বাংলা নিউজ > ঘরে বাইরে > Alert: এই নম্বর থেকে সাবধান! ভারতের পড়ুয়াদের ফোন করছে পাক গুপ্তচররা,মাথা খাওয়ার চেষ্টা, ছক ধরে ফেলেছে সেনা

Alert: এই নম্বর থেকে সাবধান! ভারতের পড়ুয়াদের ফোন করছে পাক গুপ্তচররা,মাথা খাওয়ার চেষ্টা, ছক ধরে ফেলেছে সেনা

জম্মু ও কাশ্মীরে সদা সতর্ক নিরাপত্তা বাহিনী। (PTI Photo) ফাইল ছবি (PTI)

সূত্রের খবর, পাকিস্তানের ওই ইনটেলিজেন্স অপারেটিভ জম্মুর একটি আর্মি স্কুলের পড়ুয়ার কাছে ফোন করেছিল বলে খবর।

এবার পাকিস্তানি গুপ্তচর সংস্থা পাকিস্তানি ইনটেলিজেন্স অপারেটিভ বা পিআইও'র টার্গেটে ভারতের কোমলমতি ছাত্রছাত্রীরা। কোনওভাবে ভারতের সঙ্গে না পেরে এবার স্কুল পড়ুয়াদের মাথা খাওয়ার চেষ্টা করছে পাক গুপ্তচর।সম্ভবত ভারতের খবর জানার চেষ্টা করছে তারা। একেবারে স্কুল শিক্ষকদের ছদ্মবেশে পড়ুয়াদের সঙ্গে আলাপ জমাচ্ছে তারা। আর এরপরই শুরু হচ্ছে মগজধোলাই। এনিয়ে সেনার তরফে সতর্ক করা হয়েছে।

সেনার তরফে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছে, এখনও পর্যন্ত দুটি নম্বর থেকে ফোন ও হোয়াটস অ্যাপ মেসেজ এসেছে। সেই দুটি নম্বর হল, 8617321715, 9622262167। এই দুটি নম্বর থেকে ফোন করে ভারতের পড়ুয়াদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছে পাক গুপ্তচর সংস্থা। তবে অন্য নম্বর থেকেও ফোন বা মেসেজ আসতে পারে। সেক্ষেত্রে সাবধান! জানাচ্ছে সেনা সূত্র।

একেবারে রীতিমতো হোমওয়ার্ক করে এই অপারেশন চালাচ্ছে পাক গুপ্তচররা। কীভাবে তারা এই ছক চালাচ্ছে? প্রথমে ওই পড়ুয়ার সঙ্গে কাদের যোগাযোগ রয়েছে সেটা তারা আগাম জেনে নিচ্ছে। এরপর ফোন বা মেসেজ করার সময় সেই পরিচিত ব্যক্তির কথা বলে তার বিশ্বাস অর্জনের চেষ্টা করা হচ্ছে। মূলত ভারতের শিক্ষা ব্যবস্থায় বড়সর আঘাত হানতে চাইছে পাক গুপ্তচররা। বিভিন্ন হোয়াটস অ্যাপ গ্রুপেও ঢুকে পড়তে চাইছে তারা।

ক্লাসের নতুন হোয়াটস অ্যাপ গ্রুপ হয়েছে বলেও ওই পাক গুপ্তচররা জানাচ্ছে স্কুল পড়ুয়াদের। এরপর ওটিপি শেয়ার করতে বলা হচ্ছে। তবে কেন তারা এই ছক নিয়েছে সেটা এখনও পুরোপুরি স্পষ্ট নয়। তবে প্রয়োজনে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে স্কুলের হোয়াটস অ্যাপ গ্রুপ ভেঙে নতুন গ্রুপ করার ব্যাপারেও পরামর্শ দেওয়া হচ্ছে সেনার তরফে।

সূত্রের খবর, পাকিস্তানের ওই ইনটেলিজেন্স অপারেটিভ জম্মুর একটি আর্মি স্কুলের পড়ুয়ার কাছে ফোন করেছিল বলে খবর। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, পড়ুয়াদের অভিভাবকদের সম্পর্কেও জানার চেষ্টা করছে তারা। তাদেরকে হোয়াটস অ্যাপ গ্রুপে যোগ দেওয়ার জন্য বলছে তারা।

এদিকে ফোন করে অভিভাবকদের পেশা, স্কুলের রুটিন, স্কুলের টাইমিং এসব জিজ্ঞাসা করা হচ্ছে। তাদের ইউনিফর্ম, শিক্ষকদের নামও জানতে চাওয়া হচ্ছে। এব্যাপারে স্কুল ও কলেজ শিক্ষক, ছাত্রদের সতর্ক করা হয়েছে।

এদিকে ট্রু কলারের মাধ্যমে ওই দুটি নম্বরে দেখা যাচ্ছে জগবিন্দর স্যার চিৎকারা ইউনিভার্সিটি ও মঞ্জু কুমারির নামে সেভ করা রয়েছে। এই ধরনের ফোন এলেই সতর্ক হওয়ার জন্য বলা হয়েছে।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগনের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও মুখ পুড়ল বাংলার, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী? ‘লিকপিকে কাঞ্চন’! বউয়ের কোলে বর, গোল ঘুরলেন শ্রীময়ী, তা দেখে কে জিভ কাটল? এখনই জলের ঘাটতি দেশের ৫৪০টি জেলা, এপ্রিল থেকে পড়বে তীব্র গরম! সতর্ক করল IMD

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.