বাংলা নিউজ > ঘরে বাইরে > বিজেপিকে বাঁচাতে, দলের সংশোধনে আমার পাশে থাকুন, শেষবেলায় ধামাকা চিঠি যশবন্তের
দ্রৌপদী মুর্মু ও যশবন্ত সিনহা (File Photos) (HT_PRINT)

বিজেপিকে বাঁচাতে, দলের সংশোধনে আমার পাশে থাকুন, শেষবেলায় ধামাকা চিঠি যশবন্তের

  • তিনি লিখেছেন, গোপন ব্যালটে হওয়া এই নির্বাচনে কোনও হুইপ জারি করা হয়নি। এর সঙ্গেই বিজেপির ভোটারদের উদ্দেশ্যে তাঁর আবেদন, আমি আপনাদের দলেরই ছিলাম একটা সময়। যে দলে একটা সময়ে অটল বিহারী বাজপেয়ী, লালকৃষ্ণ আদবানির মতো নেতারা ছিলেন সেই দল আজ মৃত।

রাত পোহালেই রাষ্ট্রপতি নির্বাচন। এবার তারই আগে বিশেষ আবেদন করলেন বিরোধীদের পক্ষ থেকে রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহা। তিনি লিখেছেন, আমি গতকালই দিল্লি ফিরেছি। এর মধ্য়ে আমি ১৩ রাজ্যের রাজধানী ঘুরেছি। এমএলএ, এমপিদের সঙ্গে কথা বলেছি। গোটা প্রচারপর্বে যে সাড়া পেয়েছি তাতে আমি অভিভূত। যাঁরা আমাকে সমর্থন জানাবেন বলে জানিয়েছেন তাঁদের কাছে কৃতজ্ঞ।

আমি বার বার বলেছি এটা দুজন প্রার্থীর লড়াই নয়। এটা আদর্শের লড়াই। আমার আদর্শ হল সংবিধান। আমার বিপক্ষের প্রার্থীকে যারা সমর্থন করছেন, আমি যদি ভুল না করি তাঁরা চাইছেন সংবিধানকে বদলে দিতে। আমি দেশের গণতন্ত্রকে রক্ষা করতে চাইছি। আর আমার বিপক্ষের প্রার্থীকে যাঁরা সমর্থন করছেন তাঁরা রোজ গণতন্ত্রের উপর আঘাত হানছেন। আমি ধর্মনিরপেক্ষতাকে রক্ষা করতে চাইছি। আমার বিপক্ষের প্রার্থী যে দলের তারা পিলারকে ভেঙে সংখ্য়াগুরুর মতামত চাপাতে চাইছে।

তিনি লিখেছেন, আমি এক দেশ, অনেক দল, যৌথ নেতৃত্বে বিশ্বাসী। আমার বিপক্ষের প্রার্থীকে যারা নিয়ন্ত্রণ করছেন তাঁরা গণতান্ত্রিক ব্যবস্থাকে বদলে কমিউনিস্ট চিনের নকল করতে চাইছে। আপনারাই তাদের থামাতে পারেন।

তিনি লিখেছেন, গোপন ব্যালটে হওয়া এই নির্বাচনে কোনও হুইপ জারি করা হয়নি। এর সঙ্গেই বিজেপির ভোটারদের উদ্দেশ্যে তাঁর আবেদন, আমি আপনাদের দলেরই ছিলাম একটা সময়। যে দলে একটা সময়ে অটল বিহারী বাজপেয়ী, লালকৃষ্ণ আদবানির মতো নেতারা ছিলেন সেই দল আজ মৃত। বর্তমানে যাঁরা নেতৃত্ব দিচ্ছেন তাঁদের পরিচালনায় দল পুরো অন্যরকম হয়ে গিয়েছে। মান নেমে গিয়েছে। এটা নিয়ে আপনারাও আফশোস করেন। বিজেপিকে সংস্কারের জন্য় এটা আপনাদের শেষ সুযোগ। আমার নির্বাচনকে নিশ্চিত করে আপনারা বিজেপিকে বাঁচাতে পারবেন ও দেশের গণতন্ত্রকে বাঁচাতে পারবেন। কৌশলী আবেদন যশবন্তের।

বন্ধ করুন