পাওয়া যাচ্ছে তিনটি চোখ-জুড়ানো রঙে।
পাওয়া যাচ্ছে তিনটি চোখ-জুড়ানো রঙে।

বাজারে আসছে OnePlus 8 Pro ও OnePlus 8 স্মার্টফোন, জেনে নিন ফিচারগুলি

  • মঙ্গলবার বিশ্ববাজারে আন্তর্জাতিক লাইভস্ট্রিমে OnePlus 8 Pro ও OnePlus 8 মডেল দুটির উদ্বোধন করেন সংস্থার সিইও পিট ল্যাউ।

করোনা সংক্রমণের মাঝেই লঞ্চ হল বহু প্রতীক্ষিত OnePlus 8 সিরিজ। মঙ্গলবার বিশ্ববাজারে আন্তর্জাতিক লাইভস্ট্রিমে OnePlus 8 Pro ও OnePlus 8 মডেল দুটির উদ্বোধন করেন সংস্থার সিইও পিট ল্যাউ। দুটি ফোনেই ৫জি সাপোর্ট রয়েছে।

OnePlus 8 Pro

OnePlus 8 Pro ফোনে রয়েছে ৬.৭৮ ইঞ্চি লম্বা প্যানেল, সঙ্গে ১২০ হার্টজ রিফ্রেস রেট। ফোনটিতে রয়েছে Qualcomm Snapdragon 865 SoC, LPDDR5 র‌্যাম ও UFS 3.0।

ফোনের পিছনে রয়েছে ৪টি ক্যামেরা। এর মধ্যে একটি ৪৮এমপি প্রাইমারি শ্যুটার, একটি ৪৮এমপি আলট্রাওয়াইড লেন্স, একটি 3X টেলিফোটো ক্যামেরা এবং একটি কালার ফিল্টার ক্যামেরা। ফোনের সামনে রয়েছে একটি ১৬এমপি ক্যামেরা, যা পাঞ্চ-হোলের মধ্যে বসানো রয়েছে।

OnePlus 8 Pro-তে রয়েছে IP68 রেটিং এবং 4,510mAh ব্যাটারি। স্মার্টফোনটি চার্জ দেওয়ার জন্য রয়েছে Warp Charge 30T ও Warp Charge 30 Wireless ব্যবস্থা। এ ছাড়া রয়েছে রিভার্স চার্জিং-এর সুবিধা ও WiFi 6 সাপোর্ট।

এই ফোনের সঙ্গে থাকছে Alexa সাপোর্ট এবং Google Stadia অ্যাক্সেস।

মোট তিনটি রঙে পাওয়া যাচ্ছে এই স্মার্টফোনটি- ওনিক্স ব্ল্যাক, আলট্রামেরিন ব্লু ও গ্লেসিয়াল গ্রিন। মোট ২টি ভ্যারিয়্যান্টে পাওয়া যাবে ফোনটি- 8GB/128GB এবং 12GB/256GB।

এর মধ্যে 8GB/128GB ভ্যারিয়্যান্টটি শুধুমাত্র গ্লেসিয়াল গ্রিন রঙে পাওয়া যাচ্ছে এবে তার দাম ৮৯৯ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৬৮,২৯৪ টাকা। 12GB/256GB ভ্যারিয়্যান্ট পাওয়া যাচ্ছে ওনিক্স ব্ল্যাক ও আল্ট্রামেরিন ব্লু রঙে এবাং দাম পড়ছে ৯৯৯ ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৭৫,৮৯১ টাকা।

OnePlus 8

OnePlus 8 ফোনেও রয়েছে ৫জি সাপোর্ট। এই ফোনের ডিসপ্লে ৬.৫৫ ইঞ্চি, সঙ্গে ৯০ হার্টজ রিফ্রেশ রেট। ফোনটি চলে Snapdragon 865 প্রসেসরে এবং এতে রয়েছে ৪,৩০০ mAh ব্যাটারি এবং Warp Charge 30T সাপোর্ট।

ফোনটির পিছন দিকে রয়েছে তিনটি ক্যামেরা- একটি ৪৮ এমপি পর্রাইমারি লেন্স, একটি ১৬ এমপি আলট্রাওয়াইড লেন্স এবং একটি ২ এমপি ম্যাক্রো ক্যামেরা। সামনের অংশে রয়েছে সেল্ফি নেওয়ার জন্য ১৬ এমপি শ্যুটার, যা OnePlus 8 Pro-এর মতোই একটি পাঞ্চ-হোলে বসানো রয়েছে। ফোনটিতে রয়েছে WiFi 6 সাপোর্ট।

মোট তিনটি রঙে পাওয়া যাচ্ছে The OnePlus 8- ওনিক্স ব্ল্যাক, গ্লেসিয়াল গ্রিন ও ইন্টারস্টেলার গ্লো। রয়েছে ফোনটির দুটি ভ্যারিয়্যান্ট- 8GB/128GB ও 12GB/256GB।

এর মধ্যে 8GB/128GB ভ্যারিয়েন্টটি ওনিক্স ব্ল্যাক ও গ্লেসিয়াল গ্রিন রঙে পাওয়া যাচ্ছে এবং তার দাম পড়ছে ৬৯৯ ডলার বা ভারতীয় মুদ্রায় ৫৩,১০১ টাকা। 12GB/256GB ভ্যারিয়্যান্টটি পাওয়া যাচ্ছে ইন্টারস্টেলার গ্লো রঙে এবং তার দাম পড়ছে ৭৯৯ ডলার বা ভারতীয় মুদ্রায় ৬০,৬৯৮ টাকা।

দুটি ফোনই আগামী ২৯ এপ্রিল থেকে আমেরিকায় এবং ২১ এপ্রিল থেকে ইউরোপীয় ইউনিয়নে পাওয়া যাবে।

এ ছাড়া OnePlus 8 সিরিজের জন্য সায়ান, স্মোকি পার্পল ও স্যান্ডস্টোন ব্ল্যাক রঙের স্যান্ডস্টোন বাম্পার কেস লঞ্চ করেছে OnePlus।

বন্ধ করুন