বাংলা নিউজ > ঘরে বাইরে > ফের অশান্ত সীমান্ত, জম্মুর সাম্বা সেক্টরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের
ফাইল ছবি : নীতিন কোঠারি/হিন্দুস্তান টাইমস
ফাইল ছবি : নীতিন কোঠারি/হিন্দুস্তান টাইমস

ফের অশান্ত সীমান্ত, জম্মুর সাম্বা সেক্টরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের

  • ফের সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের। এদিন জম্মুর সাম্বা জেলার রামগড় সেক্টরে হামলা চালায় পাকিস্তানি সেনা।

ফের সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের। এদিন জম্মুর সাম্বা জেলার রামগড় সেক্টরে হামলা চালায় পাকিস্তানি সেনা। এই প্রসঙ্গে এক উচ্চ পদস্থ বিএসএফ আধিকারিক বলেন, 'এদিন সকাল ৬টা ১৫ মিনিট নাগাদ রামগড় সেক্টরে বিএসএফ জওয়ানদের উপর পাকিস্তান রেঞ্জারসের তরফে বিনা প্ররোচনায় গুলি চালানো হয়।'

বিএসএফ-এর তরফে আরও বলা হয়, 'হামলা যখন চালানো হয়, সেই সময় সীমান্তের বেড়া মেরামত করছিল জওয়ানরা। পাশাপাশি সীমান্তে সেই সময় একদল জওয়ান টহল দিচ্ছিল। পাকিস্তানের তরফে গুলি চালানো শুরু হতেই তারা সেখান থেকে অক্ষত অবস্থায় বেরিয়ে আসতে সক্ষম হয়।'

এদিকে অপর একটি ঘটনায় এদিন সকাল ৬টা ৩৫ মিনিট নাগাদ পাকিস্তানের টিপু এবং হুসেন পোস্ট থেকে ভারতের দিকে হামলা চালানো হয়। পাকিস্তানি পোস্টে চেনাব রেঞ্জার্সের ১০ জওয়ান মোতায়েন রয়েছেন। ৪টি বিস্ফোরণ এবং ২০ রাউন্ড গুলি চালানো হয়। তবে বিএসফ-এর তরফে কোনও গুলি চালানো হয়নি।

উল্লেখ্য দীর্ঘ বিরতির পর চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি ফের একবার সংঘর্ষ বিরতি চুক্তি সই করেছ ভারত ও পাকিস্তান। ২০০৩ এর নভেম্বরের পর এই প্রথম সংঘর্ষ বিরতি চুক্তি করে দুই দেশ। প্রসঙ্গত, ২০১৯ সালে ৩০ ধারা প্রত্যাহারের পর থেকে পাকিস্তানের তরফে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের মাত্রা বেড়ে যায়। এই পরিস্থিতিতে সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হন সীমান্তের কাছে বসাবসরত গ্রামবাসীরা। এই আবহে ফেব্রুয়ারির চুক্তি সই আশা জাগিয়েছিল মানুষের মনে। তবে ফের একবার পাকিস্তানের তরফে বিনা প্ররোচনায় গুলি চালানোয় উত্তপ্ত হয়ে উঠেছে সীমান্তের পরিস্থিতি।

বন্ধ করুন