বাংলা নিউজ > ঘরে বাইরে > মাসুদ আজহারকে ১৮ জানুয়ারির মধ্যে গ্রেফতারের আদেশ পাকিস্তানের আদালতের

মাসুদ আজহারকে ১৮ জানুয়ারির মধ্যে গ্রেফতারের আদেশ পাকিস্তানের আদালতের

১৮ জানুয়ারির মধ্যে মাসুদ আজহারকে আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ বিচারকের।

রাষ্ট্রপুঞ্জের আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তালিকার অন্তর্ভুক্ত মাসুদ আজহারকে গ্রেফতারের জন্য পুলিশকে ১৮ জানুয়ারি পর্যন্ত সময় দিল পাক আদালত।

সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্নদ প্রধান তথা রাষ্ট্রপুঞ্জের আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তালিকার অন্তর্ভুক্ত মাসুদ আজহারকে গ্রেফতারের জন্য পুলিশকে ১৮ জানুয়ারি পর্যন্ত সময় দিল পাক আদালত। 

গত বৃহস্পতিবার পাক আশ্রিত মাসুদ আজহারের বিরুদ্ধে সন্ত্রাসবাদে অর্থ সাহায্যের অভিযোগে গ্রেফতারি পরওয়ানা জারি করে গুজরানওয়ালার সন্ত্রাস দমন আদালত। বিচারক নাতাশা নাসিম সুপ্রা শুক্রবারের মধ্যে তাঁকে আদালতে হাজির করার নির্দেশ দেন। 

আদালতের এই নির্দেশই আজহারের পাকিস্তানে বসবাসের অকাট্য প্রমাণ, যদিও এর আগে বহু বার পাকিস্তান সরকারের তরফে জইশ প্রধানের হদিশ পাওয়া যাচ্ছে না বলে প্রচার করা হয়। 

শুক্রবার মামলার শুনানিতে বিচারক পুলিশকে নির্দেশ দেন, আগামী ১৮ জানুয়ারির মধ্যে মাসুদ আজহারকে আদালতে হাজির করতে হবে। অন্যথায় তাঁকে ফেরার ঘোষণাকরা হবে বলেও জানান বিচারক সুপ্রা। 

অন্য দিকে, ভারতীয় কূটনীতিকদের দাবি, চলতি মাসের শেষে এবং ফেব্রুয়ারির গোড়ায় সন্ত্রাসে অর্থ সাহায্য এবং আর্থিক তছরূপের অভিযোগে ইসলামাবাদের ভূমিকা খতিয়ে দেখার প্রেক্ষিতে ফাইন্যানশিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স-এর (FATF) সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকের আগে চিড়ে ভেজানোর চেষ্টাতেই জঙ্গি নেতার বিরুদ্ধে পদক্ষেপে বাধ্য হয়েছে পাক আদালত।

গত দুই বছর ধরে সন্ত্রাসে অর্থ সাহায্যের ক্ষেত্রে বিশেষ করে জইশ-এর উল্লেখ করে চলেছে FATF। ২০১৯ সালে পুলওয়ামা সন্ত্রাস হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যুতে জইশ-ই-মহম্মদ এবং মাসুদ আজহারের সক্রিয় ভূমিকা সম্পর্কে গোড়া থেকেই সরব হয়েছে দিল্লিও।

ঘরে বাইরে খবর

Latest News

‘শক্তিশালী ভারত গড়তে বিজেপিকে ভোট দিন’ বারাণসীর বিশিষ্ট মানুষদের চিঠি মোদীর দিল্লিতে ছেলেকে দেখে আর বাড়ি ফেরা হল না, লোকাল থেকে পড়ে মৃত্যু CPM নেতার বিশ্ব থাইরয়েড দিবসে জানুন থাইরয়েডকে নিয়ন্ত্রণে রাখার টিপস হ্যান্ডসাম বিদেশির সাথে কফি ডেট! হার্দিকের সঙ্গে ডিভোর্স নিয়ে মুখ খুললেন নাতাশা অবশেষে ফিরল লাল! সিটিকে হারিয়ে FA কাপ জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের, বিদায় কোচকে? ভোট ব্যাঙ্কের জন্য ‘মুজরা নাচছে’ ইন্ডিয়া জোট, তীব্র আক্রমণ মোদীর আগে যা বলেছিলেন, তার থেকে বেশিই আসন পাবে BJP! বললেন ‘মোদী-বিরোধী’ নেতা সিবিএসই-র সিনিয়র সেকেন্ডারির সিলেবাস প্রকাশিত হল, কোথায় দেখবেন? বই কী থাকছে? পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের 'আমি দিদিমণি বলছি,' মোবাইল অ্য়াপে গলা বদলে ৭ ছাত্রীকে ধর্ষণ, ধরে ফেলল পুলিশ

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.