বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘ভারতীয় পুলিশের নির্যাতন’ বলে ভুয়ো ভিডিয়ো টুইট, বিপাকে ইমরান
ভুয়ো টুইট করলেন ইমরান খান।

‘ভারতীয় পুলিশের নির্যাতন’ বলে ভুয়ো ভিডিয়ো টুইট, বিপাকে ইমরান

  • নিজের টুইটার হ্যান্ডেলে একটি ভিডিয়ো পোস্ট করে ভারতে মুসলিম সম্প্রদায়ের উপর পুলিশি অত্যাচার সম্পর্কে অভিযোগ জানান ইমরান। কিন্তু ভিডিয়োগুলি যে আসলে বাংলাদেশের পুরনো ঘটনাপঞ্জি, বোঝেননি পাক প্রধানমন্ত্রী।

বাংলাদেশের একটি পুরনো হিংসাত্মক ঘটনার ভিডিয়ো টুইট করে তা মুসলিমদের বিরুদ্ধে ভারতীয় পুলিশের অত্যাচার বলে পোস্ট করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

শুক্রবার নিজের টুইটার হ্যান্ডেলে একটি ভিডিয়ো পোস্ট করে ভারতে মুসলিম সম্প্রদায়ের উপর পুলিশি অত্যাচার সম্পর্কে অভিযোগ জানান ইমরান। কিন্তু ভিডিয়োগুলি যে আসলে বাংলাদেশে ঘটা পুরনো ঘটনাপঞ্জি, তা সম্ভবত খেয়াল করেননি পাক প্রধানমন্ত্রী।

পরে তাই নিয়ে উত্তরপ্রদেশ পুলিশের তরফে আপত্তি জানানোর পরে টনক নড়ে প্রাক্তন ক্রিকেটারের। ভুল বুঝতে পেরে তড়িঘড়ি সেগুলি টুইটার থেকে মুছে ফেলা হয়। কিন্তুত তত ক্ষণে ক্ষতি যা হওয়ার তা হয়ে গিয়েছে।

জানা গিয়েছে, ভিডিয়োটি সাত বছরের পুরনো। সম্প্রতি তা সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধীদের বিরুদ্ধে পুলিশের নিপীড়নের দলিল হিসেবে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হচ্ছে। সেই ফাঁদেই শেষে পা ফেলে ফেঁসেছেন ইমরান।

পাক প্রধানমন্ত্রীর এই হঠকারিতায় তাঁকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে ট্রোলের বন্যা। তাঁর নির্বুদ্ধিতা নিয়ে কটাক্ষ করেছেন বহু টুইটার ব্যবহারকারী।

বন্ধ করুন