বাংলা নিউজ > ঘরে বাইরে > পাক অনুপ্রবেশকারীকে ধরে ফেলেছিল BSF, কিছুক্ষণের মধ্যেই ফেরানো হল, কারণটা কী?

পাক অনুপ্রবেশকারীকে ধরে ফেলেছিল BSF, কিছুক্ষণের মধ্যেই ফেরানো হল, কারণটা কী?

গ্রেফতার করার পরেও প্রত্য়র্পণ করা হল এক ব্যক্তিকে। প্রতীকী ছবি(HT Photo) (HT_PRINT)

পাকিস্তানি রেঞ্জাররা নিশ্চিত করেন ধৃত যুবকের মানসিক প্রতিবন্ধকতা রয়েছে। ওই যুবক মেন্টালি আনফিট এটা জানার পরেই তাকে পাকিস্তানের হাতে তুলে দেওয়ার ব্যাপারে তৎপরতা শুরু হয়।

মঙ্গলবার ধরা পড়েছিল এক পাক অনুপ্রবেশকারী। জম্মুর সাম্বা জেলায় রামগড় সেক্টরে আন্তর্জাতিক সীমান্তে ধরা পড়েছিল ওই অনুপ্রবেশকারী। কিন্তু কিছুক্ষণের মধ্যেই তাকে প্রত্যর্পণ করা হয়েছে। কারণটা কী? সূত্রের খবর, পরে বোঝা যায় ওই যুবকের মানসিক সমস্যা রয়েছে। এরপরই তাকে প্রত্য়র্পণ করা হয়েছে। এমনটাই জানিয়েছেন আধিকারিকরা।

বিএসএফ সূত্রে খবর, বিএসএফ ও পাকিস্তানের রেঞ্জারদের মধ্য়ে ফ্ল্যাগ মিটিংয়ে ওই অনুপ্রবেশকারীকে প্রত্য়র্পণ করা হয়েছে। ওই বিএসএফ আধিকারিক জানিয়েছেন, শাহজাদ নামে পাকিস্তানের রঙ্গুরের ওই বাসিন্দা বেড়া টপকে ভেতরে ঢোকার চেষ্টা করছিলেন। বিএসএফ তাকে ধরে ফেলে। এদিকে এরপর জেরা করার সময় বোঝা যায় ওই যুবকের মানসিক সমস্যা রয়েছে।

এরপরই পাকিস্তানি রেঞ্জাররা নিশ্চিত করেন ধৃত যুবকের মানসিক প্রতিবন্ধকতা রয়েছে। ওই যুবক মেন্টালি আনফিট এটা জানার পরেই তাকে পাকিস্তানের হাতে তুলে দেওয়ার ব্যাপারে তৎপরতা শুরু হয়। এরপরই ফ্ল্যাগ মিটিংয়ে আয়োজন করা হয়। প্রয়োজনীয় নথিপত্রের কাজগুলি দ্রুত মেটানো হয়। তারপরই ওই যুবককে পাকিস্তানের হাতে তুলে দেওয়া হয়েছে। এদিকে ওই যুবক কোনওভাবে সীমান্তের কাছে চলে এসেছিল বলে মনে করা হচ্ছে।

তারপরই সে বিএসএফের হাতে ধরা পড়ে। কিন্তু তাকে শেষ পর্যন্ত আটকে রাখা হয়নি।

 

বন্ধ করুন