বাড়ি > ঘরে বাইরে > করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ পার, সুস্থ হয়ে উঠেছেন ১ লাখের বেশি

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ পেরোলো। আনলক ১-এর প্রথম সপ্তাহেই দেশের প্রায় সব স্থানেই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যাও দ্রুত বাড়ছে, যেটা একটা আশার বিষয়। 

মঙ্গলবার ৮৯০৯ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে। মারা গিয়েছেন ২১৭ জন। এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্ত ২০৭৬১৫। মোট অ্যাক্টিভ কেস ১০১৪৯৭। সুস্থ হয়ে উঠেছেন ১০০৩০২। মৃত ৫৮১৫। আপাতত আইসিএমআর জানিয়েছে করোনা পিক আসতে দেরি আছে, অর্থাত্ আগামী কিছুদিনে দেশে নয়া কেসের সংখ্যা কমবে না। তবে দেশে রিকভারি রেট প্রায় ৫০ শতাংশ, ফলে কয়েকদিনের মধ্যেই অ্যাক্টিভ কেসের সংখ্যা সুস্থ হওয়া রোগীর সংখ্যার থেকে কমে যাবে। 

এই মুহূর্তে মহারাষ্ট্র, তামিলনাড়ু, গুজরাত, দিল্লিতে আক্রান্তের সংখ্যা দশ হাজারের বেশি। আক্রান্ত ও মৃতের সংখ্যায় সর্বোচ্চ মহারাষ্ট্র- (৭২৩০০, ২৪৬৫)। এছাড়াও পাঁচ হাজারের ওপর কেস আছে মধ্যপ্রদেশ, রাজস্থান, উত্তরপ্রদেশ ও পশ্চিমবঙ্গে। সব মিলিয়ে দেশের ১৯ রাজ্যে হাজারের ওপর মানুষ করোনা আক্রান্ত। পরিযায়ীরা বাড়ি ফেরার জেরে যেসব রাজ্যে আগে ছিল না, সেখানেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। কিন্তু কেন্দ্র ও রাজ্য, উভয়ই কনটেনমেন্ট জোনের বাইরে সব বিধিনিষেধ তুলে দিয়েছে। এতে আক্রান্তের সংখ্যা কতটা বাড়ে, তা আগামী দিনে জানা যাবে। 

বন্ধ করুন