বাংলা নিউজ > ঘরে বাইরে > Alert: এই নম্বর থেকে সাবধান! ভারতের পড়ুয়াদের ফোন করছে পাক গুপ্তচররা,মাথা খাওয়ার চেষ্টা, ছক ধরে ফেলেছে সেনা

Alert: এই নম্বর থেকে সাবধান! ভারতের পড়ুয়াদের ফোন করছে পাক গুপ্তচররা,মাথা খাওয়ার চেষ্টা, ছক ধরে ফেলেছে সেনা

জম্মু ও কাশ্মীরে সদা সতর্ক নিরাপত্তা বাহিনী। (PTI Photo) ফাইল ছবি (PTI)

সূত্রের খবর, পাকিস্তানের ওই ইনটেলিজেন্স অপারেটিভ জম্মুর একটি আর্মি স্কুলের পড়ুয়ার কাছে ফোন করেছিল বলে খবর।

এবার পাকিস্তানি গুপ্তচর সংস্থা পাকিস্তানি ইনটেলিজেন্স অপারেটিভ বা পিআইও'র টার্গেটে ভারতের কোমলমতি ছাত্রছাত্রীরা। কোনওভাবে ভারতের সঙ্গে না পেরে এবার স্কুল পড়ুয়াদের মাথা খাওয়ার চেষ্টা করছে পাক গুপ্তচর।সম্ভবত ভারতের খবর জানার চেষ্টা করছে তারা। একেবারে স্কুল শিক্ষকদের ছদ্মবেশে পড়ুয়াদের সঙ্গে আলাপ জমাচ্ছে তারা। আর এরপরই শুরু হচ্ছে মগজধোলাই। এনিয়ে সেনার তরফে সতর্ক করা হয়েছে।

সেনার তরফে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছে, এখনও পর্যন্ত দুটি নম্বর থেকে ফোন ও হোয়াটস অ্যাপ মেসেজ এসেছে। সেই দুটি নম্বর হল, 8617321715, 9622262167। এই দুটি নম্বর থেকে ফোন করে ভারতের পড়ুয়াদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছে পাক গুপ্তচর সংস্থা। তবে অন্য নম্বর থেকেও ফোন বা মেসেজ আসতে পারে। সেক্ষেত্রে সাবধান! জানাচ্ছে সেনা সূত্র।

একেবারে রীতিমতো হোমওয়ার্ক করে এই অপারেশন চালাচ্ছে পাক গুপ্তচররা। কীভাবে তারা এই ছক চালাচ্ছে? প্রথমে ওই পড়ুয়ার সঙ্গে কাদের যোগাযোগ রয়েছে সেটা তারা আগাম জেনে নিচ্ছে। এরপর ফোন বা মেসেজ করার সময় সেই পরিচিত ব্যক্তির কথা বলে তার বিশ্বাস অর্জনের চেষ্টা করা হচ্ছে। মূলত ভারতের শিক্ষা ব্যবস্থায় বড়সর আঘাত হানতে চাইছে পাক গুপ্তচররা। বিভিন্ন হোয়াটস অ্যাপ গ্রুপেও ঢুকে পড়তে চাইছে তারা।

ক্লাসের নতুন হোয়াটস অ্যাপ গ্রুপ হয়েছে বলেও ওই পাক গুপ্তচররা জানাচ্ছে স্কুল পড়ুয়াদের। এরপর ওটিপি শেয়ার করতে বলা হচ্ছে। তবে কেন তারা এই ছক নিয়েছে সেটা এখনও পুরোপুরি স্পষ্ট নয়। তবে প্রয়োজনে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে স্কুলের হোয়াটস অ্যাপ গ্রুপ ভেঙে নতুন গ্রুপ করার ব্যাপারেও পরামর্শ দেওয়া হচ্ছে সেনার তরফে।

সূত্রের খবর, পাকিস্তানের ওই ইনটেলিজেন্স অপারেটিভ জম্মুর একটি আর্মি স্কুলের পড়ুয়ার কাছে ফোন করেছিল বলে খবর। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, পড়ুয়াদের অভিভাবকদের সম্পর্কেও জানার চেষ্টা করছে তারা। তাদেরকে হোয়াটস অ্যাপ গ্রুপে যোগ দেওয়ার জন্য বলছে তারা।

এদিকে ফোন করে অভিভাবকদের পেশা, স্কুলের রুটিন, স্কুলের টাইমিং এসব জিজ্ঞাসা করা হচ্ছে। তাদের ইউনিফর্ম, শিক্ষকদের নামও জানতে চাওয়া হচ্ছে। এব্যাপারে স্কুল ও কলেজ শিক্ষক, ছাত্রদের সতর্ক করা হয়েছে।

এদিকে ট্রু কলারের মাধ্যমে ওই দুটি নম্বরে দেখা যাচ্ছে জগবিন্দর স্যার চিৎকারা ইউনিভার্সিটি ও মঞ্জু কুমারির নামে সেভ করা রয়েছে। এই ধরনের ফোন এলেই সতর্ক হওয়ার জন্য বলা হয়েছে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

কোরান পোড়ানোর অভিযোগ, পাকিস্তানে থানায় ঢুকে অভিযুক্তকে গুলি করল ক্ষুব্ধ জনতা টানা দ্বিতীয়দিন কলকাতায় বাড়ল সোনার দাম, রুপোর দরে দেখা গেল লম্বা লাফ রাজ্যের নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে পড়ল কলা, আঁখ, ক্যাপসিকাম, সর্ষের নাম গৌতম গম্ভীর নয়, জিম্বাবোয়েতে ভিভিএস লক্ষ্মণের কোচিংয়েই খেলতে যাবে তরুণ ভারতীয় দল শনির বক্রী গতি ৫ রাশির কর্মজীবনে আনবে উত্থান-পতন, হতে পারে অপ্রয়োজনীয় ব্যয় আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! কেজরির জামিনের বিরুদ্ধে HC-এ ইডি, শুনানি পর্যন্ত AAP নেতাকে মুক্তি নয়, বলল আদালত ‘ভাবি না ভাবি ২?’ প্রশ্নের মুখে দেব! পাশে রুক্মিণী, রাজের হাত ধরে এলেন শুভশ্রী নিয়োগ দুর্নীতির মামলায় TMC বিধায়ক তাপস সাহাকে ফের তলব ইডি-র সমালোচনা করাকে অভ্যাসে পরিণত করেছেন হাফিজ, এবার দিলেন বিরাটের মন্তব্যের সাফাই

T20 WC 2024

আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.