বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistan: ভারতীয় বউয়ের টানে একবছর ধরে এদেশে রয়েছে পাকিস্তানি যুবক, বানিয়েছে ভুয়ো কাগজ, ফের সীমার ছায়া

Pakistan: ভারতীয় বউয়ের টানে একবছর ধরে এদেশে রয়েছে পাকিস্তানি যুবক, বানিয়েছে ভুয়ো কাগজ, ফের সীমার ছায়া

পাকিস্তান থেকে ভারতে অবৈধভাবে থাকছিল যুবক। প্রতীকী ছবি  (REUTERS)

শ্যালক মহম্মদ ঘউসের নাম করে সে পরিচয়পত্র বের করেছিল বলে অভিযোগ। সেই জন্ম সার্টিফিকেট দেখিয়ে সে ভারতে ভুয়ো পরিচয়পত্র বানিয়ে ফেলেছিল। কিন্তু গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ তাকে গ্রেফতার করে ফেলে।

সীমা হায়দারের পরে এবার ফৈয়জ মহম্মদ। সীমা প্রেমের টানে পাকিস্তান থেকে ভারতে এসেছিলেন। আর ফৈয়জ বউয়ের সঙ্গে থাকবে বলে সেই পাকিস্তান থেকে ভারতে চলে আসেন। ভুয়ো পরিচয় নিয়ে সে থাকছিল ভারতে।

ভুয়ো পরিচয়পত্র. ভুয়ো আধারকার্ড নিয়ে ওই পাকিস্তানি হায়দরাবাদে তার ভারতীয় স্ত্রীর সঙ্গে গত দশ মাস ধরে থাকছিল বলে অভিযোগ। তবে ২৪ বছর বয়সি ওই পাকিস্তানি নাগরিককে গ্রেফতার করেছে। ধৃতের নাম ফৈয়জ মহম্মদ। বাহাদুরপুরার বাগ এলাকায় শ্বশুরবাড়িতেই থাকত ফৈয়জ। সেখান থেকেই তাকে গ্রেফতার করা হয়েছে।

তার শ্যালক মহম্মদ ঘউসের নাম করে সে পরিচয়পত্র বের করেছিল বলে অভিযোগ। সেই জন্ম সার্টিফিকেট দেখিয়ে সে ভারতে ভুয়ো পরিচয়পত্র বানিয়ে ফেলেছিল। কিন্তু গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ তাকে গ্রেফতার করে ফেলে। গত বছর নভেম্বর মাসে সে বেআইনিভাবে ভারতে প্রবেশ করেছিল। নেপাল সীমান্ত দিয়ে সে ভারতে ঢুকেছিল বলে অভিযোগ। প্রসঙ্গত সীমা হায়দারও নেপাল সীমান্ত দিয়ে পাকিস্তান থেকে ভারতে এসেছিলেন। এরপর এখানে এসে ভারতীয় যুবক সচিন মিনাকে বিয়ে করেন। ফৈয়জও নেপাল দিয়ে ভারতে প্রবেশ করেছিল বলে খবর।

পুলিশ সূত্রে খবর, গত নভেম্বর মাসে সে নেপাল দিয়ে ভারতে এসেছিল। এরপর স্ত্রীর কাছে থাকতে শুরু করেছিল। তবে তাকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ গোটা বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে। কারা তাকে সহায়তা করেছিল, কারা তাদেক মদত দিয়েছিল সবটা খতিয়ে দেখছে পুলিশ।

ফৈয়জ তার স্ত্রী নেহা ফতিমার সঙ্গে হায়দরাবাদে থাকত। তাদের সঙ্গে তিন বছর বয়সি ছেলেও রয়েছে। কিন্তু নেহার সঙ্গে তার কোথায় আলাপ হয়েছিল?

আসলে তারা আরব আমিরশাহিকে কর্মরত থাকার সময় তাদের মধ্য়ে দেখা হয়েছিল। এরপর ২০২০ সালে তারা বিয়ে করেন। পরে নেহা ভারতে ফিরে আসেন। আর তখনই ঘুরপথে ভারতে ঢুকে ভুয়ো পরিচয়পত্র ব্যবহার করে ভারতে থাকা শুরু করেছিলেন ফৈয়জ।

এদিকে তার শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধেও অভিযোগ উঠেছে। তাদেরকেও গ্রেফতার করা হতে পারে। ফৈয়জের বিরুদ্ধে বেআইনিভাবে ভারতে প্রবেশের অভিযোগ উঠেছে।

 

 

ঘরে বাইরে খবর

Latest News

বাটার চিকেন থেকে ছানার নানা পদ, অলিম্পিকের গেমস ভিলেজে ভারতীয় খাবার! এই রেডিক্সের মানুষ আগামিকাল উজ্জ্বল ভভিষ্যতের সন্ধান পাবেন, কাজও বাড়বে ‘সব অভিজ্ঞতাই রয়েছে…’,পুরুষ হয়ে পুরুষের সঙ্গে প্রেম? যৌনতা নিয়ে বোমা ফাটালেন অভয় আপনার পোশাকের নেকলাইনের জন্য সঠিক নেকলেস কোনটি? জেনে নিন বাজেটের পর থেকে নয়া কর কাঠামোয় আয়কর বাবদ বাঁচবে কত টাকা? সামনে হিসেব রণজয়ের কাছে প্রেমিকারা 'এটিএম কার্ড'! বিতর্ক উসকাতে গুড্ডির স্যারজি কী বললেন? রিটেন করা যাবে ৫-৬ জনকে, ফিরবে পুরনো ‘অস্ত্র’? বুধবার IPL-র নিলাম বৈঠক BCCI-র রেশন কার্ডের যাবতীয় কাজ করুন ঘরে বসেই, হয়রানির দিন শেষ, নজির তৈরি করল বাংলা ‘বিদায়বেলাতেও’ বাইডেনকে তোপ, কমলাকে মিথ্যাবাদী বলে আক্রমণ ট্রাম্পের পুজো কমিটিগুলির কাছে পৌঁছচ্ছে কলকাতা পুলিশের নির্দেশ, মানতে হবে নানা বিধি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.