বাংলা নিউজ > ঘরে বাইরে > অপারেশন গঙ্গা:মোদীর হস্তক্ষেপে সাময়িক যুদ্ধবিরতি! ইউক্রেন-রাশিয়ার সঙ্গে কথা

অপারেশন গঙ্গা:মোদীর হস্তক্ষেপে সাময়িক যুদ্ধবিরতি! ইউক্রেন-রাশিয়ার সঙ্গে কথা

ইউক্রেন থেকে ভারতীয়দের উদ্ধারে দূতাবাসগুলির সঙ্গে কথা বললেন নরেন্দ্র মোদী। (ANI Photo) (ANI)

সংবাদ সংস্থা সূত্রে খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একাধিক দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেন । ভার্চুয়ালি তিনি হাঙ্গেরি ও রোমানিয়ার দূতাবাসের আধিকারিকদের সঙ্গেও আলোচনা করেন।

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন। ক্রমশ ভয়াবহ হয়েছে পরিস্থিতি। এদিকে এর জেরে বার বার সমস্যার মুখে পড়েছে অপারেশন গঙ্গা। তবে শেষ পর্যন্ত ভারতীয় ছাত্রদের উদ্ধারে সব রকম উদ্যোগ নিয়েছে ভারত। তবুও এখনও যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনে আটকে রয়েছেন কিছু ভারতীয় ছাত্র। কিন্তু তাঁদেরকে দেশে ফেরানোর জন্য প্রকৃত অর্থেই যুদ্ধবিরতি প্রয়োজন। আরে সেজন্য রাশিয়া ও ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে এনিয়ে সরসারি হস্তক্ষেপ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সংবাদ সংস্থা সূত্রে খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একাধিক দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেন । ভার্চুয়ালি তিনি হাঙ্গেরি ও রোমানিয়ার দূতাবাসের আধিকারিকদের সঙ্গেও আলোচনা করেন। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, কেন্দ্রীয় আইন মন্ত্রী কিরণ রিজিজু, পেট্রলিয়াম মন্ত্রী হরদীপ সিং পুরী ও সিভিল এভিয়েশনের রাষ্ট্রমন্ত্রী জেনারেল( অবসরপ্রাপ্ত) ভিকে সিংও এই আলোচনায় অংশ নিয়েছিলেন।

এদিকে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর মঙ্গলবার রাজ্য়সভায় বিবৃতিতে জানিয়েছেন, ইউক্রেনের সুমি থেকে উদ্ধার করাটা অত্যন্ত জটিল। তবে রাশিয়া ও ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত হস্তক্ষেপের জেরে শেষ পর্যন্ত যুদ্ধবিরতি আর তার জেরেই ওই শহর থেকে ভারতীয়দের উদ্ধার করা উদ্যোগ নেওয়া হয়েছে। সূত্রের খবর নিরাপদ করিডোরের মাধ্যমে ভারতীয়দের উদ্ধার করার উদ্যোগ।

এদিকে সুমি থেকে ভারতীয়দের উদ্ধার করা ছিল অত্যন্ত কঠিন কারণ তাঁরা ক্রশফায়ারের মধ্যে পড়ে যেতে পারতেন। বিদেশমন্ত্রক জানিয়েছে, এক্ষেত্রে বিশ্বাসযোগ্য যুদ্ধবিরতি প্রয়োজন ছিল। মোদীর হস্তক্ষেপে শেষ পর্যন্ত তা বাস্তবে রূপ পেল। প্রসঙ্গত এখনও পর্যন্ত ভারত ২২,৫০০ নাগরিককে উদ্ধার করতে পেরেছে। বাংলাদেশ ও নেপালের নাগরিকদের উদ্ধারেও হাত বাড়িয়েছে ভারত।

 

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.