বাংলা নিউজ > ঘরে বাইরে > Rizwan Ashraf: নূপুর শর্মাকে হত্যার ছকে ভারতে অনুপ্রবেশকারী পাকিস্তানি লাহোরে জেল বন্দি হয় কোন অপরাধে?
নূপুর শর্মাকে হত্যার ছকে অনুপ্রবেশকারী পাকিস্তানি লাহোরেও জেল খেটেছিল

Rizwan Ashraf: নূপুর শর্মাকে হত্যার ছকে ভারতে অনুপ্রবেশকারী পাকিস্তানি লাহোরে জেল বন্দি হয় কোন অপরাধে?

পয়গম্বর বিতর্কের জেরে নূপুর শর্মা ইতিমধ্যেই বিভিন্ন বিতর্কের কেন্দ্রে। কয়েক সপ্তাহ আগে দেশে প্রতিবাদের ঝড় বয়ে যায় এই ইস্যুতে। বহু বিতর্কিত ঘটনা ঘটে যায় নুপূর শর্মাকে ঘিরে। এদিকে পাকিস্তান থেকে ভারতে এসে নুপূর শর্মাকে হত্যার ছক কষে ফেলে পাকিস্তানের বাসিন্দা রিজওয়ান আশরফ।

চারদিন আগে পাকিস্তানের সীমান্ত পার করে অনুপ্রবেশ করে ভারতে প্রবেশ করে রিজওয়ান আশরফ। নূপুর শর্মাকে হত্যা করার উদ্দেশে সে ভারতে আসে বলে জানিয়েছে। সদ্য রিজওয়ান ধরা পড়েছে রাজস্থানের গঙ্গানগরে।জানা গিয়েছে ভারতে নয় পাকিস্তানেও অপরাধী হিসাবে জেলে ছিল রিজওয়ান।

পয়গম্বর বিতর্কের জেরে নূপুর শর্মা ইতিমধ্যেই বিভিন্ন বিতর্কের কেন্দ্রে। কয়েক সপ্তাহ আগে দেশে প্রতিবাদের ঝড় বয়ে যায় এই ইস্যুতে। বহু বিতর্কিত ঘটনা ঘটে যায় নূপুর শর্মাকে ঘিরে। এদিকে পাকিস্তান থেকে ভারতে এসে নূপুর শর্মাকে হত্যার ছক কষে ফেলে পাকিস্তানের বাসিন্দা রিজওয়ান আশরফ। তাকে রাজস্থানের গঙ্গানগর পুলিশ গ্রেফতার করার পর আরও একাধিক তথ্য উঠে এসেছে। জানা গিয়েছে, রিজওয়ান পাকিস্তানেও অপরাধ করেছে। সেখানে রাজা রঞ্জিত সিংয়ের মূর্তি ভাঙার ঘটনায় জড়িত ছিল রিজওয়ান। ভারত সীমান্তে রকেট টেস্টিং চিনের! ভারতীয় সেনা ঘাঁটি ঘিরে কোন উদ্বেগ?

২০২১ সালে লাহোরে মহারাজা রঞ্জিত সিংয়ের মূর্তি ভাঙার অভিযোগে জেল যাত্রা হয় রিজওয়ানের। উল্লেখ্য, ২০১৯ সালে লাহোরে রাজা রঞ্জিত সিংয়ের মূর্তির উন্মোচন করা হয়। মহারাজার ১৮০ বছরের জন্ম পূণ্যতিথিতে এই মূর্তির উন্মোচন হয়েছিল। যে রাজা ৪০ বছর ধরে পঞ্জাবে শাসন করেছিলেন। এদিকে, জানা গিয়েছে ধৃত রিজওয়ান পাকিস্তানের তহরিক-এ লব্বৈক নামের এক দক্ষিণপন্থী সংগঠনের সদস্য। জেরায় জানা গিয়েছে, এই সংগঠন এক মাসে আগে নূপুর শর্মার বিরুদ্ধে রিজওয়ানের গ্রামে প্রতিবাদ মিছিল বের করে। তখন থেকেই রিজওয়ান এই খুনের চক্রান্ত করে।

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন