বাংলা নিউজ > ঘরে বাইরে > প্লেটলেটের বদলে ডেঙ্গিরোগীকে লেবুর রস? মৃত্যু, হাসপাতাল কর্তা গ্রেফতার

প্লেটলেটের বদলে ডেঙ্গিরোগীকে লেবুর রস? মৃত্যু, হাসপাতাল কর্তা গ্রেফতার

বেসরকারি হাসপাতালের মালিককে গ্রেফতার করল পুলিশ। প্রতীকী ছবি

মৃতের আত্মীয়রা অভিযোগ তুলেছিলেন প্যাকেটের উপর লেখা ছিল প্লাজমা। আসলে মিষ্টি মোসাম্বির রসকে প্য়াকেটে ভরে যেভাবে প্লেটলেট দেওয়া হয় সেভাবে দেওয়া হচ্ছিল। পরে তার অবস্থার আরও অবনতি হয়। অন্য় হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাকে। সেখানেই মৃত্যু হয় তার।

ডেঙ্গি আক্রান্ত রোগীকে প্লেটলেটের বদলে আইভি ড্রিপে ফলের রস দেওয়ার অভিযোগ উঠেছিল উত্তরপ্রদেশের একটি বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে। পরে তার মৃত্যুও হয়েছিল। এবার সেই বেসরকারি হাসপাতালের মালিককে গ্রেফতার করল পুলিশ।

সংবাদ সংস্থা প্রয়াগরাজের পুলিশকে উদ্ধৃত করে জানিয়েছে গ্লোবাল হাসপাতালের মালিক পাপ্পু লাল সাহুকে গ্রেফতার করা হয়েছে।

সূত্রের খবর, ওই হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ভয়াবহ অভিযোগ উঠেছিল অক্টোবরের শেষ সপ্তাহে। এক ডেঙ্গি রোগীর প্লেটলেট কমে যাচ্ছিল। তখন তার শরীরে প্লেটলেটের বদলে মৌসম্বির রস ভরে দেওয়া হয় বলে অভিযোগ। পরে ওই রোগীর মৃত্যুও হয়েছিল। সোশ্য়াল মিডিয়াতেও এনিয়ে তোলপাড় হয়ে যায়।

এরপর প্রয়াগরাজ ডেভেলপমেন্ট অথরিটি ওই হাসপাতালটি খালি করার নির্দেশ জারি করে। উপমুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক ওই হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন। প্লেটলেটের প্যাকেট পরীক্ষার জন্য়ও পাঠানো হয়েছিল। পরে হাসপাতালটি সিল করে দেওয়া হয়। এবার সেই হাসপাতালের মালিককেও গ্রেফতার করল পুলিশ।

মৃতের আত্মীয়রা অভিযোগ তুলেছিলেন প্যাকেটের উপর লেখা ছিল প্লাজমা। আসলে মিষ্টি মোসাম্বির রসকে প্য়াকেটে ভরে যেভাবে প্লেটলেট দেওয়া হয় সেভাবে দেওয়া হচ্ছিল। পরে তার অবস্থার আরও অবনতি হয়। অন্য় হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাকে। সেখানেই মৃত্যু হয় তার। তারপরই চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে বিভিন্ন মহলে অভিযোগ দায়ের করে মৃতের পরিবার।

 

বন্ধ করুন