বাংলা নিউজ > ঘরে বাইরে > চাপাটি খেয়ে উপবাস ভেঙেছিলেন ভক্তরা, হরিদ্বারে অসুস্থ ৭০জন
হরিদ্বার জেলা হাসপাতালে চিকিৎসা চলছে অসুস্থদের।. (RAMESHWAR GAUR/HT PHOTO) (HT_PRINT)

চাপাটি খেয়ে উপবাস ভেঙেছিলেন ভক্তরা, হরিদ্বারে অসুস্থ ৭০জন

  • জেলা শাসক জানিয়েছেন, অসুস্থদের যথার্থ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। উপোস ভাঙার জন্য তাঁরা বিশেষ আটার তৈরি খাবার খেয়েছিলেন।

নবরাত্রির প্রথম দিনেই বিশেষ ধরণের আটার রুটি খেয়ে অসুস্থ হয়ে পড়লেন ৭০জন। উত্তরাখণ্ডের বিভিন্ন এলাকা থেকে শুক্রবার রাতে ও শনিবার সকালে এই অসুস্থতার খবর আসছে। অসুস্থ সকলেই চাপাটি খেয়েছিলেন। সারা দিন উপোস শেষ করে চাপাটি খেয়েছিলেন তারা। আর তা থেকেই বিপত্তি। জেলা হাসপাতাল, মেলা হাসপাতাল, বিভিন্ন নার্সিংহোমে তাদের চিকিৎসা চলছে। জেলাশাসক বিনয় শঙ্কর পান্ডে হাসপাতাল পরিদর্শন করে রোগীর পরিজনদের সঙ্গে কথা বলেছেন।

জেলা শাসক জানিয়েছেন, অসুস্থদের যথার্থ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। উপোস ভাঙার জন্য তাঁরা বিশেষ আটার তৈরি খাবার খেয়েছিলেন।এদিকে যারা এই আটা সরবরাহ করেছিল এমন দুজন ডিস্ট্রিবিউটরকে চিহ্নিত করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হচ্ছে। অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

বিধায়ক মদন কৌশিক জানিয়েছেন, ভক্তদের জীবন নিয়ে যারা ছেলে খেলা করেছে তাদের ছাড়া হবে না। মূলত ফুড পয়েজনিং হয়ে গিয়েছে তাদের। এদিকে জেলা ফুড সেফটি অফিসার আরএস পাল জানিয়েছেন, খোলা বস্তা থেকে এধরণের buckwheat আটা না কেনাই ভালো। মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছে কিনা সেটাও দেখা দরকার। এদিকে এই ধরণের আটা বিক্রি বন্ধ করারও নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। 

বন্ধ করুন