বাংলা নিউজ > ঘরে বাইরে > একটি রাজনৈতিক দল দেশের বদল আনতে পারে না, কীভাবে আসবে পরিবর্তন? বললেন RSS প্রধান

একটি রাজনৈতিক দল দেশের বদল আনতে পারে না, কীভাবে আসবে পরিবর্তন? বললেন RSS প্রধান

রাষ্ট্রীয় স্বংয়সেবক সংঘের সুপ্রিমো মোহন ভাগবত (PTI Photo)  (PTI)

মোহন ভাগবতের মতে, সমাজ একদিন বুঝবে দেশের স্বার্থে কাজ করে আরএসএস। যেদিন নাগরিকরা এটা বুঝবেন সেদিন আরএসএসের অগ্রগতি কেউ আটকাতে পারবেন না। তবে আরএসএসের এই পথ চলা এতটা সহজ ছিল না। বহু মানুষকে প্রাণ দিতে হয়েছে। আত্ম উৎসর্গকারী স্বংয়সেবকদের জন্য আজ এটা সম্ভব হয়েছে।

প্রদীপ কুমার মৈত্র

এটা একটা বড় সমাজ। কোনও একজন বিশেষ ব্যক্তি, কোনও সংগঠন বা কোনও একজন নেতা পরিবর্তন আনতে পারবে না। রাষ্ট্রীয় স্বংয়সেবক সংঘের সুপ্রিমো মোহন ভাগবত একথা জানিয়েছেন। আরএসএস নেতা সুনীল কিতকারুর লেখা বার্তা ইশান্য ভারতচি শীর্ষক একটি বই উদ্বোধনের সময় মোহন ভাগবত জানিয়েছেন, ভারত তখনই স্বাধীন হয়েছিল যখন সাধারণ মানুষ রাস্তায় নেমে এসেছিলেন। 

আরএসএস সুপ্রিমোর মতে, যখন বৃহত্তর অংশের মানুষ কোনও বিষয়ের সঙ্গে যুক্ত হন তখনই পরিবর্তন আসে। হিন্দুদের জাগরণ ঘটানো এটা একেবারেই সময়ের ডাক। একটি সৎ ও সত্য়িকারের সমাজ তৈরির জন্য দেশাত্মবোধ, শৃঙ্খলা অত্যন্ত প্রয়োজন। হিন্দুদের শক্তিশালী হওয়া খুব দরকার। সকলকে নিয়ে সেই কাজই করে যাচ্ছে সঙ্ঘ।

তাঁর মতে সঙ্ঘ চায় আরও শক্তিশালী হোক হিন্দুরা। তাহলেই তাঁরা তাঁদের সমস্যা মেটাতে পারবে।  তবে এটা কোনও বিশেষ নেতার পক্ষে সম্ভব নয়। তিনি মনে করিয়ে দেন ২০২৫ সালে আরএসএস সংগঠনের শতবর্ষ হবে। সংগঠনগত হিসাবে আরএসএস সবসময় তার কাজের পর্যালোচনা করে।  নতুন চিন্তাধারাকে স্বাগত জানানো, দেশের স্বার্থের উপযোগী করে আদর্শকে পরিচালনা করার যে কাজ, তার মাধ্যমে সংগঠন তার লক্ষ্য মাত্রায় পৌঁছতে পেরেছে।

তাঁর মতে, সমাজ একদিন বুঝবে দেশের স্বার্থে কাজ করে আরএসএস। যেদিন নাগরিকরা এটা বুঝবেন সেদিন আরএসএসের অগ্রগতি কেউ আটকাতে পারবেন না। তবে আরএসএসের এই পথ চলা এতটা সহজ ছিল না। বহু মানুষকে প্রাণ দিতে হয়েছে। আত্ম উৎসর্গকারী স্বংয়সেবকদের জন্য আজ এটা সম্ভব হয়েছে। 

ঘরে বাইরে খবর

Latest News

পাককে মিসাইল-উপাদান সরবরাহকারী চিনা সংস্থা সহ ৪ ফার্মের ওপর মার্কিনি নিষেধাজ্ঞা IPL-এর ইতিহাসে সব থেকে বেশি রান, ডি'ভিলিয়র্সকে টপকে সেরা ৬-এ ধোনি আজ কারা ঘনিষ্ঠ বন্ধুর প্রতি আকৃষ্ট হতে পারেন? কী বলছে আজকের প্রেম রাশিফল এবার সলমনের বাড়ির বাইরে পৌঁছে গেল লরেন্স বিষ্ণোই! তুলতে গেল অ্যাপ ক্যাবের চালক ৫০ এর বেশি যাত্রী নিয়ে মহানদীতে নৌকাডুবি!ওড়িশায় মৃত ১, নিখোঁজ ৭, চলছে উদ্ধারকাজ IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির পুলিশে চাকরি করেছি, আইন জানিনা ভাবাটা ভুল- অস্ত্র আইনে মামলা নিয়ে বললেন দেবাশিস হারলেও পয়েন্ট টেবিলে নিজেদের জায়গা ধরে রাখল CSK, জিতে জায়গা মজবুত করল LSG দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল ধনু, মকর, কুম্ভ, মীন রাশির মধ্যে আজ কারা লাকি? ২০ এপ্রিলের রাশিফল দেখে নিন

Latest IPL News

IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.