বাংলা নিউজ > ঘরে বাইরে > Pak Army Chief: মাত্র ৬ বছরে বিলিয়নেয়র পাক সেনা প্রধানের পরিবার! কীভাবে? তোলপাড় পাকিস্তানে

Pak Army Chief: মাত্র ৬ বছরে বিলিয়নেয়র পাক সেনা প্রধানের পরিবার! কীভাবে? তোলপাড় পাকিস্তানে

পাক সেনাপ্রধান।

পাকিস্তানি সাংবাদিক আহমেদ নুরানি এই প্রতিবেদনটি লিখেছেন। তিনি দাবি করেছেন,গত ৬ বছরে বাজওয়ার পরিবার, কাছের আত্মীয়স্বজনের সম্পত্তি কীভাবে হু হু করে বেড়েছে। একাধিক ব্যবসা শুরু করেছে বাজওয়ার পরিবার। একের পর এক ব্যাবসার জেরে বাজওয়ার পরিবার এবং আত্মীয়স্বজনরা কার্যত বিলিয়নেয়রে পরিণত হয়েছেন।

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার মেয়াদ আর সপ্তাহ দুয়েকের মধ্যে শেষ হতে চলেছে। তার আগে সামনে এল চাঞ্চল্যকর তথ্য। পাকিস্তানের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, মাত্র ৬ বছরের ব্যবধানে পাক সেনা প্রধানের পরিবারের সদস্য এবং তাঁর ঘনিষ্ঠদের সম্প্রতি ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। যার পরিমাণ প্রায় ১২০০ কোটি টাকা। এই প্রতিবেদন প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে পাকিস্তানে। কীভাবে একজন সেনা প্রধানের পরিবারের সদস্যদের এত পরিমাণ সম্পত্তি হল তা নিয়ে উঠেছে প্রশ্ন।

পাকিস্তানি সাংবাদিক আহমেদ নুরানি এই প্রতিবেদনটি লিখেছেন। তিনি দাবি করেছেন,গত ৬ বছরে বাজওয়ার পরিবার, কাছের আত্মীয়স্বজনের সম্পত্তি কীভাবে হু হু করে বেড়েছে। একাধিক ব্যবসা শুরু করেছে বাজওয়ার পরিবার। একের পর এক ব্যাবসার জেরে চাকরি জীবন শেষের আগেই বাজওয়ার পরিবার এবং আত্মীয়স্বজনরা কার্যত বিলিয়নেয়রে পরিণত হয়েছেন। তাঁর পরিবারের সদস্যরা পাকিস্তানের বিশিষ্ট শহরগুলিতে ফার্মহাউসের মালিক হয়েছেন এবং বিদেশি সম্পত্তি কিনেছেন।

প্রতিবেদনে কামার জাভেদ বাজওয়া, তাঁর স্ত্রী আয়েশা আমজাদ, তাঁর পুত্রবধূ মাহনূর সাবির এবং পরিবারের অন্যান্য ঘনিষ্ঠ সদস্যদের সহ তাঁর পরিবারের আর্থিক লেনদেনের বিষয়েও তথ্য প্রকাশ করেছে। প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে সেনা প্রধানের পরিবারের মোট সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে ১২৭০ কোটি টাকা। ২০১৩ থেকে ২০১৭ সালের মধ্যে জেনারেল বাজওয়ার সম্পত্তি দুই থেকে চারগুণ হারে বৃদ্ধি পেয়েছে। আর এই চার বছরের মধ্যে তিনি তিন বার সম্পত্তির বিবরণী সংশোধন করেছেন বলে প্রতিবেদনে দাবি করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.