বাংলা নিউজ > ঘরে বাইরে > অসুস্থ পারভেজ মুশারফ, এয়ার অ্যাম্বুলেন্সের দেশে ফেরানোর আশ্বাস পাক সেনার
অসুস্থ মুশারফ।

অসুস্থ পারভেজ মুশারফ, এয়ার অ্যাম্বুলেন্সের দেশে ফেরানোর আশ্বাস পাক সেনার

  • পাকিস্তানের প্রাক্তন সামরিক শাসক জেনারেল পারভেজ মুশারফ Amyloidosis-এ আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ। এই মুহূর্তে তিনি আছেন দুবাইয়ে। জেনারেল মুশারফ তাঁর দেশে রাষ্ট্রদ্রোহের অভিযোগে অভিযুক্ত। তাঁকে দেশে ফেরাতে এয়ার অ্যাম্বুলেন্সের পাঠানের আশ্বাস দিয়েছে পাক সেনা।

পাকিস্তানের পূর্ব সেনানায়ক ও রাষ্ট্রপতি জেনারেল পারভেজ মুশারফের শারীরিক অবস্থা সংকটজনক। তিনি এই মুহূর্তে দুবাই শহরে চিকিৎসাধীন। তাঁকে দেশে ফেরাতে সব রকম সহায়তার আশ্বাস দিয়েছে পাকিস্তান সেনার কর্মকর্তারা। খবর পাক সংবাদমাধ্যম সূত্রে।

পাকিস্তানের এক বৈদ্যুতিন সংবাদমাধ্যম সূত্রের খবর অনুযায়ী, পাক সেনা কর্তারা জেনারেল মুশারফের পরিবারের সঙ্গে যোগাযোগ করে এই সাহায্যের কথা বলেন।

পাক সঞ্চালক কামরান শাহিদ গতকাল ট্যুইটারে জানিয়েছেন, জেনারেল মুশারফের পরিবার ও চিকিৎসকের সম্মতির ভিত্তিতেই তাঁকে ফিরিয়ে আনার ব্যবস্থা হচ্ছে। এয়ার অ্যাম্বুলেনসের ব্যবস্থাও করা হচ্ছে। পাক সেনা তার প্রাক্তন প্রধানের পাশে আছে।

৭৮ বছর বয়সি জেনারেল মুশারফ ১৯৯৯ থেকে ২০০৮ পর্যন্ত পাকিস্তানের রাষ্ট্রপতি ছিলেন। তিনি ২০১৯ সালে তিনি রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে অভিযুক্ত হন ও তাঁর মৃত্যুদণ্ডের সাজা হয়। পরবর্তী কালে তাঁর মৃত্যুদণ্ড রোধ করা হয়।

২০১৬ সালে চিকিৎসার উদ্দেশ্যে তিনি দুবাই যান। ২০১৮ সালে Amyloidosis-এর মতো জটিল প্রাণঘাতি আক্রান্ত হন।

গত শনিবার পাক প্রতিরক্ষা মন্ত্রী খাওয়াজা আসিফ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, জেনারেল মুশারফের দেশে ফিরে আসার ক্ষেত্রে কোনও সমস্যা হবে না। এক্ষেত্রে অতীতের কোনও বিষয় বিচার্য হবে না।

বন্ধ করুন