বাংলা নিউজ > ঘরে বাইরে > পঞ্জাবে ‘ফার্স্ট’, গোয়ায় ‘সেকেন্ড’ AAP; সৈকতপাড়ে ‘ব্যর্থ’ হবে তৃণমূল : সমীক্ষা
অরবিন্দ কেজরিওয়াল (ফাইল ছবি)
অরবিন্দ কেজরিওয়াল (ফাইল ছবি)

পঞ্জাবে ‘ফার্স্ট’, গোয়ায় ‘সেকেন্ড’ AAP; সৈকতপাড়ে ‘ব্যর্থ’ হবে তৃণমূল : সমীক্ষা

  • সমীক্ষা অনুযায়ী, গোয়ার নির্বাচনে এবার সেভাবে দাগ কাটতে পারবে না তৃণমূল কংগ্রেস। সেই রাজ্যে বিরোধী দলের তকমা পেতে পারে আম আদমি পার্টি।

পঞ্জাবে ‘ফার্স্ট’, গোয়ায় ‘সেকেন্ড’ হতে পারে AAP, সৈকতপাড়ে ‘ব্যর্থ’ হবে তৃণমূল : সমীক্ষা

চলতি বছরে পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন রয়েছে। আর এই নির্বাচনগুলিতে বেশ ভালো ফল করতে চলেছে আম আদমি পার্টি। এমনই পূর্বাভাস মিলেছে টাইমস-নাও নবভারতের জনমত সমীক্ষায়। দীর্ঘ একদশক ধরে দিল্লিতে রাজ করা আম আদমি পার্টি পঞ্জাব বাদে অন্য কোনও রাজ্যের নির্বাচনে সেভাবে দাগ কাটতে পারেনি। তবে জনমত সমীক্ষা অনুযায়ী, উত্তরাখণ্ডেও এবার খাতা খুলতে পারে আম আদমি পার্টি। পাশাপাশি পঞ্জাবেও আম আদমি পার্টির ফল খুব ভালো হবে। পাশাপাশি গোয়াতেও ‘সেকেন্ড বয়’ হতে পারে আম আদমি পার্টি। সমীক্ষা অনুযায়ী, গোয়ার নির্বাচনে এবার সেভাবে দাগ কাটতে পারবে না তৃণমূল কংগ্রেস।

সমীক্ষা অনুযায়ী, পঞ্জাবে ক্ষমতাসীন কংগ্রেস মাত্র ৪১ থেকে ৪৫ আসন পেতে পারে। অকালি জোট ১৪ থেকে ১৭ আসন পেতে পারে। বিজেপি-ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের জোটের ঝুলিতে মাত্র ১ থেকে ৩টি আসন আসতে পারে। সমীক্ষা অনুযায়ী, আম আদমি পার্টি পঞ্জাবে ১১৭টি আসনে ৫৩ থেকে ৫৭টি আসনে জিতে বৃহত্তম দল হতে পারে।

এদিকে সমীক্ষা অনুযায়ী, উত্তরাখণ্ডের ৭০টি আসনের মধ্যে ৪২ থেকে ৪৮টি আসনে জিতে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পেতে পারে। কংগ্রেসের সেই রাজ্যে মাত্র ১২ থেকে ১৬ আসন পেতে পারে। এদিকে এই রাজ্যে খাতা খুলে আম আদমি পার্টি এখানে ৪ থেকে ৭টি আসনে জিতে চমক দিতে পারে। এদিকে গোয়াতেও বিজেপি ক্ষমতায় ফিরবে বলে পূর্বাভাস সমীক্ষার। ৪০ আসন বিশিষ্ট গোয়ায় বিজেপি ১৭ থেকে ১৮টি আসন পেতে পারে। ৭ থেকে ১১ আসন পেয়ে সৈকত পাড়ে সেকেন্ড বয় হতে পারে আম আদমি পার্টি। এদিকে কংগ্রেসের ঝুলিতে এই রাজ্যে ৬ থেকে ৭টি আসনই আসতে পারে। অন্য দল ভাঙিয়ে গোয়ায় সংগঠন মজবুত করার চেষ্টায় থাকা তৃণমূল গোয়ায় সেভাবে দাগ কাটতে পারবে না বলেই পূর্বাভাস সমীক্ষার।

বন্ধ করুন