বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistan Army chief: পাকিস্তানে নিযুক্ত হলেন নয়া সেনাপ্রধান,পরিচয়টা জেনে নিন

Pakistan Army chief: পাকিস্তানে নিযুক্ত হলেন নয়া সেনাপ্রধান,পরিচয়টা জেনে নিন

পাকিস্তানের নতুন সেনাপ্রধান হলেন লেফটেনান্ট জেনারেল আসিম মুনির (AP Photo/W.K. Yousufzai) (AP)

জল্পনার অবসান। পাক গুপ্তচর সংস্থার প্রাক্তন প্রধানকেই সেনাপ্রধানের চেয়ারে বসালেন পাক প্রধানমন্ত্রী

রেজাউল এইচ লস্কর

পাকিস্তানের নতুন সেনাপ্রধান হলেন লেফটেনান্ট জেনারেল আসিম মুনির। তিনি ইন্টার সার্ভিসেস ইনটেলিজেন্স(আইএসআই) এজেন্সির প্রাক্তন প্রধান। পাক গুপ্তচর সংস্থার প্রাক্তন প্রধানকেই এবার পাক সেনা প্রধানের চেয়ারে বসালেন পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। গত কয়েকদিন ধরেই যে জল্পনা ছড়িয়েছিল তারও অবসান হল এদিন।

জেনারেল কামার বাজোয়ারের জায়গায় এবার পাকিস্তান আর্মি চিফের চেয়ারে বসছেন আসিম মুনির। ওয়াকিবহার মহলের মতে, অন্তত ৬ জন আর্মি জেনারেল এই দৌড়ে ছিলেন। তবে শেষ পর্যন্ত এই চেয়ারটি গেল আইএসআইয়ের প্রাক্তন প্রধানের কাছেই।

পাকিস্তানের তথ্য়মন্ত্রী মারিয়ম ঔরঙ্গজেব টুইটারে এই নয়া সেনা প্রধানের নাম ঘোষণা করা হয়েছে। উর্দুতে তিনি লিখেছেন,পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ সিদ্ধান্ত নিয়েছেন, লেফটেনান্ট জেনারেল সাহির শামশাদ মির্জাকে জয়েন্ট চিফ অফ স্টাফের চেয়ারম্যান করা হচ্ছে ও লেফটেনান্ট জেনারেল সৈয়দ আসিম মুনিরকে চিফ অফ আর্মি স্টাফ হিসাবে নিযুক্ত করা হচ্ছে। সাংবিধানিক অধিকার মেনেই এই পদে নিয়োগ করা হচ্ছে।

প্রেসিডেন্ট আরিফ আলভিকে এনিয়ে প্রস্তাবও পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। তবে এই প্রস্তাব নেহাতই নামমাত্র বলে ওয়াকিবহাল মহলের মত। আসলে প্রেসিডেন্টকে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান নিযুক্ত করেছিলেন। তবে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের তরফে বলা হয়েছে, সংবিধান ও আইন অনুসারেই পদক্ষেপ নেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

রাত ৯ টার পরে কালীঘাট মেট্রোয় আত্মহত্যার চেষ্টা, ব্যাহত পরিষেবা, কতটা চলছে? ইস্টবেঙ্গলে জয়ের ধারা অব্যাহত, বেলাইন হয়ে গেল রেল, গ্রুপ লিগের শীর্ষে লাল-হলুদ রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা সরাতে রাজি নয় ফেডারেশন! স্বরূপ কী বললেন? আইএনএস ব্রহ্মপুত্রে আগুন, নিখোঁজ নাবিকের দেহ মিলল অবশেষে Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা? পাঁচ বছর অন্তর মেগা নিলাম সহ তিনটি নিয়মের পরিবর্তন চায় IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি বেলিসের সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে PBKS, খোঁজ চলছে ভারতীয় কোচের- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.