বাংলা নিউজ > ঘরে বাইরে > আয়কর বিভাগের পোর্টাল মেরামত করেছে ইনফোসিস, রিটার্ন ফাইল হয়েছে দুই কোটি
ফাইল ছবি : মিন্ট (MINT)
ফাইল ছবি : মিন্ট (MINT)

আয়কর বিভাগের পোর্টাল মেরামত করেছে ইনফোসিস, রিটার্ন ফাইল হয়েছে দুই কোটি

  • অর্থ মন্ত্রক গত ২ অগস্ট ইনফোসিসের সিইও সলিল পারেককে 'তলব' করে পোর্টালের বিঘ্ন হওয়ার কারণ ব্যাখ্যা করতে বলেছিলেন।

অনেকটাই ত্রুটিমুক্ত করা হয়েছে নতুন আয়কর পোর্টাল। এমনটাই জানিয়েছে আয়কর দফতর। এই পোর্টালের মাধ্যমে ২০২০-২১ অর্থবর্ষে এখনও পর্যন্ত দুই কোটিরও বেশি আয়কর রিটার্ন (আইটিআর) দাখিল করা হয়েছে।

'আয়কর দফতরের ই-ফাইলিং পোর্টাল (www.incometax.gov.in) ১৩ অক্টোবর ২০২১ পর্যন্ত ২ কোটিরও বেশি আয়কর রিটার্ন গ্রহণ করেছে। নতুন পোর্টালটি ৭ ই জুন ২০২১ থেকে চালু হয়েছিল। প্রাথমিক পর্যায়ে করদাতারা পোর্টালের কার্যক্রমে ত্রুটি এবং সমস্যার কথা জানিয়েছিলেন। এরপরে বেশ কয়েকটি প্রযুক্তিগত সমস্যার সমাধান করা হয়েছে। বর্তমানে পোর্টালের কার্যকারিতা যথেষ্ট সন্তোষজনক,' জানিয়েছে আয়কর দফতর।

নতুন আয়কর পোর্টাল, http://www.incometax.gov.in, গত জুনে চালু হয়েছিল। চালু হওয়ার পর থেকেই ইনফোসিসের তৈরি পোর্টালটি বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়েছে। অর্থ মন্ত্রক গত ২ অগস্ট ইনফোসিসের সিইও সলিল পারেখকে 'তলব' করে পোর্টালের বিঘ্ন হওয়ার কারণ ব্যাখ্যা করতে বলেছিলেন।

২ অগস্ট সলিল পারেখের সঙ্গে বৈঠকে, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন পোর্টাল চালু হওয়ার পর দুই মাসেরও বেশি সময় ধরে সমস্যা চলা নিয়ে 'গভীর হতাশা' প্রকাশ করেছিলেন। সমস্যাগুলি সমাধানের জন্য ইনফোসিসকে ১৫ সেপ্টেম্বরের সময়সীমা দিয়েছিলেন। দ্রুত কাজ করে অবশেষে পোর্টালের বড় সমস্যাগুলির সমাধান করেছে ইনফোসিস। 

বন্ধ করুন