানিমুন নিয়ে মুখ খুললেন কাঞ্চন Copa America 2024: এমবাপেদের নিয়ে বর্ণবাদী গান! মেসিদের বিরুদ্ধে তদন্তে ফিফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.