বাংলা নিউজ > ঘরে বাইরে > কাশ্মীরের উরিতে সেনার গুলিতে খতম অনুপ্রবেশকারী, আটক ১ জঙ্গি, লড়াইতে জখম ৪ জওয়ান
ফাইল ছবি, সৌজন্যে হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
ফাইল ছবি, সৌজন্যে হিন্দুস্তান টাইমস (HT_PRINT)

কাশ্মীরের উরিতে সেনার গুলিতে খতম অনুপ্রবেশকারী, আটক ১ জঙ্গি, লড়াইতে জখম ৪ জওয়ান

  • সীমান্তে জঙ্গিদের গতিবিধির উপর ক্রমাগত কড়া নজর রেখে চলেছিল গোয়েন্দাদের একটি দল।

ফের অগ্নিগর্ভ কাশ্মীর। গতকাল রাতে উপত্যকার সীমান্তে অনুপ্রবেশকারী ও সেনাবাহিনীর মধ্যে গুলির লড়াই হয়। এনকাউন্টারে নিহত এক অনুপ্রবেশকারী। এক জঙ্গিকে এই ঘটনায় আটক করা হয়েছে। এদিকে ঘটনায় জখম হয়েছেন ৪ জন জওয়ান। গতকাল রাতে ঘটনাটি ঘটেছে উত্তর কাশ্মীরে বারামুল্লার নিয়ন্ত্রণ রেখা বরাবর।

সরকারি সূত্রে জানা গিয়েছে, ভারত-পাকিস্তান সীমান্তে নিয়ন্ত্রণ রেখায় বেশ কিছু অনুপ্রবেশকারীর গতিবিধি নজরে পড়ে সেনার। এই জঙ্গিদের গতিবিধির উপর ক্রমাগত কড়া নজর রেখে চলেছিল গোয়েন্দাদের একটি দল। গত সপ্তাহে বারামুল্লার উরিতে অনুপ্রবেশকারীদের ঠেকাতে ভারতীয় সেনাবাহিনী একটি তল্লাশি অভিযান চালু করে। যদিও পরে সেটি বন্ধ করে দেওয়া হয়েছিল। এরই মাঝে গতরাতে অনুপ্রবেশকারীরা ভারতে ঢোকার চেষ্টা করে। সেনার উপর গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনা।

ঘটনায় মারা গিয়েছে একজন অনুপ্রবেশকারী। জঙ্গিদের গুলিতে জখম হয়েছেন চার জওয়ান। ঘটনার প্রেক্ষিতে কাশ্মীর জোন পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, উরির গোহালান সেক্টর থেকে ওই মৃত অনুপ্রবেশকারীর দেহ উদ্ধার করা হয়েছে। সঙ্গে মিলেছে একে-৪৭ রাইফেল এবং ৪টি ম্যাগাজিন।

এর আগে সম্প্রতি জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে উরির রামপুর সেক্টরে ৩ জন জঙ্গি মারা গিয়েছে এবং বহু সংখ্যক অস্ত্র উদ্ধার করা হয়েছে তাদের কাছ থেকে। ওই পুলিশ আধিকারিক জানিয়েছেন, সেনাবাহিনী মৃত অনুপ্রবেশকারীর দেহ উরি থানায় পাঠিয়ে দেওয়া হয়েছে।

বন্ধ করুন