বাংলা নিউজ > ঘরে বাইরে > Owaisi on Prophet Controversy: ‘মোদী মুসলিম দেশগুলির কথা শোনেন তবে ভারতীয় মুসলিমদের কথা শোনেন না’, তোপ ওয়াইসির
আসাদউদ্দিন ওয়াইসি (ANI)

Owaisi on Prophet Controversy: ‘মোদী মুসলিম দেশগুলির কথা শোনেন তবে ভারতীয় মুসলিমদের কথা শোনেন না’, তোপ ওয়াইসির

  • Owaisi on Prophet Controversy: ইন্দোনেশিয়া, সংযুক্ত আরব আমিরাত, মালদ্বীপ, জর্ডান, বাহরাইন এবং লিবিয়া কাতার, কুয়েত, ইরান, সৌদি আরব, ওমান এবং আফগানিস্তান সহ প্রায় ১৫টি দেশ নবিকে নিয়ে বিতর্কিত মন্তব্যের ইস্যুটি উত্থাপিত করেছে ভারতের সামনে।

কয়েকদিন আগেই মহানবি হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মার। এরপর থেকেই পশ্চিম এশিয়ার দেশগুলি পরপর ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করেছে এবং ভারতের প্রতি উষ্মা প্রকাশ করেছে এই ঘটনায়। এই আবহে এবার এআইএমআইএম প্রধান তথা হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি তোপ দাগলেন কেন্দ্রীয় সরকারকে। তাঁর কথায়, ‘কেন্দ্র মুসলিম দেশগুলির কথা শুনলেও ভারতীয় মুসলিমদের কথা শোনে না।’

ওয়াইসি বলেন, ‘আমরা ক্ষুব্ধ যে প্রধানমন্ত্রী (নরেন্দ্র মোদী) এই দেশের বাসিন্দা মুসলমানদের কথায় কর্ণপাত করেননি। কিন্তু বিদেশের মানুষের ক্ষোভ সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হয়।’ ওয়াইসি নূপুর শর্মা বা নবীন জিন্দালের নাম না নিয়ে বলেছেন, নবি সম্পর্কে বিতর্কিত মন্তব্যের জন্য উভয়কেই গ্রেফতার করা উচিত।

ওয়াইসি সরকারের উদ্দেশে বলেন, ‘আপনি যদি মনে করেন যে সেই টুইটগুলি এবং যে ভাষা প্রয়োগ করা হয়েছে, তা ভুল ছিল, তাহলে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা এবং তাদের গ্রেফতার করা সরকারের দায়িত্ব। তবেই এই ক্ষেত্রে ন্যায়বিচার হবে।’ এর আগে ইন্দোনেশিয়া, সংযুক্ত আরব আমিরাত, মালদ্বীপ, জর্ডান, বাহরাইন এবং লিবিয়া কাতার, কুয়েত, ইরান, সৌদি আরব, ওমান এবং আফগানিস্তান সহ প্রায় ১৫টি দেশ নবিকে নিয়ে বিতর্কিত মন্তব্যের ইস্যুটি উত্থাপিত করেছে। এই বিতর্ক আন্তর্জাতিক স্তরে পৌঁছতেই ভারতের তরফে জানানো হয় যে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে ঘটনায় দুই অভিযুক্তের বিরুদ্ধে বিজেপি দলগত ভাবে ব্যবস্থা নিলেও সরকারি স্তরে এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। মহারাষ্ট্রে অবশ্য নূপুর শর্মার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছে সুন্নি মুসলিমদের সংগঠন রাজা ফাউন্ডেশন।

 

বন্ধ করুন