বাড়ি > ঘরে বাইরে > ভারত রাফাল কেনায় ঘুম ছুটেছে পাকিস্তানের, কিছু করুন, আর্জি অন্যান্য দেশদের
রাফাল জেট  (PTI)
রাফাল জেট  (PTI)

ভারত রাফাল কেনায় ঘুম ছুটেছে পাকিস্তানের, কিছু করুন, আর্জি অন্যান্য দেশদের

  • পরমাণু বোমা নিক্ষেপণে ব্যবহার করা যাবে, রাফালকে দরাজ সার্টিফিকেট দিয়ে ভয়ে ঠান্ডা পাকিস্তান

আম্বালায় এসে গিয়েছে রাফাল। যারা ভারতের সার্বভৌমত্বের ওপর হানা আনতে চায়, তাদের এবার চিন্তা করার পালা শুরু। স্বয়ং রাজনাথ সিং বুধবার এই কথা বলেন। ইঙ্গিত যে চিন ও পাকিস্তানের প্রতি, তা বুঝে নিতে কষ্ট হয় না। এরপরেই ঘুম ছুটল পাকিস্তানের।বৃহস্পতিবারের বক্তব্য থেকে তা স্পষ্ট। 

পাকিস্তানের বিদেশমন্ত্রকের মুখপাত্র আয়েশা ফারুকি জানান যে আমরা দেখেছি রাফাল কিনেছে ভারতীয় বিমানবাহিনী। এটা খুবই উদ্বেগজনক যে ভারত এভাবে নিজেদের সামরিক শক্তি বাড়িয়ে চলেছে যেটা যথার্থ নিরাপত্তার প্রয়োজনীয়তার থেকে অনেক বেশি, বলে পাক বিদেশমন্ত্রকের মুখপাত্র দাবি করেন। 

তিনি বলেন যে এরকম অত্যাধুনিক সিস্টেমের হাতবদল, যেটাকে পরমাণু বোমা নিক্ষেপণে ব্যবহার করা যেতে পারে, তাতে প্রশ্ন উঠে যায় আন্তর্জাতিক সাপ্লায়ারদের ওপর। আদৌ তারা পরমাণু বিরোধী যে অঙ্গীকার নিয়েছে সেগুলি মানছে কিনা, সেই নিয়ে প্রশ্ন করেছে পাকিস্তান। 

বিশ্বের অন্যান্য দেশদের এই নিয়ে সক্রিয় হওয়ার আর্জি জানিয়েছে পাকিস্তান। পাক মুখপাত্র বলেন যে তাঁরা অস্ত্রের লড়াই চান না দক্ষিণ এশিয়ায় কিন্তু কোনও রকমের আগ্রাসনের যোগ্য জবাব দেওয়ার ক্ষমতা তাঁরা রাখেন বলেই দাবি করেছেন তিনি।

বন্ধ করুন