বাংলা নিউজ > ঘরে বাইরে > পাকিস্তানের সেনা কমান্ডার সমেত ৬ জনকে নিয়ে ভেঙে পড়া হেলিকপ্টারের খোঁজ জারি! সন্দেহে বালুচ বিদ্রোহীরা

পাকিস্তানের সেনা কমান্ডার সমেত ৬ জনকে নিয়ে ভেঙে পড়া হেলিকপ্টারের খোঁজ জারি! সন্দেহে বালুচ বিদ্রোহীরা

ন্ডার। লেফ্টন্যান্ট জেনারেল শরফরাজ আলি ছাড়াও, ব্রিগেডিয়ার হানিফ, মেজর সইফ, মেজর তালহা, নায়েক মুদাসেরের মৃত্যু হয়।

বালুচিস্তান লিবারেশন আর্মি, এখনও পর্যন্ত এই ঘটনায় কোনও বক্তব্য জানায়নি। তবে সন্দেহ তারাই এই ঘটনা ঘটিয়েছে। প্রশ্ন উঠতে পারে, কেন এই কোয়েট্টা কর্পসের লেফ্টনেন্ট কমান্ডার সরফরাজ আলিকেই নিশানা করল বালুচ বিদ্রোহীরা? যার উত্তরের সূত্রও মিলেছে।

বালুচিস্তানের লাসাবেলা এলাকায় পাকিস্তানের কোয়েট্টা কর্পসের লেফ্টনেন্ট কমান্ডার সরফরাজ আলি সহ ৬ জনের মৃত্যু হয়েছে হেলিকপ্টার দুর্ঘটনায়। ঘটনার সঙ্গে বালুচিস্তানের বিদ্রোহীদের যোগ রয়েছে বলে মনে করা হচ্ছে। জানা গিয়েছে হেলিকপ্টারে সওয়ার ৬ জনেরই মৃত্যু হয়েছে। এদিকে, প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে বালুচিস্তানের বিদ্রোহীরা ওই হেলিকপ্টারকে গুলি করে ধ্বংস করে। যে ঘটনার পাকিস্তানের নিরাপত্তার ক্ষেত্রে বড়সড় ত্রাস হয়ে উঠতে পারে।

সূত্রের দাবি, বালুচিস্তান লিবারেশন আর্মি, এখনও পর্যন্ত এই ঘটনায় কোনও বক্তব্য জানায়নি। তবে সন্দেহ তারাই এই ঘটনা ঘটিয়েছে। প্রশ্ন উঠতে পারে, কেন এই কোয়েট্টা কর্পসের লেফ্টনেন্ট কমান্ডার সরফরাজ আলিকেই নিশানা করল বালুচ বিদ্রোহীরা? যার উত্তরে মনে করা হচ্ছে, যেহেতু কোয়েট্টা কর্পস সীমান্ত এলাকার উগ্রপন্থা দমনে পাকিস্তানের সেনায় বড় ভূমিকা নিয়েছে, তাই সেই ক্ষোভ থেকে বালুচ বিদ্রোহীদের নিশানা হয়ে যায় কোয়েট্টা কর্পসের কমান্ডার। লেফ্টন্যান্ট জেনারেল শরফরাজ আলি ছাড়াও, ব্রিগেডিয়ার হানিফ, মেজর সইফ, মেজর তালহা, নায়েক মুদাসেরের মৃত্যু হয়। জানা গিয়েছে বালুচিস্তানের লাসাবেলা থেকে রওনা হওয়ার পরই কন্ট্রোল রুমের সঙ্গে সংযোগ হারায় এই হেলিকপ্টার। জানা গিয়েছে পালুচিস্তানের দক্ষিণ পশ্চিম এলাকায় ওই ভেঙে পড়া হেলিকপ্টারের খোঁজে জোরদার তল্লাশি পর্ব শুরু হয়েছে। জওয়াহিরির মৃত্যুর পর আদেলই কি আল কায়দর প্রধানের গদিতে বসছে? কতটা ভয়ঙ্ক এই জঙ্গি!

পুলিশ সূত্রে জানা গিয়েছে, যেভাবৈে পার্বত্য অঞ্চলে ঢাকা রয়েছে তাতে এই হেলিকপ্টারের ধ্বংসাবশেষ খুঁজে বের করতে বেশ বেগ পেতে হচ্ছে প্রসাসনকে। এমনকি ওই হেলিকপ্টারে কেউ আহত অবস্থায় বেঁচে রয়েছেন কি নাও জানে না প্রশাসন। সোমবার রাতের এই দুর্ঘটনার পর থেকে জোরদার তল্লাশি চললেও তা কোনও মতেই খুঁজে বের করা যায়নি। বলা হচ্ছে, এইভাবে সেনা হেলিকপ্টার নিখোঁজ হওয়ার ঘটনা পাকিস্তানের নিরাপত্তার জন্য বেশ ভয়ঙ্কর। ঘটনার পর থেকে প্রাক্তন পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান সহ অনেকেই নিজের শোকবার্তা জানিয়েছেন। 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

'অপমানজনক...' স্ক্যাম ৩-এর ঘোষণা হতেই সাহারা পরিবারের রোষের মুখে হংসল মেহতা!কেন? ট্রেনের অপরিচ্ছন্ন টয়লেট নিয়ে চিন্তা? এই নম্বরে ফোন করুন INDIA ঠিক করে ফেলেছে কে প্রধানমন্ত্রী হবে, পঞ্চম দফার আগে দাবি উদ্ধব ঠাকরের ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট 'আমায় কেটে দু'টুকরো করে দিক' নির্বাচনের দুদিন আগে হঠাৎ কী হল রচনার? স্বাতীকে 'হেনস্থা' কাণ্ডে কেজরির সহায়ককে গ্রেফতার করল দিল্লি পুলিশ! সহশিল্পীদের সঙ্গে দাঁড়িয়ে থাকা ছেলেটির গানে মুগ্ধ আজ গোটা বিশ্ব, চিনতে পারছেন? ‘‌বামফ্রন্ট সরকারের আমলেও টাকা দিয়ে চাকরি হয়েছিল’‌, ভোট মরশুমে বিস্ফোরক দিলীপ কলকে ফুলের গাছ বাড়ির কোন দিকে লাগানো শুভ? সমৃদ্ধি পেতে বাস্তু টিপস দেখে নিন ঝাঁঝরি দিয়ে জল ঢেলে তৈরি নকল বৃষ্টি, মৃত্যুর দৃশ্য শ্যুট করলেন সুস্মিতা-সাহেব

Latest IPL News

২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.