বাংলা নিউজ > ঘরে বাইরে > Pak Army Chief: মাত্র ৬ বছরে বিলিয়নেয়র পাক সেনা প্রধানের পরিবার! কীভাবে? তোলপাড় পাকিস্তানে

Pak Army Chief: মাত্র ৬ বছরে বিলিয়নেয়র পাক সেনা প্রধানের পরিবার! কীভাবে? তোলপাড় পাকিস্তানে

পাক সেনাপ্রধান।

পাকিস্তানি সাংবাদিক আহমেদ নুরানি এই প্রতিবেদনটি লিখেছেন। তিনি দাবি করেছেন,গত ৬ বছরে বাজওয়ার পরিবার, কাছের আত্মীয়স্বজনের সম্পত্তি কীভাবে হু হু করে বেড়েছে। একাধিক ব্যবসা শুরু করেছে বাজওয়ার পরিবার। একের পর এক ব্যাবসার জেরে বাজওয়ার পরিবার এবং আত্মীয়স্বজনরা কার্যত বিলিয়নেয়রে পরিণত হয়েছেন।

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার মেয়াদ আর সপ্তাহ দুয়েকের মধ্যে শেষ হতে চলেছে। তার আগে সামনে এল চাঞ্চল্যকর তথ্য। পাকিস্তানের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, মাত্র ৬ বছরের ব্যবধানে পাক সেনা প্রধানের পরিবারের সদস্য এবং তাঁর ঘনিষ্ঠদের সম্প্রতি ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। যার পরিমাণ প্রায় ১২০০ কোটি টাকা। এই প্রতিবেদন প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে পাকিস্তানে। কীভাবে একজন সেনা প্রধানের পরিবারের সদস্যদের এত পরিমাণ সম্পত্তি হল তা নিয়ে উঠেছে প্রশ্ন।

পাকিস্তানি সাংবাদিক আহমেদ নুরানি এই প্রতিবেদনটি লিখেছেন। তিনি দাবি করেছেন,গত ৬ বছরে বাজওয়ার পরিবার, কাছের আত্মীয়স্বজনের সম্পত্তি কীভাবে হু হু করে বেড়েছে। একাধিক ব্যবসা শুরু করেছে বাজওয়ার পরিবার। একের পর এক ব্যাবসার জেরে চাকরি জীবন শেষের আগেই বাজওয়ার পরিবার এবং আত্মীয়স্বজনরা কার্যত বিলিয়নেয়রে পরিণত হয়েছেন। তাঁর পরিবারের সদস্যরা পাকিস্তানের বিশিষ্ট শহরগুলিতে ফার্মহাউসের মালিক হয়েছেন এবং বিদেশি সম্পত্তি কিনেছেন।

প্রতিবেদনে কামার জাভেদ বাজওয়া, তাঁর স্ত্রী আয়েশা আমজাদ, তাঁর পুত্রবধূ মাহনূর সাবির এবং পরিবারের অন্যান্য ঘনিষ্ঠ সদস্যদের সহ তাঁর পরিবারের আর্থিক লেনদেনের বিষয়েও তথ্য প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে সেনা প্রধানের পরিবারের মোট সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে ১২৭০ কোটি টাকা। ২০১৩ থেকে ২০১৭ সালের মধ্যে জেনারেল বাজওয়ার সম্পত্তি দুই থেকে চারগুণ হারে বৃদ্ধি পেয়েছে। আর এই চার বছরের মধ্যে তিনি তিন বার সম্পত্তির বিবরণী সংশোধন করেছেন বলে প্রতিবেদনে দাবি করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

মাঝরাতে ভয়াবহ আগুন বাগদায়, ঝলসে গেল ১৩০০টি মুরগি! রীতি মেনে মেয়ের পা ধুইয়ে দিলেন, চৈত্র অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ডহারবারে অভিজিৎ, কে এই বিজেপি প্রার্থী?‌ তুঙ্গে চর্চা ফের পাক জার্সিতে ম্যাচ ফিক্সিংয়ে জেল খাটা আমির, ভগবানকে ধন্যবাদ দিয়ে যাত্রা শুরু মাঝ আকাশে বিমানের মধ্যে সিগারেট ধরিয়ে সুখটান, নামতেই যাত্রীকে ধরল পুলিশ বিশ্বভারতীর অনুষ্ঠানে নিয়ম ভেঙে জিন্স-রঙিন জামা, পোশাক বিতর্ক বিশ্ববিদ্যালয়ে চিনে হাফ ম্যারাথনে গড়াপেটার অভিযোগ, ভিডিয়ো দেখলে চমকে যাবেন, শুরু তদন্ত IIT স্নাতক, তৃতীয় বারের চেষ্টায় UPSC-তে প্রথম স্থান পেলেন লখনউয়ের আদিত্য সাড়ে ৪ কোটি বাজেট মির্জার, টাকা ঘরে ফেরনো অসম্ভব, তবুও পার্ট ২ বানাব: অঙ্কুশ মেট্রোর পিলারে আগুন! সন্ধ্যার অফিস টাইমে ব্যাহত পরিষেবা, এখন পুরো লাইনে চলছে?

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.