বাংলা নিউজ > ঘরে বাইরে > Operation Ganga: ‘ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ’, আবেগঘন বার্তা ইউক্রেনে আটকে পড়া পাক ছাত্রীর
আসমা শফিক (ছবি এএনআই/টুইটার)

Operation Ganga: ‘ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ’, আবেগঘন বার্তা ইউক্রেনে আটকে পড়া পাক ছাত্রীর

  • যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে উদ্ধার হওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে এক আবেগঘন বার্তা পাঠালেন এক পাকিস্তানি ছাত্রী।

ইউক্রেন থেকে হাজার হাজার ভারতীয়কে উদ্ধার করা হয়েছে। পাশাপাশি পড়শি দেশগুলির পড়ুয়াদেরও অপারেশন গঙ্গায় উদ্ধার করা হয়েছে ভারতের তরফে। বাদ পড়েনি পাকিস্তানের পড়ুয়ারাও। এই আবহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশে এক আবেগঘন বার্তা পাঠালেন এক পাকিস্তানি ছাত্রী। ভিডিয়ো বার্তায় পাকিস্তানি পড়ুয়াকে বলতে শোনা গিয়েছে যে তিনি কিয়েভে ভারতীয় দূতাবাস ও ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চান।

জানা গিয়েছে, উদ্ধার হওয়া পাকিস্তানি পড়ুয়ার নাম আসমা শফিক। শীঘ্রই তাঁকে তাঁর পরিবারের কাছে পৌঁছে দেওয়া হবে বলে জানা গিয়েছে। আপাতত তিনি পশ্চিম ইউক্রেনে আছেন। ভারতীয় কর্তারা তাঁকে উদ্ধার করার পর এক ভিডিয়ো বার্তায় আসমাকে দূতাবাস কর্মী এবং ভারতীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, ‘আমি কিয়েভের ভারতীয় দূতাবাসকে ধন্যবাদ জানাতে চাই। তারা যেভাবে এখানে আমাদের সবদিক দিয়ে সাহায্য করেছে তার জন্যই আমরা এখান থেকে বের হতে পারছি। খুব কঠিন পরিস্থিতিতে আটকে ছিলাম আমরা। এবং আমি ভারতের প্রধানমন্ত্রীকেও ধন্যবাদ জানাতে চাই আমাদের সাহায্য করার জন্য। আশা করি ভারতীয় দূতাবাসের জন্য আমরা নিরাপদে বাড়ি ফিরতে পারব।’

উল্লেখ্য, এর আগেও বিদেশি নাগরিকদের ভারত উদ্ধার করেছে ইউক্রেন থেকে। ভারত একজন বাংলাদেশী, নেপালি নাগরিকদের ভারতীয় ফ্লাইটে করে নিয়ে আসে বলে জানা যায়। তাছাড়া ১৮ হাজার ভারতীয় পড়ুয়াকে এখনও পর্যন্ত দেশে ফিরিয়ে এনেছে ভারত। এখনও অবশ্য কয়েক হাজার ভারতীয়কে ফেরানোর কাজ বাকি রয়েছে। সেই কাজও দ্রুত সম্পন্ন হবে বলে আশা করছে ভারত।

বন্ধ করুন