বাংলা নিউজ > ঘরে বাইরে > মাত্র ৯টি শয্যা খালি চেন্নাইতে! করোনা ঢেউয়ে ভাসছে দক্ষিণী রাজ্য
চেন্নাইয়ের হাসপাতালে শয্যার অভাব (ছবি সৌজন্যে পিটিআই)
চেন্নাইয়ের হাসপাতালে শয্যার অভাব (ছবি সৌজন্যে পিটিআই)

মাত্র ৯টি শয্যা খালি চেন্নাইতে! করোনা ঢেউয়ে ভাসছে দক্ষিণী রাজ্য

  • মঙ্গলবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চেন্নাইয়ের অক্সিজেন সহ ১৮২৩টি শয্যার মধ্যে মাত্র ৯টি খালি। এছাড়া আইসিইউ-র ৯১৯টির মধ্যে একটিও খালি নেই।

গোটা দেশে করোনা সংক্রমণের ঢেউ আছড়ে পড়েছে। বেঁচে নেই দক্ষিণী রাজ্য তামিলনাড়ু। এই পরিস্থিতিতে চেন্নাইতে স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ভেঙে পড়ার দোড়গোড়ায়। এই আবহে সেরাজ্যের স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়, মঙ্গলবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চেন্নাইয়ের অক্সিজেন সহ ১৮২৩টি শয্যার মধ্যে মাত্র ৯টি খালি। এছাড়া আইসিইউ-র ৯১৯টির মধ্যে একটিও খালি নেই। এছাড়া শহরে প্রাইভেট হাসপাতালেও আইসিইউ-র শয্যা পাওয়া যাচ্ছে না।

এদিকে এদিন সন্ধ্যাবেলায় তামিলনাড়ুর স্বাস্থ্য দপ্তরের তরফে জানানো হয়, রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে ২১ হাজার। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে ১৪৪ জনের মৃত্যু হয়েছে। এই পরিস্থিতিতে তামিলনাড়ুতে 'ট্রিয়াজ' না করতে হয়, তা নিয়ে আশঙ্কা বিশেষজ্ঞদের।

এর আগে মার্চ মাসে তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা গড় ছিল ১৬০০-র কাছাকাছি। মৃত্যুর সংখ্যার গড় থাকত ১০। সেখান থেকে মে মাসে প্রায় দশ গুণের বেশি বেড়েছে সংক্রমিতের সংখ্যা। মৃতের হার বেড়েছে ১৪ গুণের বেশি। এই পরিস্থিতিতে রাজ্যের রাজধানীর স্বাস্থ্য ব্যবস্থা চ্যআলেঞ্জের মুখে। এদিকে নতুন মুখ্যমন্ত্রী হিসেবে এমকে স্ট্যালিন শপথ নেওয়ার পর তাঁকে এই পরিস্থিতি সামাল দিতে হবে।

এদিকে দেশে আরও কিছুটা কমল করোনা ভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩.৫৭ লক্ষ মানুষ। করোনায় প্রাণ গিয়েছে আরও ৩ হাজার ৪৪৯ জনের। এখনও পর্যন্ত সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্রের। তবে আরও বেশ কয়েকটি রাজ্য মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে কেন্দ্রের।

বন্ধ করুন