বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistan Election Day: ভোটের দিন ঠিক হল পাকিস্তানে, তারিখ ঠিক করতেই এত টালবাহানা!

Pakistan Election Day: ভোটের দিন ঠিক হল পাকিস্তানে, তারিখ ঠিক করতেই এত টালবাহানা!

পাকিস্তানে ভোটের দিন ঘোষণা করা হল। প্রতীকী ছবি পিক্সাবে।

রাজনৈতিক অস্থিরতার মধ্য়ে পাকিস্তানে ভোটের দিন ঘোষণা করা হল। দিনটা জেনে নিন।

ভোটের দামামা বেজে গিয়েছে পাকিস্তানে। আগামী ১১ ফেব্রুয়ারি পাকিস্তানে ভোটের দিন ঠিক করা হয়েছে। পিটিআই সূত্রে খবর, বৃহস্পতিবার পাকিস্তানে নির্বাচন কমিশন গোটা বিষয়টি সুপ্রিম কোর্টকে অবহিত করেছে। 

এদিকে পাকিস্তানে কবে ভোট হবে তা নিয়ে দিনের পর দিন ধরে নানা টালবাহানা চলছিল। অবশেষে জানা গেল ভোটের দিন ঠিক করা হয়েছে পাকিস্তানে। কার্যত ভোটের জন্য রাস্তা পরিষ্কার করার কাজ শুরু করে দিয়েছে পাকিস্তান। পাকিস্তানের নির্বাচন কমিশনের আইনজীবী সাজিল স্বাতী জানিয়েছেন ২৯ জানুয়ারির মধ্য়ে সংসদীয় ক্ষেত্র সম্পর্কে প্রয়োজনীয় কাজ করা হবে।

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, আদালতে ভোট সংক্রান্ত একাধিক আবেদন জমা পড়েছিল। জাতীয় সংসদ ও আঞ্চলিক বিধানসভার মেয়াদ শেষ হওয়ার ৯০দিনের মধ্য়ে ভোট করার আবেদন করা হয়েছিল।

ডন সংবাদপত্রের রিপোর্টে জানা গিয়েছে, পাকিস্তানের প্রধান বিচারপতি কাজি ফয়েজ ইসা, বিচারপতি আমিন উদ্দিন খান ও বিচারপতি আতহার মীনাল্লাহ এই মামলা শোনেন। এই মামলা করেছিল সুপ্রিম কোর্ট বার অ্য়াসোসিয়েশন. পাকিস্তান তেহরিক ই ইনসাফ সহ অন্যান্যরা।

এদিকে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি গত ৯ অগস্ট জাতীয় সংসদ ভেঙে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। অবশেষে ভোটের দামামা বেজে গেল পাকিস্তানে। এবার পাকিস্তান কাদের দখলে থাকবে সেদিকেও নজর রয়েছে অনেকের। সেই সঙ্গেই রাজনৈতিক অস্থিরতার মধ্য়ে ভোট প্রক্রিয়া কতটা শান্তিপূর্ণ হবে সেটাও দেখার।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বিদেশিনীকে গণধর্ষণ দুমকায়, ৪০ কিমি বাইক চালিয়ে হাসপাতালে এলেন নিজেই পাকিস্তানে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে ফের শাহবাজ শরিফ ‘আমি একটু ধরে থাকিনা তোমার হাতটা, মনে হচ্ছে…’সৌরভকে ছুঁয়ে বললেন 'একলা' ইন্দ্রাণী ‘‌বাংলার জনতার অদম্য প্রতিবাদের জয়’‌, পবন সিং সরে দাঁড়াতেই অভিষেকের প্রতিক্রিয়া ‘রাজনৈতিক ময়দানেই যাব’, ইস্তফা দিচ্ছেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় 'নীল আমাকে অনেক কিছু...', ‘ইচ্ছে পুতুল’-এর শ্যুটের শেষে আবেগপ্রবণ মৈনাক ৩ মাস জাপানে অনুপম-পত্নী প্রশ্মিতা! গান ছাড়াও রোজগার কী থেকে, জানান দাদাগিরিতে গর্ডন গ্রিনিজও তো ভুল জাজমেন্ট করেছিলেন! 'গড়াপেটা' নিয়ে দাবি CAB প্রেসিডেন্টের সাতপাকে বাঁধা পড়লেন রামপ্রসাদের বৌদি, জয়িতার বিয়েতে হাজির সব্যসাচী-পায়েলরা কালসর্প দোষ থেকে মুক্তি পেতে মহাশিবরাত্রির দিনে করুন এই বিশেষ কাজ, দূর হবে বাধা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.