বাংলা নিউজ > ঘরে বাইরে > 'শুধু স্লোগান দিই না, কাজ করে দেখাই…পথ দেখাচ্ছেন মোদী,' বিজেপির মিটিং দিল্লিতে

'শুধু স্লোগান দিই না, কাজ করে দেখাই…পথ দেখাচ্ছেন মোদী,' বিজেপির মিটিং দিল্লিতে

দলের জাতীয় কর্মসমিতির বৈঠকে উপস্থিত হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  (Twitter) (HT_PRINT)

মন্ত্রী বলেন, আগে অর্থনৈতিক পলিসি কেবলমাত্র বাছাই করা কয়েকজনের জন্য করা হত। তবে বর্তমানে সরকার নয়া অর্থনৈতিক নীতি করছে সেটা সবার কথা মাথায় রেখে।

এসকে রামচন্দ্রন

দিল্লিতে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক বসেছে। মিটিংয়ের দ্বিতীয় দিনে সেখান আর্থ সামাজিক পরিস্থিতি নিয়ে একদফা আলোচনা হল দফায় দফায়। দলের তরফে জানিয়ে দেওয়া হয় ডিজিটাল প্রযুক্তির প্রতি নির্ভরশীলতা ক্রমশ বাড়ছে। মূল্যবৃদ্ধিকে নিয়ন্ত্রণ করতে ভারত অত্যন্ত বড় ভূমিকা নিয়েছে।

বিজেপির তরফে জানানো হয়েছে, গোটা বিশ্বজুড়ে নানা চ্যালেঞ্জ। তার মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে সফলভাবে পলিসি রূপায়ন হচ্ছে। কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানিয়েছেন দেশের সার্বিক উন্নতির জন্য সরকার নানা উদ্য়োগ নিয়েছে। তিনি বলেন, আমাদের সরকার শুধু ওই সাধারণ স্লোগানে বিশ্বাস করে না। কাজ করা ও তার ফলাফল আনায় বিশ্বাস করে। আমরা প্যাসনের সঙ্গে কাজ করি, কল্যাণের জন্য সকলে মিলে কাজ করাটা আমাদের লক্ষ্য।

তিনি বলেন, ২০১৪ সালে বিজেপি যখন ক্ষমতায় আসে, তখন প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, সবকা সাথ সবকা প্রয়াস। এর সঙ্গেই বিরোধীদের নানা সমালোচনার জবাবও তিনি দিয়েছেন। তাঁর মতে, এই সমালোচনার কোনও গুরুত্ব নেই। ভারত তার নিজের পায়ের উপর দাঁড়িয়ে বিশ্বের পঞ্চম অর্থনৈতিক সমৃদ্ধ দেশ। ব্রিটেনকেও পেছনে ফেলে দিয়েছে দেশ।

মন্ত্রী বলেন, আগে অর্থনৈতিক পলিসি কেবলমাত্র বাছাই করা কয়েকজনের জন্য করা হত। তবে বর্তমানে সরকার নয়া অর্থনৈতিক নীতি করছে সেটা সবার কথা মাথায় রেখে।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ডিজিটাল ক্ষেত্রে ভারত ক্রমেই এগিয়ে যাচ্ছে। উৎপাদনক্ষেত্রে ভারত একেবারে হু হু করে এগিয়ে যাচ্ছে। তিনি জানিয়ে দেন, কো-উইনের মতো অ্যাপ আজ বিশ্বের সর্বত্র রয়েছে। ডিজিটাল ক্ষেত্রে দেশের জয়যাত্রাকে উল্লেখ করে তিনি বলেন, এই অ্যাপের মাধ্যমে আপনাকে শুধু ভ্যাকসিনটি নিতে হবে। আর সেকেন্ডের মধ্যে আপনি ভ্য়াকসিনের সার্টিফিকেট পেয়ে যাবেন। ডিজিটাল ক্ষেত্রে একেবারে অভূতপূর্ব উন্নতি।

এমনকী কৃষিক্ষেত্রেও দেশের উন্নতিতে এই প্রযুক্তি কার্যকরী হয়েছে বলেও জানিয়েছেন তিনি। কৃষকরা যাতে তাঁদের ফসলের ন্যায্য দাম পান সেকারণেও এই ডিজিটাল প্রযুক্তিকে ব্য়বহার করা হচ্ছে।

অন্যদিকে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, আজ দেশের যুবকরা কর্মপ্রার্থীদের জায়গায় কর্মদাতা হিসাবে উঠে আসছেন। স্টার্ট আপের মাধ্যমে এটা সম্ভব হয়েছে। দেশের বর্তমান যুব সম্প্রদায় উদ্যোগপতি হয়ে উঠেছেন।

একাধিক পরিকাঠামো উন্নয়নের কথা বলতে গিয়ে তিনি ভারত মালা, সাগর মালা, ফ্রেট করিডর, উড়ান স্কিম, ভারত ব্রডব্যান্ড নেটওয়ার্কের কথা উল্লেখ করেন। নতুন শিক্ষানীতির কথাও উল্লেখ করেন তিনি। আদিবাসী পড়ুয়াদের জন্য একলব্য বিদ্যালয়ের কথাও বলেন তিনি।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.