বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ভারতের উপর ছড়ি ঘোরাতে পারে না কেউ', ‘উইকেট’ বাঁচাতে মরিয়া ‘DRS’ ইমরানের
যে কোনও সময় ‘আউট’ হয়ে যেতে পারেন। ‘উইকেট’ বাঁচাতে ‘ডিসিশন রিভিউ সিস্টেমে’ ভারতের প্রশংসা করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। (ফাইল চবি, সৌজন্যে রয়টার্স এবং পিটিআই)

'ভারতের উপর ছড়ি ঘোরাতে পারে না কেউ', ‘উইকেট’ বাঁচাতে মরিয়া ‘DRS’ ইমরানের

  • ইমরান সরকারের বিরুদ্ধে পেশ হওয়া অনাস্থা প্রস্তাব নিয়ে পাকিস্তানের জাতীয় সংসদের ডেপুটি স্পিকার কাসিম সুরির সিদ্ধান্ত খারিজ হয়ে যাওয়ার একদিন পর পাকিস্তানের প্রধানমন্ত্রী 'আক্ষেপ' করেন, কাশ্মীর ইস্যু এবং রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) আদর্শের জন্য ভারতের সঙ্গে পাকিস্তানের ভালো সম্পর্ক নেই।

যে কোনও সময় ‘আউট’ হয়ে যেতে পারেন। ‘উইকেট’ বাঁচাতে ‘ডিসিশন রিভিউ সিস্টেমে’ ভারতের প্রশংসা করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বললেন, ভারতীয়দের আত্মসম্মান বোধ প্রবল। কোনও শক্তিধর দেশের কথায় ভারত চলে না বলেও দাবি করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

ইমরান সরকারের বিরুদ্ধে পেশ হওয়া অনাস্থা প্রস্তাব নিয়ে পাকিস্তানের জাতীয় সংসদের ডেপুটি স্পিকার কাসিম সুরির সিদ্ধান্ত খারিজ হয়ে যাওয়ার একদিন পর পাকিস্তানের প্রধানমন্ত্রী 'আক্ষেপ' করেন, কাশ্মীর ইস্যু এবং রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) আদর্শের জন্য ভারতের সঙ্গে পাকিস্তানের ভালো সম্পর্ক নেই। অনাস্থা ভোটের আগে তিনি বলেন, ‘ভারতীয়দের আত্মসম্মান বোধ প্রবল। কোনও সুপার পাওয়ারের কথায় চলে না ভারত।’ সঙ্গে বলেন, ‘আমরা এবং ভারত একইসঙ্গে স্বাধীনতা পেয়েছি। কিন্তু পাকিস্তানকে টিস্যু পেপার হিসেবে ব্যবহার করা হয়েছে এবং ছুড়ে ফেলা হয়েছে।’

তবে কুর্সি বাঁচাতে এই প্রথম যে ইমরান ভারতের প্রশংসা করলেন, তা নয়। গত কয়েক সপ্তাহ ধরেই ইমরানের মুখ থেকে ভারতের প্রশস্তি শোনা যাচ্ছে। গত মাসে খাইবার পাখতুনখাওয়া প্রদেশের মলকনাদ জেলায় ভারতের বিদেশ নীতির প্রশংসা করেছিলেন। তিনি বলেছিলেন, 'আমরা একটি স্বাধীন দেশ চাই। আমার দেশের বিদেশ নীতি আমার দেশের লোকেদের কল্যাণের জন্য হবে। আজ আমাদের প্রতিবেশি দেশ ভারতের প্রশংসা করছি। ওদের বিদেশনীতি সবসময় স্বাধীন থেকেছে। আজ ওদের সঙ্গে (আমেরিকা) জোটে আছে। কোয়াডের মধ্যে আমেরিকা জোটসঙ্গী হয়ে আছে। নিজেদের নিরপেক্ষ বলে থাকে। নিষেধাজ্ঞা সত্ত্বেও রাশিয়ার থেকে তেল আমদানি করছে। কারণ নিজেদের নাগরিকদের কল্যাণের জন্য তৈরি হয়েছে ভারতের নীতি।'

বন্ধ করুন