বাংলা নিউজ > ঘরে বাইরে > যা হবে সংসদের ফ্লোরে হবে,মোদীর প্রস্তাব খারিজ করে 'কোভিড' হাতিয়ারে শান বিরোধীদের
সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী মোদী এবং অন্যান্য নেতারা (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
সর্বদল বৈঠকে প্রধানমন্ত্রী মোদী এবং অন্যান্য নেতারা (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

যা হবে সংসদের ফ্লোরে হবে,মোদীর প্রস্তাব খারিজ করে 'কোভিড' হাতিয়ারে শান বিরোধীদের

  • আজ থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। আর এই অধিবেশনেই কোভিড নিয়ে ঝড় তুলতে কোমর কষছে বিরোধীরা।

আজ থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন। আর এই অধিবেশনেই কোভিড নিয়ে ঝড় তুলতে কোমর কষছে বিরোধীরা। আ তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রস্তাব দিলেও কোভিড সংক্রান্ত বিশেষ বৈঠকে সায় দিল না বিরোধী দলগুলি। একবাক্যে তৃণমূস কংগ্রেস, মাজবাদী পার্টি, কংগ্রেস জানিয়ে দেয় এই বিষয়ে সংসদে আলোচনা হওয়া প্রয়োজন।

এই বিষয়ে তৃণমূলের রাজ্যসভা সদস্য ডেরেক ও'ব্রায়েন টুইট করে লেখেন, 'সাংসদরা প্রধানমন্ত্রীর থেকে বাহারের পাওয়ার পয়েন্ট প্রেসেন্টেশন দেখতে চায় না কোভিডের উপর। সংসদের অধিবেশন রয়েছে। সভার ফ্লোরে আসুন।'

উল্লেখ্য, সংসদে এবারের বাদল অধিবেশনের দিকে নজর রয়েছে প্রত্যেকটি রাজনৈতিক শিবিরের। একদিকে করোনার দ্বিতীয় ঢেউ। গঙ্গায় লাশ ভেসে যাওয়া থেকে শুরু করে অক্সিজেনের অভাব সহ একাধিক ইস্যু। আবার সেই সংক্রমণের ঢেউ সামাল দিয়ে উঠতে না উঠতেই তৃতীয় ঢেউয়ের আশঙ্কা। তাছাড়া দেশের মোট জনসংখ্যার একটি বড় অংশ করোনার টিকা পায়নি। এই আবহে পেট্রোপণ্যের লাগাতার মূল্যবৃদ্ধি। এই সব বিষয়ে কেন্দ্রকে কোণঠাসা করতে কোমর কষে নামছে বিরোধী দলগুলি। এদিকে কৃষক নেতাদের আন্দোলনের দিকেও নজর থাকবে। সবমিলিয়ে কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ শানাতে একের পর এক হাতিয়ার সাজিয়ে রেখেছে বিরোধী দলগুলি।

জানা গিয়েছে, বাদল অধিবেশনে ৩০টি বিল সংসদে পাশ করানোর পরিকল্পনা রয়েছে কেন্দ্রের। আর এদিকে বিরোধীরাও একের পর এক হাতিয়ার তৈরি রেখেছে কেন্দ্রের জন্য। এই পরিস্থিতিতে সুকৌশলে নিজেদের বিলগুলি সংসদে পাশ করিয়ে নেওয়াটাই চ্যালেঞ্জ হতে চলেছে মোদী সরকারের জন্য। আর তাই কোভিডের বিষয়টি সংসদ থেকে দূরে সরিয়ে কনফারেন্স রুমে নিয়ে যেতে চেয়েছিলেন মোদী। তবে কোভিডের মতো হাতিয়ার হাতছাড়া করতে নারাজ বিরোধীরা। তাই তাঁদের স্পষ্ট বক্তব্য, যা হবে সংসদে হবে, কনফারেন্স রুমে নয়।

বন্ধ করুন