বাংলা নিউজ > ঘরে বাইরে > মোদীর সফরের আগে জম্মুতে সেনা ছাউনির কাছে গুলির লড়াই, মৃত ১ জওয়ান, খতম ২ জঙ্গি
শুক্রবার ভোররাতের দিকে সুনজুয়ানের সেনা ছাউনির কাছে গুলির লড়াই চলছে। (ছবি সৌজন্যে এএনআই)

মোদীর সফরের আগে জম্মুতে সেনা ছাউনির কাছে গুলির লড়াই, মৃত ১ জওয়ান, খতম ২ জঙ্গি

  • নির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার ভোররাতের দিকে জম্মুর সুনজোয়ানের সেনা ছাউনির কাছে অভিযান শুরু করে যৌথ বাহিনী। রাত ৩ টে ৪৫ মিনিট নাগাদ একটি বাড়ি থেকে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পালটা জবাব দেন জওয়ানরা।

রবিকৃষ্ণণ খাজুরিয়া

দিনদুয়েক পরেই জম্মু ও কাশ্মীরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সফরের আগে জম্মুতে সেনা ছাউনির কাছে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হল এক জওয়ানের। আহত হয়েছেন কমপক্ষে ছয়জন। সেইসঙ্গে পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের দুই সদস্যকে খতম করেছে নিরাপত্তা বাহিনী।

জম্মু ও কাশ্মীর পুলিশের এক উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন, নির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার ভোররাতের দিকে সুনজোয়ানের সেনা ছাউনির কাছে জালালাবাদে যৌথ অভিযান শুরু করে পুলিশের স্পেশাল অপারেশনস গ্রুপ এবং সামরিক বাহিনী। রাত ৩ টে ৪৫ মিনিট নাগাদ একটি বাড়ি থেকে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পালটা জবাব দেন জওয়ানরা। 

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরে সক্রিয় ৭৮ পাকিস্তানিসহ ১৭২ জঙ্গি, গত তিন মাসে হামলা হয়েছে ৩৫টি

গুলির লড়াইয়ে সিআইএসএফের এক অ্যাসিসট্যান্ট সাব-ইনস্পেক্টরের মৃত্যু হয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশের ওই উচ্চপদস্থ আধিকারিক বলেছেন, ‘গুলির লড়াইয়ে সিআইএসএফের এক এএসআইয়ের মৃত্যু হয়েছে। আরও ছ'জন আহত হয়েছেন।’ আহতদের জম্মুতে একটি সরকারি মেডিকেল কলেজ এবং হাসপাতালে ভরতি করা হয়েছে। এখনও অভিযান চলছে। বাড়তি বাহিনী পাঠানো হয়েছে। ইতিমধ্যে খতম করা হয়েছে দুই জঙ্গিকে। তারা পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের সদস্য বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। 

তারইমধ্যে সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, সুনজোয়ানের সেনা ছাউনির কাছে সিআইএসএফের একটি বাসের উপর জঙ্গি হামলা চালানো হয়। তারপরই জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয় নিরাপত্তা বাহিনীর। সেই ঘটনায় আধা-সামরিক বাহিনীর এক জওয়ানের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ন'জন। তবে সেই বিষয়ে আপাতত সরকারিভাবে কোনও মন্তব্য করা হয়নি। 

বন্ধ করুন