বাংলা নিউজ > ঘরে বাইরে > Amit Shah-P Chidambaram: বয়স উল্লেখ করে নবীনকে শাহি তোপ, ‘উনি কি মোদীকে ইঙ্গিত করছেন’ কটাক্ষ চিদাম্বরমের

Amit Shah-P Chidambaram: বয়স উল্লেখ করে নবীনকে শাহি তোপ, ‘উনি কি মোদীকে ইঙ্গিত করছেন’ কটাক্ষ চিদাম্বরমের

বয়স উল্লেখ করে নবীনকে শাহী তোপ, ‘উনি কি মোদীকে ইঙ্গিত করছেন’ পালটা চিদম্বরম

এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করে চিদম্বরম লিখেছেন, ‘অমিত শাহ বলেছেন, বেশি বয়স হওয়ার কারণে পট্টনায়কের অবসর নেওয়া উচিত। তাহলে কি নরেন্দ্র মোদীর দিউ ইঙ্গিত করতে চাইছেন। এখন তাঁর বয়স ৭৩ বছর ৭ মাস, যদি বিজেপি সরকার গঠন করে।’ 

লোকসভা নির্বাচনের সঙ্গেই বিধানসভা নির্বাচন চলছে ওড়িশায়। এই অবস্থায় ওড়িশায় প্রায় ২৪ বছর ধরে ক্ষমতায় থাকা মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ককে গদিচ্যুত করতে করতে উঠে পড়ে লেগেছে বিজেপি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বারবার প্রচারে গিয়ে নবীন পট্টনায়ককে আক্রমণ করছেন। এর আগের দিন বয়সের কথা উল্লেখ করে নবীন পট্টনায়কের অবসর নেওয়া উচিত বলে মন্তব্য করেছিলেন। সেই মন্তব্য নিয়ে পালটা অমিত শাহকে নিশানা করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম।

আরও পড়ুন: ‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের

কী বলেছেন চিদম্বরম?

এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করে চিদম্বরম লিখেছেন, ‘অমিত শাহ বলেছেন, বেশি বয়স হওয়ার কারণে পট্টনায়কের অবসর নেওয়া উচিত। তাহলে কি নরেন্দ্র মোদীর দিউ ইঙ্গিত করতে চাইছেন। এখন তাঁর বয়স ৭৩ বছর ৭ মাস, যদি বিজেপি সরকার গঠন করে।’ তিনি আরও লেখেন, ‘যদি বিজেপি সরকার গঠন না করে তাহলে অমিত শাহ সবচেয়ে খুশি হবেন। কারণ তিনি হবেন বিরোধী দলের নেতা, মোদী নন।’

প্রসঙ্গত, শুধু চিদাম্বরমই নয়, শাহকে প্রধানমন্ত্রী করা নিয়ে বিতর্ক আগেই উসকে দিয়েছেন আপ সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। জেল থেকে ছাড়া পেয়েই তিনি একইভাবে বয়স্ক জনিত কারণে মোদীর অবসর নেওয়ার পর অমিত শাহের প্রধানমন্ত্রী হওয়ার ইঙ্গিত নিয়ে তোপ দিয়েছিলেন। তিনি বলেছিলেন, বিজেপি কেন্দ্রের ক্ষমতায় আসলে পুরো সময়ের জন্য মোদী প্রধানমন্ত্রী থাকবেন না। বয়সজনিত কারণে তিনি অবসর নেবেন। আর তাঁর জায়গায় প্রধানমন্ত্রী হবেন অমিত শাহ।

কী বলেছিলেন অমিত শাহ?

ওড়িশায় নির্বাচনী প্রচারে গিয়ে অমিত শাহ বলেছিলেন, ‘৭৭ বছরের নবীন পট্টনায়কের বয়স হয়েছে। তাঁর স্বাস্থ্যের সমস্যার কারণে অবসর নেওয়া উচিত।’ এর পরেই অমিত শাহ আশ্বাস দেন, বিজেপি ক্ষমতায় আসলে ওড়িশার কোনও ভূমিপুত্রকে মুখ্যমন্ত্রী করা হবে। অমিত শাহ দাবি করেন, ইতিমধ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ ৩১০ টি আসন পেয়ে গিয়েছে। আর দুটি দফায় ৪০০ পার করবে বিজেপি।

অন্যদিকে, এদিনও আমলা থেকে রাজনীতিবিদ হওয়া নেতা তথা নবীন পট্টনায়কের ঘনিষ্ঠ ভিকে পান্ডিয়ানকে নাম না করে আক্রমণ করেন অমিত শাহ। তিনি বলেন, ‘একজন তামিল বাবু ওড়িশা শাসন করছেন।’ অমিত শাহের আরও দাবি, বিজেডি সরকার ওড়িশাকে ধ্বংস করেছে। বিজেপি সেই গৌরব পুনরুদ্ধার করবে।

এর পাশাপাশি বিজেডি সরকার জগন্নাথ মন্দিরকে একটি বাণিজ্যিক কেন্দ্রে রূপান্তর করতে চায় বলেও অভিযোগ করে শাহ। তিনি এদিনও অভিযোগ করেন, পুরীতে মট এবং মন্দিরগুলি ধ্বংস করা হয়েছে এবং মন্দিরের চারটি দরজা এখনও জনসাধারণের জন্য খোলা হয়নি। এমনকী ভগবান জগন্নাথের বিশ্ব বিখ্যাত রথযাত্রা বন্ধ করার জন্য ষড়যন্ত্র করার অভিযোগ তোলেন শাহ।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

NEET ও NET-র শাস্তি? NTA-র ডিজিকে সরাল কেন্দ্র! পাঠানো হল কম্পালসরি ওয়েটিংয়ে প্রেমের টানে! কার্তিককে বিয়ে করলেন ব্রাজিলের ম্যানুয়েলা,টিনের বাড়িতে বাঁধলেন ঘর কুমোরপাড়ার প্রতিমা পিছুও তোলা তোলে তৃণমূল! মানিকতলায় ‘সোজা কথা’ বললেন কুণাল রোহিতকে ফিরিয়ে বিরাট মাইলস্টোন শাকিব আল হাসানের, এই নজির বিশ্বের আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম ব্যাগে করে স্কুলে রিভলভার আনল তৃণমূল নেতার ভাইপো! দশম শ্রেণির ছাত্র ভয়ংকর কাজ জর্জিয়ার বিপক্ষে পিছিয়ে পড়ে ড্র, প্যাট্রিকের গোলে ১ পয়েন্ট পেয়েও চাপে চেক শিবির জালিয়াতি রুখতে দেশজুড়ে আধার দিয়ে যাচাই হবে, GST রিটার্নে পাবেন আরও সুবিধা গরিব কারা? নিম্ন মধ্য়বিত্ত কারা? হিসেব কষে বোঝালেন বিনিয়োগকারী,চোখ তো কপালে উঠবে পিকলুকে সুস্থ করে সত্য প্রকাশ্যে আনবে রানি? তবে কি ফের এক হচ্ছে ‘দুর্জানি’ জুটি?

T20 WC 2024

রোহিতকে ফিরিয়ে বিরাট মাইলস্টোন শাকিব আল হাসানের, এই নজির বিশ্বের আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.