বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistan accepts body of Lashkar Operative: মৃত লস্কর জঙ্গির দেহ ভারতের হাত থেকে গ্রহণ করল পাকিস্তান! তার আগে কী ঘটে?
পাকিস্তানের হাতে জঙ্গির দেহ তুলে দেওয়া হল। (PTI Photo/S. Irfan)  (PTI)

Pakistan accepts body of Lashkar Operative: মৃত লস্কর জঙ্গির দেহ ভারতের হাত থেকে গ্রহণ করল পাকিস্তান! তার আগে কী ঘটে?

  • আহত অবস্থায় লস্করের কুখ্যাত জঙ্গি তাবারক হুসেনকে রজৌরির নৌসেরা সেক্টরে পাওয়া গিয়েছিল। ভারতীয় সেনার হাতে সে গ্রেফতার হয়। জানা যায়, ভারতীয় সেনা পোস্টে ফিদায়েন হামলার জন্য গোপনে ছক কষছিল তাবারক।

এতদিন পর্যন্ত ভারতে কোনও সন্ত্রাসবাদী হামলায় পাকিস্তানের যোগ পাওয়া গেলেও যেমন তা মেনে নিত না ইসলামাবাদ, তেমনই মৃত জঙ্গিদের দেহ নিতেও অস্বীকার করত পাকিস্তান। তবে এবার ছবিটা খানিকটা পাল্টাল। কাশ্মীরে মৃত লস্কর ই তৈবা জঙ্গি সংগঠনের এক কুখ্যাত সন্ত্রাসবাদীর দেহ শেষমেশ গ্রহণ করল পাকিস্তান। আর এর সঙ্গে সঙ্গেই বিশ্ব আঙিনায় পাকিস্তান প্রমাণ করে দিল, যে সন্ত্রাসে মদত যোগাতে সেদেশে কতটা তৎপরতায় এগিয়ে চলেছে!

ভারতীয় সেনা সূত্রের খবর, কাশ্মীরের পুঞ্চ সেক্টরের চাকান দা বাগ এলাকা পর্যন্ত ওই মৃত জঙ্গির দেহ নিয়ে যাওয়া হয়। সেখান পর্যন্ত অ্যাম্বুলেন্স করে নিয়ে যাওয়া হয় দেহ। তারপর তা তুলে দেওয়া হয় পাকিস্তানের প্রশাসনিক প্রতিনিধিদের। আর পাকিস্তান ওই মৃত জঙ্গির দেহ গ্রহণ করে। অ্যাম্বুলেন্সে ভারতীয় সেনার প্রতিনিধি ছাড়াও ছিলেন স্থানীয় প্রশাসনের কর্তারা। সরকারি এক মহিলা চিকিৎসকের তরফে জানা গিয়েছে যে, তাঁদের ওই দেহ তুলে দিতে বলা হয় পাকিস্তানের প্রতিনিধিদের হাতে। সেই মতোই তাঁরা এগিয়েছেন বলে জানা গিয়েছে। বাংলাদেশে ২০২৩ সাধারণ নির্বাচনের আগে হাসিনার ভারত সফর! কিছু তথ্য একনজরে

এর আগে গত ২১ অগস্ট আহত অবস্থায় লস্করের কুখ্যাত জঙ্গি তাবারক হুসেনকে রজৌরির নৌসেরা সেক্টরে পাওয়া গিয়েছিল। ভারতীয় সেনার হাতে সে গ্রেফতার হয়। জানা যায়, ভারতীয় সেনা পোস্টে ফিদায়েন হামলার জন্য গোপনে ছক কষছিল তাবারক। সেকারণে অনুপ্রবেশ করে সে কাশ্মীরে। জানা যায়, তবারক পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দা। উঠে আসে তার বাবা মিস্ত্রি মালিকের নাম। তাবারককে বাঁচিয়ে তোলার জন্য সেনার তরফে ৩ বোতল রক্ত দানও করা হয় বলে খবর। জানা যায়, গত ২ সপ্তাহ সে হাসপাতালে চিকিৎসাধীন ছিল। তবে শেষে সে হার্ট অ্যাটাকে মারা যায়। এক প্রশাসনিক কর্তা জানিয়েছেন যে, তাবারকের যাবতীয় নথি, তার চিকিৎসার নথি, এবং তার লস্কর সংগঠনের যোগ সূত্রের সমস্ত প্রমাণ সহ তার দেহ ফিরিয়ে দেওয়া হয় পাকিস্তানের প্রতিনিধিদের হাতে।  

 

 

 

 

 

 

বন্ধ করুন