বাড়ি > ঘরে বাইরে > মহারাষ্ট্রের রায়গড়ে ভাঙল পাঁচ তলা বাড়ি, মৃত এক, চাপা পড়ে আছেন অন্তত ৫০ জন
চলছে উদ্ধারকার্য (PTI)
চলছে উদ্ধারকার্য (PTI)

মহারাষ্ট্রের রায়গড়ে ভাঙল পাঁচ তলা বাড়ি, মৃত এক, চাপা পড়ে আছেন অন্তত ৫০ জন

  • ২৫ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

মহারাষ্ট্রের রায়গড় জেলার মহড় শহরে পাঁচ তলা বাড়ি ধসে পড়ল। উদ্ধার করা হয়েছে ২৫ জনকে। ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয়েছে আট জনকে যদিও তার মধ্যে একজন মৃত। বাড়িটির ভিতরে এখনও ৫০ জন আটকে আছেন বলে মনে করা হচ্ছে। এনডিআরএফকে দ্রুত ঘটনাস্থলে পোঁছানোর নির্দেশ দিয়েছেন অমিত শাহ। 

রায়গড়ের জেলা শাসক নিধি চৌধুরী জানিয়েছেন, বাড়িটির নিচে এখনও ৫০ জন মতো চাপা পড়ে আছেন বলে মনে করা হচ্ছে। হিন্দুস্তান টাইমসকে তিনি জানিয়েছেন যে দশ বছরের পুরনো বাড়িটিতে ৪০টি ফ্ল্যাট আছে। প্রথমে বাড়িটির ওপরে তিনটি তলা ধসে পড়ে। তখন কিছু লোক বেরিয়ে যান। এখনও পর্যন্ত ২৫ জনকে উদ্ধার করা হয়েছে। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শুধু বৃষ্টিতে এই বাড়ি ভেঙেছে, সেই যুক্তি মানা হবে না ও ঘটনার তদন্ত করা হবে বলে জানান জেলাশাসক। তাঁর সঙ্গে ফোনে কথা বলেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। 

তারিক গার্ডেন ফ্ল্যাটটিতে ৪৫-৪৭টি ফ্ল্যাট আছে বলে পুলিশ জানিয়েছে। প্রথম দুটি তলা অক্ষত থাকলেও ওপরের তিনটি তলা ভেঙে পড়েছে। পুরো অঞ্চলে ধুলোর মেঘ জমে গেছিল। 

সন্ধ্যা ৬টা নাগাদ বাড়িটি ভেঙে পড়ে বলে জানিয়েছে স্থানীয়রা। পুনে থেকে তিনটি এনডিআরএফ দল ছুটে  যাচ্ছে মহড়ে উদ্ধারকাজে সাহায্য করার জন্য। পুরো বিপর্যয়ের বিস্তারিত হিসাব মঙ্গলবার ভোরের আলো ফুটলে বোঝা যাবে বলে মনে করা হচ্ছে। 

 

বন্ধ করুন