বাংলা নিউজ > ঘরে বাইরে > বীভত্স! বিষ খাইয়ে খুন করা হল ১০০-রও বেশি পথকুকুরকে

বীভত্স! বিষ খাইয়ে খুন করা হল ১০০-রও বেশি পথকুকুরকে

প্রতীকী ছবি: এএনআই (ANI)

রাস্তা জুড়ে কেবল পথকুকুরের দেহ। সম্প্রতি তেলাঙ্গানার এমনই এক ভিডিয়ো উঠে এসেছে সোশ্যাল মিডিয়ায়। সূত্রের খবর, শতাধিক কুকুরকে বিষ খাইয়ে হত্যা করা হয়েছে। রীতিমতো গ্রাম প্রধান ও পঞ্চায়েত সচিবের পরিকল্পনাতে।

ঘটনাটি তেলাঙ্গানার সিদ্দিপেট জেলার থিগুল গ্রামের। জানা গিয়েছে, সেখানকার পঞ্চায়েতের তরফে 'কুকুর ধরিয়ে'দের বরাত দেওয়া হয়। তারাই বিষ খাইয়ে মেরে ফেলেছেন এই কুকুরদের। ২৭ মার্চের এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে দেশজুড়ে। আরও পড়ুন : ধুপগুড়িতে দুষ্কৃতীমূলক কাজে বাধা, 'পথের কাঁটা' ৪টি কুকুরকে বিষ দিয়ে খুন

পশুপ্রেমীদের বক্তব্য, পথকুকুরের সংখ্যা বৃদ্ধি হলে তা অবশ্যই চিন্তার বিষয়। কিন্তু তার জন্য নির্বীজকরণের মতো উপায় রয়েছে। কিন্তু এভাবে বিষয় খাইয়ে 'খুন' করা কি আদৌ মানবিক? কোনও সভ্য সমাজে কি এটা সংখ্যা নিয়ন্ত্রণের পন্থা হতে পারে?

তেলাঙ্গানার এক পশুপ্রেমী জানান, প্রথমে একটি পূর্ণবয়স্ক কুকুরের হঠাত্ মৃত্যুর খবর পান তিনি। সেটার রহস্য উদ্ধার করতে গিয়েই দেখা যায়, একটি নয়, এভাবে ১০০-রও বেশি কুকুরকে বিষ খাইয়ে মেরে ফেলা হয়েছে। গ্রামের এক পরিত্যক্ত কুয়োয় ফেলা হয়েছে দেহ।

এরপরেই জেলাশাসকের কাছে যান ওই পশুপ্রেমী। তাঁর উদ্যোগেই এ বিষয়ে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত শুরু করেছেন পুলিশকর্মীরা। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থার আশ্বাস দিয়েছেন তাঁরা। যদিও এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। পঞ্চায়েতের সঙ্গে যোগাযোগ করলে কোনও সন্তোষজনক জবাব মেলেনি।

তেলাঙ্গানার মুখ্যমন্ত্রীর কাছে এ বিষয়ে আবেদন করেছে ‘পিপল ফর অ্যানিমেলস ইন্ডিয়া’ নামের এক স্বেচ্ছাসেবী সংগঠন।

প্রসঙ্গত, সংখ্যা নিয়ন্ত্রণের জন্য পথ কুকুরদের হত্যা তেলাঙ্গানায় নতুন নয়। এর আগে এই সিদ্দিপেটেই শতাধিক কুকুরকে হত্যা করার ছবি উঠে এসেছিল সোশ্যাল মিডিয়ায়। জন্ম নিয়ন্ত্রণের জন্য নির্বীজকরণ না করিয়ে এমন বেআইনি পথে কেন হাঁটা হচ্ছে, তাই নিয়ে উঠছে প্রশ্ন।

ঘরে বাইরে খবর

Latest News

সুস্মিতার দত্তক মেয়ে রেনে ‘ব্যাড নিউজ’-এ ইন্টার্ন, এ কেমন ব্যবহার পেয়েছেন সেটে! আলাদা দ্বীপে রেখেছিল- উলমারের মৃত্যু নিয়ে বড় তথ্য দিলেন প্রাক্তন পাক ক্রিকেটার জোট ধর্ম মেনে অন্ধ্র-বিহারের জন্য বিপুল বরাদ্দ নির্মলার! বিহার - অন্ধ্রের জন্য কল্পতরু সীতারমণ, বাংলাকে বঞ্চনা করা হয়েছে, অভিযোগ অভিষেকের উত্তর পূর্বে ইন্ডিয়া পোস্টের পেমেন্ট ব্যাঙ্কের ১০০ শাখা স্থাপনের বার্তা নির্মলার বাজেটে বিরাট লক্ষ্মীলাভ করল অন্ধ্রপ্রদেশ, অমরাবতীর জন্য ১৫,০০০ কোটির প্যাকেজ Budget Day 2024: এক নজরে বড় ঘোষণা, কোন কোন খাতে আমজনতার লাভ বেশি ‘প্রয়োজনের তুলনায় নগন্য’, তবু সীতারমণের বাজেটে খুশি কংগ্রেস সাংসদ শশী থারুর বাড়ানো হল ক্যাপিটাল গেইন ট্যাক্স, ফিউচার-অপশন ট্রেডিংয়েও বাড়ল কর বিহারের জন্য কল্পতরু মোদী সরকার, বাজেটে ২৬,০০০ কোটির প্য়াকেজ, বাংলা কী পেল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.