বাংলা নিউজ > ঘরে বাইরে > Optical Illusion: এই ছবিতেই লুকিয়ে রানি ভিক্টোরিয়া! ১০ সেকেন্ডে খুঁজে দেখান
পেলেন খুঁজে? আপনার সময় কিন্তু মাত্র ১০ সেকেন্ড। ছবি: টুইটার (Twitter)

Optical Illusion: এই ছবিতেই লুকিয়ে রানি ভিক্টোরিয়া! ১০ সেকেন্ডে খুঁজে দেখান

Optical Illusion Challange: ছবিতে আপনার চোখের সামনেই জ্বলজ্বল করছেন রানি ভিক্টোরিয়া। একটু মন দিয়ে পুরো ছবিটা খতিয়ে দেখলেই খোঁজ পাবেন মহামান্য রানির। একটু খালি মন দিয়ে দেখতে হবে।

অপটিকাল ইলিউশন সমাধান করার মজাই আলাদা। কোনও ছবির মধ্যেই কিছু একটা লুকিয়ে। কিন্তু ঘণ্টার পর ঘণ্টা খুঁজেও তার হদিশ মেলে না। এদিকে একটু ধরিয়ে দিলেই তখন অবাক হয়ে যান। উত্তর তো আপনার সামনেই ছিল!

তবে অপটিকাল ইলিউশন যে বেশ মজার ব্যাপার, তাই নিয়ে কোনও সন্দেহ নেই। যতক্ষণ না উত্তর মিলছে জেদও বসে যায়।

আপনাদের জন্য রইল এমনই একটি অপটিকাল ইলিউশনের ছবি। এই ছবিটির বিশেষত্ব হল যে, এর মধ্যেই লুকিয়ে রানি ভিক্টোরিয়া। কিন্তু অনেকক্ষণ ধরে খুঁজেও তাঁর হদিশ পাচ্ছেন না অনেকেই।

অথচ ছবিতে আপনার চোখের সামনেই জ্বলজ্বল করছেন রানি ভিক্টোরিয়া। একটু মন দিয়ে পুরো ছবিটা খতিয়ে দেখলেই খোঁজ পাবেন রানির। একটু খালি মন দিয়ে দেখতে হবে।

ছবিতে দেখা যাচ্ছে, একজন পুরুষ এবং মহিলা গাছপালায় ঘেরা কোনও স্থানে দাঁড়িয়ে আছেন। দূরে গাছপালা, হ্রদ রয়েছে। কিন্তু পুরুষের ভঙ্গি দেখলেই বুঝতে পারবেন, তিনি কারও দিকে তাকিয়ে আছেন। তারপর একেবারে বিলিতি কায়দায় মাথার হ্যাট তুলে ধরে সম্মান জানাচ্ছেন।

এবার একটু হিন্ট দেওয়া যাক। আসলে রানির দিকে তাকিয়েই এই ভঙ্গি করছেন ওই ব্যক্তি। এবার নিশ্চই ধরে ফেলেছেন?

এখনও ধরতে পারেননি? এতক্ষণে কিন্তু ১০ সেকেন্ড পার হয়ে গিয়েছে। আচ্ছা, এখনও যদি নিচে স্ক্রল না করে থাকেন, এবার দেখে নিন। আরও নিচে স্ক্রল করার আগে কিন্তু আরেকবার উপরের ছবিটি দেখে নিন। আপনার চোখের সামনেই কিন্তু দাঁড়িয়ে মহামান্য রানি ভিক্টোরিয়া।

পেলেন খুঁজে? এখন নিশ্চই ভীষণ আফসোস হচ্ছে? চিন্তা করলেন না, এরম আরও ধাঁধা পাবেন নিচের লিঙ্কে। ছবি: টুইটার
পেলেন খুঁজে? এখন নিশ্চই ভীষণ আফসোস হচ্ছে? চিন্তা করলেন না, এরম আরও ধাঁধা পাবেন নিচের লিঙ্কে। ছবি: টুইটার (Twitter)

খুঁজে পেলেন? তাহলে তো আপনার তীক্ষ্ণ দৃষ্টির প্রশংসা করতেই হয়। আর যাঁরা খুঁজে পাননি, তাঁরা চিন্তা করবেন না। নিচে আপনাদের জন্য দেওয়া রইল সমাধান সূত্র। (এই ধাঁধাটি আপনার কেমন লাগল? এই লিঙ্কে ক্লিক করলে এমন আরও মজার অপটিকাল ইলিউশনের ধাঁধা পাবেন।)

আসলে দু'টি গাছ এমনভাবে রয়েছে, তার মধ্যেই গঠন হয়েছে রানির আদল। সেটা থেকেই বোঝা যাচ্ছে রানি ভিক্টোরিয়ার গড়ন।

বন্ধ করুন