বাংলা নিউজ > ঘরে বাইরে > ৩১জন ভারতীয় মৎস্যজীবীকে গ্রেফতার করল পাকিস্তান, ৫টি নৌকাও আটক করেছে

৩১জন ভারতীয় মৎস্যজীবীকে গ্রেফতার করল পাকিস্তান, ৫টি নৌকাও আটক করেছে

পাকিস্তানের মৎস্যজীবীদের বিরুদ্ধেও বার বার ভারতের জলসীমা লঙ্ঘনের অভিযোগ উঠেছে।  (PTI Photo) (PTI)

ভারতের জলসীমা লঙ্ঘন করার অভিযোগ এর আগে একাধিক পাক মৎস্যজীবীকে গ্রেফতার করা হয়েছিল ভারতের তরফেও। মাঝেমধ্যেই দু দেশের তরফে একই ধরণের অভিযোগ ওঠে।

পাকিস্তানের জলসীমার মধ্যে গিয়ে মাছ ধরার অভিযোগে ৩১জন ভারতীয় মৎস্যজীবীকে গ্রেফতার করেছে পাক উপকূলরক্ষী বাহিনী। তাদের ৫টি নৌকাও বাজেয়াপ্ত করেছে পাক বাহিনী। পাকিস্তান মারিটাইম সিকিউরিটি এজেন্সির তরফে জানানো হয়েছে, পাকিস্তান এক্সক্লিউসিভ ইকোনমিক জোনের মধ্যে নজরদারির সময় তাদের আটকানো হয়। এমনটাই পাকিস্তানের তরফে জানানো হয়েছে। PMSA জানিয়েছে, ৩১জন মৎস্যজীবী সহ পাঁচটি ভারতীয় নৌকাকে বাজেয়াপ্ত করা হয়েছে। পাকিস্তানের বিধি মেনে ও ইউএন কনভেনশন অনুসারে সমুদ্র আইন মেনে ভারতীয় নৌকাগুলির বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হবে। 

তবে ভারতের জলসীমা লঙ্ঘন করার অভিযোগ এর আগে একাধিক পাক মৎস্যজীবীকে গ্রেফতার করা হয়েছিল ভারতের তরফেও। মাঝেমধ্যেই দু দেশের তরফে একই ধরণের অভিযোগ ওঠে। তবে শেষ পর্যন্ত ধৃতদের ঠিকানা হয় গরাদের আড়ালে। তবে পাকিস্তানের তরফে এবার জানানো হয়েছে তাদের জাহাজ সমুদ্রসীমা টহল দিচ্ছিল। সেই সময় ভারতীয় নৌকাগুলিকে আটক করা হয়। 

এদিকে ওয়াকিবহাল মহলের মতে,সাধারণত জলসীমা লঙ্ঘন করে একে অপরের মধ্য়ে গিয়ে মাছ ধরার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা আছে। এনিয়ে ধরপাকড়ও হয়। তবে ভারতীয় মৎস্যজীবীরা এক্ষেত্রে বুঝতে না পেরে পাক জলসীমার মধ্যে ঢুকে পড়েছিল কি না সেটাও দেখা হচ্ছে। 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

আফ্রিকান স্ট্রাইকারের সঙ্গে নাকি চুক্তি মহমেডানের, আরও দু'বছর জামশেদপুরে খালিদ গরু, কয়লা, বালি সবথেকে বেশি টাকা খায় বিজেপি, আমাদেরও… নিশানা ঘুরিয়ে দিলেন মমতা ‘‌ইচ্ছামতো সুজিত বসু লোক বসাচ্ছেন’‌, নিজের মন্ত্রীর বিরুদ্ধেই খড়গহস্ত মমতা এই সময় ব্রহ্মপুত্রর জলের রং হয় লাল, জেনে নিন কামাখ্যা সম্পর্কিত অজানা রহস্য বিশ্বকাপের পরেই ভারতের T20 ক্যাপ্টেন শুভমন গিল, জানা গেল BCCI-এর বিরাট পরিকল্পনা ‘চরিত্রের ঠিক নেই, আগেই পদত্যাগ করা উচিত ছিল’ শপথ বিতর্কে বোসকে আক্রমণ ফিরহাদের ১৬ লক্ষে ভর্তি, এক মাসের মধ্যে MBBS ডিগ্রি! সামনে এল প্রতারণা চক্র নায়িকা যখন নেত্রী! লোকসভা সদস্য হিসাবে সাদা শাড়ি আর ব্লাউজে শপথ নিলেন কঙ্গনা 'লজ্জিত...’, ক্ষমা চেয়েও মিলল না রেহাই, উলটে আরও রোষের মুখে পড়লেন নাগার্জুন রাজ্যসভায় নতুন নেতা বেছে নিল বিজেপি, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে দায়িত্ব

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.