বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistan Boat Capsize: পাকিস্তানে সিন্ধু নদে নৌকাডুবি, বিয়ে খেয়ে ফেরার পথে মৃত ১৯ মহিলা
পাকিস্তানে সিন্ধু নদে নৌকাডুবি, বিয়ে খেয়ে ফেরার পথে মৃত ১৯ মহিলা (ছবিটি প্রতীকী)

Pakistan Boat Capsize: পাকিস্তানে সিন্ধু নদে নৌকাডুবি, বিয়ে খেয়ে ফেরার পথে মৃত ১৯ মহিলা

  • Pakistan Boat Capsize: রহিম ইয়ার খান জেলা প্রশাসক সৈয়দ মুসা রেজা গণমাধ্যমকে জানান, বিশেষজ্ঞ সাঁতারু, পাঁচটি অ্যাম্বুলেন্স এবং একটি ওয়াটার রেসকিউ ভ্যানসহ প্রায় ৩০ জন উদ্ধারকর্মী উদ্ধার অভিযানে অংশ নিচ্ছেন।

পাকিস্তানের পঞ্জাব ও সিন্ধু প্রদেশের সীমান্তের কাছে সিন্ধু নদীতে সোমবার একটি নৌকাডুবির ঘটনায় একদল বরযাত্রী পার্টির অন্তত ১৯ জন মহিলা ডুবে গিয়ে প্রাণ হারিয়েছেন। আধিকারিকরা জানিয়েছেন, রহিম ইয়ার খান থেকে আনুমানিক ৬৫ কিলোমিটার দূরে মাচকা এলাকার এক গোষ্ঠীর ১০০ জন লোক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিল। তখন এই দুর্ঘটনা ঘটে। নৌকাডুবির ঘটনায় অন্যান্য নিখোঁজ সদস্যদের খুঁজে বের করার জন্য ব্যাপক অনুসন্ধান চলছে।

রহিম ইয়ার খান জেলা প্রশাসক সৈয়দ মুসা রেজা গণমাধ্যমকে জানান, বিশেষজ্ঞ সাঁতারু, পাঁচটি অ্যাম্বুলেন্স এবং একটি ওয়াটার রেসকিউ ভ্যানসহ প্রায় ৩০ জন উদ্ধারকর্মী উদ্ধার অভিযানে অংশ নিচ্ছেন। তিনি বলেন, ‘আমরা বাকি যাত্রীদের সন্ধান করার সময় উনিশটি মৃতদেহ উদ্ধার করেছি। সব মৃতদেহই মহিলাদের। তাদের জল থেকে টেনে তোলা হয়েছে। ওভারলোডিং ও জলের প্রবাহের কারণে নৌকাডুবির ঘটনা ঘটেছে বলে মনে হচ্ছে। এখনও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। আরও হতাহতের ঘটনা হতে পারে।’

১০০ জনের এই দলটি বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার পর পঞ্জাবের রাজনপুর থেকে মাচকায় ফিরছিল। সেই সময় এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় শোক প্রকাশ করে সমবেদনা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

বন্ধ করুন